বেন্তো মাতেউস ক্রেপস্কি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বেন্তো
২০২২ সালে আতলেতিকো পারানায়েন্সের হয়ে বেন্তো
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম বেন্তো মাতেউস ক্রেপস্কি
জন্ম (1999-06-10) ১০ জুন ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান কুরিতিবা, ব্রাজিল
উচ্চতা ১.৯০ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
আতলেতিকো পারানায়েন্সে
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১৩–২০১৯ আতলেতিকো পারানায়েন্সে
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২০– আতলেতিকো পারানায়েন্সে ১০৯ (০)
জাতীয় দল
২০২৪– ব্রাজিল (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:২৯, ৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:২৯, ৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

বেন্তো মাতেউস ক্রেপস্কি (পর্তুগিজ: Bento; জন্ম: ১০ জুন ১৯৯৯; বেন্তো নামে সুপরিচিত) হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ব্রাজিলীয় ক্লাব আতলেতিকো পারানায়েন্সে এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০১৩–১৪ মৌসুমে, মাত্র ১৪ বছর বয়সে, ফুটবল ক্লাব আতলেতিকো পারানায়েন্সের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে বেন্তো ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং এই দলের হয়ে খেলার মাধ্যমেই তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০২০ সালে আতলেতিকো পারানায়েন্সের মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন।

বেন্তো ২০২৪ সালে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ব্রাজিলের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

বেন্তো মাতেউস ক্রেপস্কি ১৯৯৯ সালের ১০ই জুন তারিখে ব্রাজিলের কুরিতিবায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০২৪ সালের ২৩শে মার্চ তারিখে, ২৪ বছর, ৯ মাস ও ১৩ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী বেন্তো ইংল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ব্রাজিল ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৯ এপ্রিল ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ব্রাজিল ২০২৪
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]