বিষয়বস্তুতে চলুন

উরিয়েল আন্তুনা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কার্লোস আন্তুনা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম কার্লোস উরিয়েল আন্তুনা রোমেরো
জন্ম (1997-08-21) ২১ আগস্ট ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান দুরাঙ্গো, মেক্সিকো
উচ্চতা ১.৭৪ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ক্রুস আসুল
জার্সি নম্বর ১০
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০১:১১, ৪ জুলাই ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কার্লোস উরিয়েল আন্তুনা রোমেরো (স্পেনীয়: Uriel Antuna; জন্ম: ২১ আগস্ট ১৯৯৭; কার্লোস আন্তুনা নামে সুপরিচিত) হলেন একজন মেক্সিকীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মেক্সিকীয় ক্লাব ক্রুস আসুল এবং মেক্সিকো জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৭ সালে, আন্তুনা মেক্সিকো অনূর্ধ্ব-২০ দলের হয়ে মেক্সিকোর বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত মেক্সিকোর বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৯ সালে মেক্সিকোর হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মেক্সিকোর জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬১ ম্যাচে ১৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কার্লোস উরিয়েল আন্তুনা রোমেরো ১৯৯৭ সালের ২১শে আগস্ট তারিখে মেক্সিকোর দুরাঙ্গোতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আন্তুনা মেক্সিকো অনূর্ধ্ব-২০, মেক্সিকো অনূর্ধ্ব-২১ এবং মেক্সিকো অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে মেক্সিকোর প্রতিনিধিত্ব করেছেন। ২০১৭ সালের ১৮ই ফেব্রুয়ারি তারিখে তিনি অ্যান্টিগুয়া ও বার্বুডা অনূর্ধ্ব-২০ দলের বিরুদ্ধে ম্যাচে মেক্সিকো অনূর্ধ্ব-২০ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] মেক্সিকোর বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ২৬ ম্যাচে অংশগ্রহণ করে ৯টি গোল করেছেন।

২০১৯ সালের ৬ই জুন তারিখে, ২১ বছর, ৯ মাস ও ১৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী আন্তুনা ভেনেজুয়েলার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে মেক্সিকোর হয়ে অভিষেক করেছেন।[২] উক্ত ম্যাচের ৬৮তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় রোবের্তো আলভারাদোর বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৩] ম্যাচে তিনি ১৪ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৪] ম্যাচটি মেক্সিকো ৩–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৫] মেক্সিকোর হয়ে অভিষেকের বছরে আন্তুনা সর্বমোট ১২ ম্যাচে ৬টি গোল করেছেন। জাতীয় দলের হয়ে অভিষেকের ১০ দিন পর, মেক্সিকোর জার্সি গায়ে প্রথম গোলটি করেছেন;[৬] ২০১৯ সালের ১৬ই জুন তারিখে, কিউবার বিরুদ্ধে ম্যাচের ২য় মিনিটে মেক্সিকোর হয়ে ম্যাচের প্রথম গোলটি করার মাধ্যমে তিনি আন্তর্জাতিক ফুটবলে তার প্রথম গোলটি করেছেন।[৭][৮]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৪ জুলাই ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মেক্সিকো ২০১৯ ১২
২০২০
২০২১ ১১
২০২২ ১৩
২০২৩ ১৮
২০২৪
সর্বমোট ৬১ ১৩

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]