কেন্তো মিসাও

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কেন্তো মিসাও
২০১৮ সালে কাশিমা অ্যান্টলার্সের হয়ে কেন্তো
ব্যক্তিগত তথ্য
জন্ম (1996-04-16) ১৬ এপ্রিল ১৯৯৬ (বয়স ২৭)
জন্ম স্থান মুসাশিরো, জাপান
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
কাশিমা অ্যান্টলার্স
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৯–২০১৪ টোকিও ভের্দি যুব
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫ টোকিও ভের্দি ৩৯ (০)
২০১৬– কাশিমা অ্যান্টলার্স ১৪৮ (২)
জাতীয় দল
২০১৩ জাপান অনূর্ধ্ব-১৭ (০)
২০১৬ জাপান অনূর্ধ্ব-২৩ (০)
২০১৭– জাপান (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:৩৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৩৬, ৮ এপ্রিল ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কেন্তো মিসাও (জাপানি: 三竿 健斗, ইংরেজি: Kento Misao; জন্ম: ১৬ এপ্রিল ১৯৯৬) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব কাশিমা অ্যান্টলার্স এবং জাপান জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৩ সালে, কেন্তো জাপান অনূর্ধ্ব-১৭ দলের হয়ে জাপানের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৪ বছর যাবত জাপানের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৭ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; জাপানের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কেন্তো মিসাও ১৯৯৬ সালের ১৬ই এপ্রিল তারিখে জাপানের মুসাশিরোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

কেন্তো জাপান অনূর্ধ্ব-১৭ এবং জাপান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে জাপানের প্রতিনিধিত্ব করেছেন। জাপানের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৭ সালের ১৬ই ডিসেম্বর তারিখে, ২১ বছর ও ৮ মাস বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী কেন্তো দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৭ ইএএফএফ ই-১ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে জাপানের হয়ে অভিষেক করেছেন।[৩] উক্ত ম্যাচের ৬৬তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় ইওসুকে ইদেগুচির বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৪] ম্যাচে তিনি ১৬ নম্বর জার্সি পরিধান করে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৫] ম্যাচটি দক্ষিণ কোরিয়া ৪–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৬] জাপানের হয়ে অভিষেকের বছরে কেন্তো সর্বমোট ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৮ এপ্রিল ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
জাপান ২০১৭
২০১৮
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "トップチーム – 鹿島アントラーズ オフィシャルサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – কাশিমা অ্যান্টলার্স]। antlers.co (জাপানি ভাষায়)। কাশিমা, টোকিও, জাপান: কাশিমা অ্যান্টলার্স। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  2. "Kashima Antlers – J.LEAGUE" [কাশিমা অ্যান্টলার্স – জে. লিগ]। jleague.co (জাপানি ভাষায়)। জাপান: জে লিগ। ৫ এপ্রিল ২০২২। ৫ এপ্রিল ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৫ এপ্রিল ২০২২ 
  3. "Japan vs. Korea Republic - 16 December 2017"Soccerway। ২০১৭-১২-১৬। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  4. "Japan - South Korea 1:4 (Friendlies 2017, December)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  5. "Japan - South Korea, Dec 16, 2017 - East Asian Football Championship - Match sheet"Transfermarkt। ২০১৭-১২-১৬। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 
  6. Strack-Zimmermann, Benjamin (২০১৭-১২-১৬)। "Japan vs. South Korea"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২২-০৪-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]