সাউদ আব্দুল হামিদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাউদ আব্দুল হামিদ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম সাউদ আব্দুল্লাহ আব্দুল হামিদ
জন্ম (1999-07-18) ১৮ জুলাই ১৯৯৯ (বয়স ২৪)
জন্ম স্থান জেদ্দা, সৌদি আরব
উচ্চতা ১.৭১ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ইত্তিহাদ
জার্সি নম্বর ৬৬
যুব পর্যায়
0000–২০১৮ আল ইত্তিহাদ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– আল ইত্তিহাদ ৬৭ (২)
জাতীয় দল
২০১৮–২০১৯ সৌদি আরব অনূর্ধ্ব-২০ ১৬ (১)
২০১৯– সৌদি আরব অনূর্ধ্ব-২৩ (০)
২০১৯– সৌদি আরব (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৪:৪৯, ২০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৪৯, ২০ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

সাউদ আব্দুল্লাহ আব্দুল হামিদ (আরবি: سعود عبدالحميد‎, ইংরেজি: Saud Abdulhamid; জন্ম: ১৮ জুলাই ১৯৯৯; সাউদ আব্দুল হামিদ নামে সুপরিচিত) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল ইত্তিহাদ এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, সাউদ সৌদি আরব অনূর্ধ্ব-২০ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি ২০১৯ সালে সৌদি আরবের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সৌদি আরবের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

দলগতভাবে, সাউদ এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

সাউদ আব্দুল্লাহ আব্দুল হামিদ ১৯৯৯ সালের ১৮ই জুলাই তারিখে সৌদি আরবের জেদ্দায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

সাউদ জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৪। 
  2. "الشهري يعلن قائمة الأخضر المشاركة في دورة الألعاب الأولمبية طوكيو 2020" [আল শাহরি অলিম্পিক গেমস টোকিও ২০২০-এর জন্য সৌদি আরবের চূড়ান্ত দল ঘোষণা করেছেন]। saff.com (আরবি ভাষায়)। দক্ষিণ এশীয় ফুটবল ফেডারেশন। ৬ জুলাই ২০২১। সংগ্রহের তারিখ ২৪ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]