বিষয়বস্তুতে চলুন

আন্তোনিও তাভারেস দা সিলভা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আন্তোনিও সিলভা
২০২২ সালে বেনফিকার হয়ে সিলভা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আন্তোনিও জোয়াও পেরেইরা দে আলবুকের্কে তাভারেস দা সিলভা
জন্ম (2003-10-30) ৩০ অক্টোবর ২০০৩ (বয়স ২০)
জন্ম স্থান ভিসেউ, পর্তুগাল
উচ্চতা ১.৮৭ মিটার (৬ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
বেনফিকা
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৪:৩৭, ৯ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আন্তোনিও জোয়াও পেরেইরা দে আলবুকের্কে তাভারেস দা সিলভা (পর্তুগিজ: António Silva; জন্ম: ৩০ অক্টোবর ২০০৩; আন্তোনিও সিলভা নামে সুপরিচিত) হলেন একজন পর্তুগিজ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে পর্তুগালের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমেইরা লিগার ক্লাব বেনফিকা এবং পর্তুগাল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, সিলভা পর্তুগাল অনূর্ধ্ব-১৬ দলের হয়ে পর্তুগালের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত পর্তুগালের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে পর্তুগালের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; পর্তুগালের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৯ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন

[সম্পাদনা]

আন্তোনিও জোয়াও পেরেইরা দে আলবুকের্কে তাভারেস দা সিলভা ২০০৩ সালের ৩০শে অক্টোবর তারিখে পর্তুগালের ভিসেউতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল

[সম্পাদনা]

সিলভা পর্তুগাল অনূর্ধ্ব-১৬, পর্তুগাল অনূর্ধ্ব-১৭, পর্তুগাল অনূর্ধ্ব-১৮, পর্তুগাল অনূর্ধ্ব-১৯ এবং পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে পর্তুগালের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৯ সালের ৯ই ফেব্রুয়ারি তারিখে তিনি নেদারল্যান্ডস অনূর্ধ্ব-১৬ দলের বিরুদ্ধে ম্যাচে পর্তুগাল অনূর্ধ্ব-১৬ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন।[১] পর্তুগালের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছরে ২৮ ম্যাচে অংশগ্রহণ করে ২টি গোল করেছেন।

২০২২ সালের ১৭ই নভেম্বর তারিখে, ১৯ বছর ও ১৮ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী সিলভা নাইজেরিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের হয়ে অভিষেক করেছেন।[২] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[৩] ম্যাচে তিনি ২৪ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৪] ম্যাচটি পর্তুগাল ৪–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৫] পর্তুগালের হয়ে অভিষেকের বছরে সিলভা সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান

[সম্পাদনা]

আন্তর্জাতিক

[সম্পাদনা]
৯ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
পর্তুগাল ২০২২
২০২৩
২০২৪
সর্বমোট

তথ্যসূত্র

[সম্পাদনা]
  1. "Portugal U16 - Netherlands U16, Feb 9, 2019 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২৩ 
  2. "Portugal vs. Nigeria - 17 November 2022 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২৩ 
  3. "Portugal - Nigeria 4:0 (Friendlies 2022, November)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২৩ 
  4. "Portugal - Nigeria, Nov 17, 2022 - International Friendlies - Match sheet"www.transfermarkt.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২৩ 
  5. Strack-Zimmermann, Benjamin। "Portugal vs. Nigeria"www.national-football-teams.com (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২৪-০৬-২৩ 

বহিঃসংযোগ

[সম্পাদনা]