এন্দ্রিক ফেলিপে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এন্দ্রিক ফেলিপে
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম এন্দ্রিক ফেলিপে মোরেইরা দে সুসা
জন্ম (2006-07-21) ২১ জুলাই ২০০৬ (বয়স ১৭)
জন্ম স্থান তাগুয়াতিঙ্গা, ফেডেরাল জেলা, ব্রাজিল
উচ্চতা ১.৭৩ মিটার (৫ ফুট ৮ ইঞ্চি)[১]
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
পালমেইরাস
জার্সি নম্বর ১৬
যুব পর্যায়
২০১৬– পালমেইরাস
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২২– পালমেইরাস (০)
জাতীয় দল
২০২২– ব্রাজিল অনূর্ধ্ব-১৬ (৫)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৪:০৫, ৯ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৪:০৫, ৯ অক্টোবর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

এন্দ্রিক ফেলিপে মোরেইরা দে সুসা (পর্তুগিজ: Endrick Felipe, ব্রাজিলীয় পর্তুগিজ: [e͡ɪŋdrˈik fˌelˈipy]; জন্ম: ২১ জুলাই ২০০৬; এন্দ্রিক ফেলিপে এবং এন্দ্রিক নামে সুপরিচিত) হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়[২][৩][৪][৫][৬] তিনি বর্তমানে ব্রাজিলীয় ক্লাব পালমেইরাসের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০২২ সালে, এন্দ্রিক ব্রাজিল অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ব্রাজিলের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

এন্দ্রিক ফেলিপে মোরেইরা দে সুসা ২০০৬ সালের ২১শে জুলাই তারিখে ব্রাজিলের তাগুয়াতিঙ্গা, ফেডেরাল জেলা জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।[৬]

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

এন্দ্রিক ব্রাজিল অনূর্ধ্ব-১৬ দলের হয়ে খেলার মাধ্যমে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছেন। ২০২২ সালে তিনি ব্রাজিল অনূর্ধ্ব-১৬ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Endrick: Brazilian, 15, matching Neymar and attracting attention from Europe's leading clubs"BBC Sport। ৮ ফেব্রুয়ারি ২০২২। 
  2. "Endrick: 15 year-old Brazilian wonderkid scores Puskas Award contender for Palmeiras"Givemesport.com। ২০২২-০১-২০। 
  3. "Fifa cita ídolos do Palmeiras e destaca o gol de bicicleta de Endrick na Copinha"Goal.com (পর্তুগিজ ভাষায়)। ২০২২-০১-২১। 
  4. "Nas bocas do mundo: Saiba quem é Endrick, o jogador do Palmeiras que já é cobiçado pelo Barça"Record.pt (পর্তুগিজ ভাষায়)। ২০২২-০১-২১। 
  5. "Endrick"Football Talents Scout। ২০২২-০১-১০। 
  6. "Quién es Endrick Felipe, el delantero brasileño de 12 años que fascina a la FIFA"Clarín (স্পেনীয় ভাষায়)। ২০২২-০১-২১। 

বহিঃসংযোগ[সম্পাদনা]