আব্দুল ইলাহি আল আমরি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আব্দুল ইলাহি আল আমরি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আব্দুল ইলাহি আল আমরি
জন্ম (1997-01-15) ১৫ জানুয়ারি ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান তাইফ, সৌদি আরব
উচ্চতা ১.৮৫ মিটার (৬ ফুট ১ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল নাসর
জার্সি নম্বর
যুব পর্যায়
0000–২০১৫ ওয়াজ
২০১৫–২০১৮ আল নাসর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৭– আল নাসর ৩৩ (৪)
২০১৮–২০১৯আল ওয়াহদা (ধার) ১২ (১)
জাতীয় দল
২০১৬–২০১৭ সৌদি আরব অনূর্ধ্ব-২০ ১০ (২)
২০১৭– সৌদি আরব অনূর্ধ্ব-২৩ (১)
২০২১– সৌদি আরব (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১১:১৫, ২৩ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:১৫, ২৩ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আব্দুল ইলাহি আল আমরি (আরবি: عبدالإله العمري‎, ইংরেজি: Abdulelah Al-Amri; জন্ম: ১৫ জানুয়ারি ১৯৯৭) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল নাসর এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, আল আমরি সৌদি আরব অনূর্ধ্ব-২০ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০২১ সালে সৌদি আরবের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সৌদি আরবের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে ১টি গোল করেছেন। তিনি সৌদি আরবের হয়ে ২০১৯ এএফসি এশিয়ান কাপে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, আল আমরি এপর্যন্ত ২টি শিরোপা জয়লাভ করেছেন, যার উভয়ই আল নাসরের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আব্দুল ইলাহি আল আমরি ১৯৯৭ সালের ১৫ই জানুয়ারি তারিখে সৌদি আরবের তাইফে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আল আমরি জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৪। 
  2. "الشهري يعلن قائمة الأخضر المشاركة في دورة الألعاب الأولمبية طوكيو 2020" [আল শাহরি অলিম্পিক গেমস টোকিও ২০২০-এর জন্য সৌদি আরবের চূড়ান্ত দল ঘোষণা করেছেন]। saff.com (আরবি ভাষায়)। দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন। ৬ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ২৪ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]