আলাপ:শিয়ালদহ রেলওয়ে স্টেশন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

শিয়ালদা না শিয়ালদহ[সম্পাদনা]

স্টেশনের গায়ে বড়বড় করে লেখা শিয়ালদহ। ছবি আপলোড করবোজয়ন্ত নাথ ০৬:১৮, ২ জুন ২০০৮ (UTC)

প্রবন্ধটির নাম শিয়ালদহ রেলওয়ে স্টেশন হওয়া উচিত । কারন কলকাতার এই স্টেশন সংলগ্ন এলাকাও শিয়ালদহ নামে পরিচিত । এবং যতদূর আমি জানি শিয়ালদহ কলকাতার একটি বিধানসভা এলাকা । যেমন নৈহাটি প্রবন্ধটি যেমন নৈহাটি শহর সংক্রান্ত স্টেশন সংক্রান্ত নয় । কিন্তু স্টেশনের নামও নৈহাটি । পিয়াল ১৭:৪৩, ২ জুন ২০০৮ (UTC)
পিয়াল, অনেকদিন পর এলেন। আশা করি ভালো আছেন।আপনার কথাই ঠিক, শিয়ালদহ কলকাতার একটি বিধানসভা এলাকা [১] এবং প্রতিটি বিধানসভা এলাকা র জন্য একটি নিবন্ধ হওয়া উচিত।কিন্ত শিয়ালদহ বলতে সকল মানুষ শিয়ালদহ রেলওয়ে স্টেশনকেই বোঝেন। আর শিয়ালদহ বা শিয়ালদহ রেলওয়ে স্টেশন-এর ঐতিহাসিক গুরুত্ব আছে।যতটা না যাদবপুর বিধান সভা ও যাদবপুর রেলওয়ে স্টেশনে আছে। এ ব্যাপারে প্রসাশকদের একটু মতামত চাইছি, তারা কি বলেন ?রাগিব ভাই,বিলায়েত ভাই, জাহিন ভাই,...।। জয়ন্ত নাথ ০৬:৫৯, ৩ জুন ২০০৮ (UTC)

বিধান সভা এলাকার নাম "শিয়ালদহ" হওয়া উচিত। যাতে শিয়ালদহ স্টেশনের কথাও একটি অনুচ্ছেদে লেখা যেতে পারে। শিয়ালদহ সেটশন সম্পর্কিত বিস্তারিত এবং যথেষ্ঠ তথ্য সমৃদ্ধ হওয়ার পরেই "শিয়ালদহ রেলওয়ে স্টেশন" নামে নিবন্ধ করে তাতে এ সম্পর্কিত বিস্তারিত তথ্যগুলো যোগ করা যেতে পারে। তাই আপাতত রেলওয়ে স্টেশনটি সম্পর্কে দুই চার লাইন লিখতে তা শিয়ালদহ নিবন্ধটিতেই লেখা যেতে পারে।--বেলায়েত (আলাপ | অবদান) ১৫:৫০, ৩ জুন ২০০৮ (UTC)