আলাপ:উয়ারী-বটেশ্বর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
উইকিপ্রকল্প বাংলাদেশ
Flag of Bangladesh.svgএই নিবন্ধটি উইকিপ্রকল্প বাংলাদেশের অংশ, যা উইকিপিডিয়ায় বাংলাদেশ সম্পর্কিত বিষয়ের উন্নতির একটি সম্মিলিত প্রচেষ্টা। আপনি যদি প্রকল্পে অংশগ্রহণ করতে চান, তাহলে প্রকল্প পৃষ্ঠায় যান, যেখানে আপনি প্রকল্পের আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন এবং করনীয় কাজসমূহের একটি তালিকা দেখতে পাবেন।
 ???  এই নিবন্ধটি প্রকল্পের মানের মাপনী অনুযায়ী কোন মূল্যায়ন অর্জন করেনি।
 

তথ্যকে কপিরাইটমুক্তকরণ[সম্পাদনা]

এই নিবন্ধে তথ্যযোগ করতে গিয়ে অনেক ক্ষেত্রে শুদ্ধতার খাতিরে, ও ঐতিহাসিক তথ্যের সত্যনিষ্ঠতা নিশ্চিত করতে আপাত কপিরাইট লঙ্ঘিত হলেও, প্রায় হুবহু তথ্য তুলে ধরেছি উৎস থেকে। তবে সরাসরি যাতে কপিরাইট লঙ্ঘিত না হয় সেজন্য ঈষৎ পরিবর্তনের চেষ্টা করেছি। যদিও তা যৎসামান্য। তাই এব্যাপারে প্রত্নতাত্ত্বিক খননের সাথে সম্পৃক্ত কারো প্রয়াস আশা করছি, অথবা প্রত্নতত্ত্বের জ্ঞান রাখেন এমন কারো হস্তক্ষেপ কামনা করছি, যাতে কপিরাইটমুক্ত করতে গিয়ে তথ্যগত সত্যনিষ্ঠতা অনিশ্চিত না হয়ে পড়ে।Mayeenul Islam (আলাপ) ০৭:২৩, ১৫ মে ২০১০ (UTC)

বহির্সংযোগে ফেসবুকের ছবি[সম্পাদনা]

বহির্সংযোগে ফেসবুকের উয়ারী-বটেশ্বর গ্রুপের ছবিগুলোর লিংক কি দেয়া যায়?Mayeenul Islam (আলাপ) ০৭:২৫, ১৫ মে ২০১০ (UTC)

বহির্সংযোগ পাতাটা পড়ে দেখুন। ইংরেজিতে আছে একটু কষ্ট করে পড়ে নিন।--জয়ন্ত (আলাপ | অবদান) ১৯:৫৩, ১৫ মে ২০১০ (UTC)

Would someone kindly translate for English Wikipedia.[সম্পাদনা]

This is quite a good article. The version on English Wikipedia needs much more information. It would be nice to have the Details section, especially the last five paragraphs, and Ptolemy's Sounagoura section, translated for English Wikipedia. Thanks. --180.234.38.174 (আলাপ) ০২:৩৩, ২ আগস্ট ২০১৩ (ইউটিসি)

সাংবাদিকী ভাষা[সম্পাদনা]

এ নিবন্ধের ভাষা সাংবাদিকী, বিশ্বকোষোচিৎ নয়। যেমন বহু জায়গায় “আমরা” কথাটি ছিল। মনে হয় অন্য কোন উৎস থেকে কপি-পেস্ট করে বাসনো। যাই হোক সম্পাদনাক্রমে বাদ দেয়া হলো। আরো সম্পাদনার প্রয়োজন আছে। আরো যথাযথ তথ্য ও তথ্যসূত্র প্রয়োজন। যেমন, প্রকাশনা অংশে বলা হয়েছে, “ইতোমধ্যে দেশ-বিদেশের অনেক খ্যাতিমান প্রত্নতত্ত্ববিদ উয়ারী বটেশ্বর নিয়ে মূল্যবান গবেষণা সন্দর্ভ প্রকাশ করেছেন। তবে বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তর এখনও পর্যন্ত কোনো প্রতিবেদন প্রকাশ করেনি।”-- এখানে দুটি বাক্য। গবেষণা সন্দর্ভ-এর নামোল্লেখ ব্যাতিরেকে প্রথম বাক্যের আস্থাযোগ্যতা সৃষ্টি হয় না। অন্যদিকে দ্বিতীয় বাক্যটি কোন বিশ্বকোষীয় তথ্য বহন করে না; অতএব পরিত্যাজ্য। -- Faizul Latif Chowdhury (আলাপ) ১২:৫৪, ৪ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)