আলাপ:মেহদী হাসান খান

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

একত্রীকরণ বিরোধীতা[সম্পাদনা]

নিবন্ধটিতে এখন আলাদা একটি নিবন্ধ হওয়ার মত বেশ তথ্য রয়েছে। এছাড়া, উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/মেহদী হাসান খান পাতায় ফলাফল হিসেবে মার্জ দেখানো হয়েছে যেটি কিসের ভিত্তিতে হয়েছে সেটি নিয়ে আমি সন্দিহান। কারণ, প্রস্তাবক নিজেই মার্জের কথা বলেছেন। এরমধ্যে একজন অপসারণের পক্ষে বলেছেন ও দুজন রেখে দেওয়ার পক্ষে বলেছেন তাহলে ফলাফল নিশ্চিতভাবেই মার্জ হয় না।--যুদ্ধমন্ত্রী আলাপ ০৭:৫৬, ৮ অক্টোবর ২০১৬ (ইউটিসি)

Gnome-edit-redo.svgJayantanth: --আফতাব (আলাপ) ১৪:০০, ১০ অক্টোবর ২০১৬ (ইউটিসি)
অপসারণ আলোচনায় দেখা দরকার ভোট নয়, কে কি যুক্তি দিয়েছেন। তাই রাখার পক্ষে যারা বলেছেন তাদের যুক্তিগুলি কি ছিল দেখা যাক।

প্রথম জন,

একমত নই, অভ্র নিয়ে নতুন করে বলার কিছু নেই, এর উদ্ভাবক হিসেবেই তিনি WP:GNG মাপকাঠিতে উত্তীর্ণ হবার কথা, তথ্যসূত্র যোগ করা হয়েছে।

, কুন্তু কি তথ্যসূত্র? দেওয়া হল? মাপকাঠি উত্তীর্ণ হবার কথা, কিন্তু হল কি? একক জীবনী নিবন্ধ রূপে থাকার জন্য WP:GNG যে গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রচার (significant coverage) থাকা দরকার তা দুটি তথ্যসূত্রে আছে কি? তথ্যসূত্র দুটি হল, https://web.archive.org/web/20150716134506/http://archive.thedailystar.net/2004/05/12/d405121601117.htm আর https://web.archive.org/web/20160305151300/http://archive.thedailystar.net/2006/02/25/d602251601113.htm। দ্বিতীয় যুক্তি,

আমার মনে হয় নিবন্ধটি রাখলেও রাখা যেতে পারে। তবে অভ্র কী-বোর্ড যে উল্লেখযোগ্য জিনিস তা আমরা জানি, এবং প্রযুক্তিখাতে বাংলা ভাষার উন্নতিতেও এর অবদান স্বীকার করতেই হয়। সকল বাংলা কিবোর্ড উদ্ভাবকের জন্য নিবন্ধ না রাখা গেলেও 'প্রথম জনেরটা' তো রাখা যেতেই পারে।

। এই টা কি কোনও যুক্তি বলে মনে হয়? কোন নীতিমালার কোথা বলা হচ্ছে? না আবেগের কথা বলা হচ্ছে।

অপসারণের পক্ষে বা মার্জের পক্ষে যারা বলেছেন, তারা নির্দিষ্ট নীতিমালা অনুসারে কারণটি বলেছেন, বলেই, আমি মার্জের পক্ষেই রায় জানিয়েছি। তবুও কোনও প্রকার অতিরিক্ত আলোচনার দরকার মনে করলে, আলোচনা তো আবার করাই যায়। আলোচনা চলুক এখানে। অসুবিধা নাই। --জয়ন্ত (আলাপ - অবদান) ১৬:২০, ১০ অক্টোবর ২০১৬ (ইউটিসি)