আলাপ:রিকেটস্

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

উত্তর, মন্তব্য[সম্পাদনা]

বোধগম্য করার চেষ্টা করছি[সম্পাদনা]

সাধ্যমতো বোধগম্য করার চেষ্টা করছি। লক্ষ্য করুন। মতামত দিন।
ধন্যবাদসহ,
সুমস / Sumasa sukan (আলাপ) ১৭:৪০, ২০ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgBodhisattwa: উইকিনমস্কার। 'রিকেটস্' বাংলায় অনুবাদের কাজ সম্পূর্ণ করার আগেই আপনি 'রুক্ষ' অনুবাদের ট্যাগ লাগিয়ে দিয়েছেন। ইতিমধ্যে আমি গত ২০ অক্টোবর দেখার জন্যে আবেদন করেছিলাম। এর পরেও কিছু সম্পাদনা করেছি। কোনো উত্তর না-পেয়ে আবারও বলছি, অনুগ্রহ করে বর্তমান সংস্করণটা দেখুন। 'মহিলা স্বাস্থ্য বিষয়ক নিবন্ধ অভিযান ২০১৮' আগামিকাল শেষ হচ্ছে। আপনার সিদ্ধান্ত জানার অপেক্ষায় থাকলাম।
ধন্যবাদ, শুভরাত।
সুমস / Sumasa sukan (আলাপ) ১৭:৩২, ৩০ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgSumasa:, আপনার অনুরোধ মত রুক্ষ অনুবাদের ট্যাগ সরিয়ে দিয়েছি। কিন্তু "রিকেটস্ বাংলায় অনুবাদের কাজ সম্পূর্ণ করার আগেই আপনি 'রুক্ষ' অনুবাদের ট্যাগ লাগিয়ে দিয়েছেন।" - জাতীয় অভিযোগ করার আগে সচেতন হোন যে, এই নিবন্ধ আপনি সম্পূর্ণ বা অসম্পূর্ণ রাখবেন কি না সেটা জানা আমার পক্ষে সম্ভব নয়, যদি না {{কাজ চলছে}} ট্যাগ লাগিয়ে রাখেন। নিবন্ধের ইতিহাস ঘাঁটলেই দেখা যাবে, রুক্ষ অনুবাদ ট্যাগ লাগানোর ৪ দিন পরে Gnome-edit-redo.svgSumita Roy Dutta: {{কাজ চলছে}} ট্যাগ লাগিয়েছেন। অর্থাৎ আমার বিরুদ্ধে আপনার অভিযোগ খাটছে না। যান্ত্রিক অনুবাদে পূর্ণ নিবন্ধ হলে রুক্ষ নিবন্ধের ট্যাগ লাগানো হয়ে থাকে, এক্ষেত্রেও তাই হয়েছে। তাই অযথা অন্যের বিরুদ্ধে অভিযোগ না করে নিবন্ধগুলিকে প্রথম থেকেই বোধগম্য করলে কোন সমস্যা থাকে না। যদি একান্তই যান্ত্রিক অনুবাদ দিয়ে শুরু করতে চান, তবে প্রধান নামস্থানে নিবন্ধ তৈরি না করে আপনার ব্যবহারকারী পাতার উপপাতায় তৈরি করে পরে সেটিকে সম্পূর্ণ করে তারপর মূল নামস্থানে নিয়ে আসুন। ধন্যবাদ। -- বোধিসত্ত্ব (আলাপ) ১৭:৫১, ৩০ অক্টোবর ২০১৮ (ইউটিসি)

ভুল করতে করতে শিখছি[সম্পাদনা]

Gnome-edit-redo.svgBodhisattwa: উইকিনমস্কার। ঠিক দশদিন আগে (২০ অক্টোবর, ২০১৮) লেখা আমার বার্তা দেখলে আপনাকে 'অভিযোগ' শব্দটা গতকালের বার্তার মধ্যে তিনবার লিখতে হোতনা! কারো বিরুদ্ধে অভিযোগ করার ধৃষ্টতা আমার নেই। যেহেতু আমার অনুবাদ উইকি সাইটে দেওয়ার বার্তা পাই, সেজন্যে আমার লেখার বিরুদ্ধে অভিযোগের জবাব দিয়েছি মাত্র। কেননা, সর্বসমক্ষে কিছু প্রকাশ হওয়ার আগে ভিতরের অসংলগ্নতা মিটিয়ে দেওয়া ভালো নয় কী? আমার বার্তায় কী ট্যাগ সরিয়ে নেওয়ার কোনো অনুরোধ আছে? কোনো লেখা রাখা-না-রাখার ব্যাপারটা আমার সঙ্গে সম্পর্কযুক্ত নয়। তবুও বলছি, 'রুক্ষ' ট্যাগ সরিয়ে নেওয়ায় আমি আপনার কাছে কৃতজ্ঞ। আপনাদের কাছ থেকে সব সময়ই কিছু-না-কিছু শিখছি।


নিজের পেশার কাজ বজায় রেখে প্রায় প্রত্যেক দিনই একটু একটু করে কাজ করে থাকি। নিবন্ধের ইতিহাস আমার কথায় সায় দেবে। আমি ভুল করে 'কাজ চলছে' অন্য জায়গায় লিখেছিলাম। কাজ করলেই তো ভুল হয়। না-করলে নয়! আর সুমিতাদি, যিনি আমাকে এই প্রতিযোগিতার কথা জানান, তিনিই আমার ভুল শুধরে দিয়েছিলেন।
ধন্যবাদসহ,
সুমস/Sumasa sukan (আলাপ) ১৮:১৪, ৩১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)