কেন্তো মিসাও

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কেন্তো মিসাও
Kento Misao 2.jpg
২০১৮ সালে কাশিমা অ্যান্টলার্সের হয়ে কেন্তো
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-04-16) ১৬ এপ্রিল ১৯৯৬ (বয়স ২৬)
জন্ম স্থান মুসাশিরো, জাপান
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১  ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব
কাশিমা অ্যান্টলার্স
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৯–২০১৪ টোকিও ভের্দি যুব
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫ টোকিও ভের্দি ৩৯ (০)
২০১৬– কাশিমা অ্যান্টলার্স ১৪৮ (২)
জাতীয় দল
২০১৩ জাপান অনূর্ধ্ব-১৭ (০)
২০১৬ জাপান অনূর্ধ্ব-২৩ (০)
২০১৭– জাপান (০)
* শুধুমাত্র ঘরোয়া লীগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:৩৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৩৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কেন্তো মিসাও (জাপানি: 三竿 健斗, ইংরেজি: Kento Misao; জন্ম: ১৬ এপ্রিল ১৯৯৬) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব কাশিমা অ্যান্টলার্স এবং জাপান জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, কেন্তো জাপান অনূর্ধ্ব-১৭ দলের হয়ে জাপানের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৪ বছর যাবত জাপানের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জাপানের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কেন্তো মিসাও ১৯৯৬ সালের ১৬ই এপ্রিল তারিখে জাপানের মুসাশিরোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

কেন্তো জাপান অনূর্ধ্ব-১৭ এবং জাপান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে জাপানের প্রতিনিধিত্ব করেছেন। জাপানের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৭ সালের ১৬ই ডিসেম্বর তারিখে, ২১ বছর ও ৮ মাস বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কেন্তো দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৭ ইএএফএফ ই-১ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জাপানের হয়ে অভিষেক করেছেন।[৩] উক্ত ম্যাচের ৬৬তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় ইওসুকে ইদেগুচির বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৪] ম্যাচে তিনি ১৬ নম্বর জার্সি পরিধান করে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৫] ম্যাচটি দক্ষিণ কোরিয়া ৪–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৬] জাপানের হয়ে অভিষেকের বছরে কেন্তো সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ এপ্রিল ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জাপান ২০১৭
২০১৮
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム – 鹿島アントラーズ オフィシャルサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – কাশিমা অ্যান্টলার্স]। antlers.co (জাপানি ভাষায়)। কাশিমা, টোকিও, জাপান: কাশিমা অ্যান্টলার্স। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  2. "Kashima Antlers – J.LEAGUE" [কাশিমা অ্যান্টলার্স – জে. লিগ]। jleague.co (জাপানি ভাষায়)। জাপান: জে লিগ। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  3. "Japan vs. Korea Republic - 16 December 2017"Soccerway। ২০১৭-১২-১৬। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  4. "Japan - South Korea 1:4 (Friendlies 2017, December)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  5. "Japan - South Korea, Dec 16, 2017 - East Asian Football Championship - Match sheet"Transfermarkt। ২০১৭-১২-১৬। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  6. Strack-Zimmermann, Benjamin (২০১৭-১২-১৬)। "Japan vs. South Korea"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]