আলাপ:পদ্মা নদী

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

তথ্য ভুল[সম্পাদনা]

এই নিবন্ধে বলা হয়েছে  পদ্মার সর্বোচ্চ গভীরতা ১,৫৭১ ফুট (৪৭৯ মিটার) এবং গড় গভীরতা ৯৬৮ফুট (২৯৫ মিটার)। এই তথ্য তি ভুল ।60.241.142.180 (আলাপঅবদান)  এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।
আপনার যদি মনে হয়ে থাকে তথ্যটি ভুল, তবে দয়া করে সঠিক তথ্য দিয়ে আমাদেরকে সাহায্য করুন। ধন্যবাদ।--সাজিদ মাহামুদ আলাপ ০৪:৪০, ৩১ আগস্ট ২০১৫ (ইউটিসি)


এই নিবন্ধে বলা হয়েছে পদ্মার সর্বোচ্চ গভীরতা ১,৫৭১ ফুট (৪৭৯ মিটার) এবং গড় গভীরতা ৯৬৮ফুট (২৯৫ মিটার)। এই তথ্য টি ভুল ।

১। তথ্যটি ভুল বলে ইংরেজি ভার্সনে এই তথ্য রাখা হয় নি।

২। কঙ্গো কে পৃথিবীর সবচেয়ে গভীর তম নদি বলা হয়, যার ম্যাক্সিমাম গভীরতা ৭২০ ফুট (২২০ মিটার ) এর বেশি বলা হয় । সেখানে পদ্মা র গভিরতা কিভাবে ১,৫৭১ ফুট (৪৭৯ মিটার) হবে। আর তা হলে ত পদ্মাই পৃথিবীর সবচেয়ে গভীর তম নদি।

৩। পদ্মার সর্বোচ্চ গভীরতা ১,৫৭১ ফুট (৪৭৯ মিটার) এবং গড় গভীরতা ৯৬৮ফুট (২৯৫ মিটার) এই একই তথ্য টি গুগলে সার্চ দিলে কয়েকটি ব্লগে পেয়েছি কিন্তু কোথাও রেফারেন্স নাই।

৩। ট্রাস্ট করা যায় এমন কোন পাতায় পাই নি । যেমনঃ বাংলাপিডিয়া তে নাই।

৪। ব্রহ্মপুত্র নদ এর সর্বোচ্চ গভীরতা ৩৮০ ফুট (১২০ মিটার) এবং গড় গভীরতা ১২৪ ফুট (৩৮ মিটার ) । এটি নদ এর শুরু থেকে শেষ পযন্ত ধরা হয়েছে যার ভেতর মেঘনা এবং যমুনা ও পড়ে।

৫। গঙ্গার গভিরতা সম্বন্ধে যে তথ্য পাওয়া যায় তা হল এক সময় কোন এক পয়েন্টে গড় গভীরতা ২০০ ফুট ( ৬০ মিটার ) ছিল, গঙ্গা কে পদ্মা সহ ধরা হয়।

সো কোথায় ২০০ ফুট কোথায় ৯৬৮ ফুট


River Mechanics - Pierre Y. Julien এই বইতে পদ্মার গড় গভীরতা সম্বন্ধে কিছু তথ্য আছে দেখতে পারেন।60.241.142.180 (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

তথ্য ভুল[সম্পাদনা]

The average depth of the Ganges river is 52 feet (17 m), and the maximum depth, 100 feet (33 m).


So How পদ্মার সর্বোচ্চ গভীরতা ১,৫৭১ ফুট (৪৭৯ মিটার) এবং গড় গভীরতা ৯৬৮ফুট (২৯৫ মিটার) ????