বাদশা - দ্য ডন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বাদশা - দ্যা ডন
পরিচালকবাবা যাদব
প্রযোজক
শ্রেষ্ঠাংশে
সুরকারসুধা রয়
পরিবেশক
মুক্তি
স্থিতিকাল১৪৬ মিনিট
দেশ
ভাষাবাংলা
নির্মাণব্যয় ৪ কোটি (US$ ৪,৮৮,৯৩২)
আয় ৪.৫ কোটি (US$ ০.৫৫ মিলিয়ন)

বাদশা - দ্যা ডন বা বাদশা হল ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ও ২০১৬ সালে মুক্তি প্রাপ্ত একটি অ্যাকশন ধর্মী-রোমান্টিক চলচ্চিত্র। চলচ্চিত্রটির প্রযোজনা ও পরিবেশনা করেছে ভারত এর এসকে মুভিজবাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া[১][২]।এই চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সুপারস্টার জিৎ ও বাংলাদেশ-এর নায়িকা ফারিয়া। চলচ্চিত্রটি দক্ষিণ ভারত এর ডন সিনু চলচ্চিত্রের পুনর্নির্মাণ।

অভিনয়[সম্পাদনা]

কাহিনি[সম্পাদনা]

এখানে দেখানো হয়েছে একটি ছেলের ডনে পরিণত হওয়ার কাহিনি। ছেলেটি স্কুল জীবন থেকেই ডন হওয়ার স্বপ্ন দেখে ও শেষে সে ডনে পরিণত হয়।

আয়[সম্পাদনা]

চলচ্চিত্রটি ৬ জুলাই ২০১৬ সালে ভারতের ১২০ টির বেশি সিনেমা হলে মুক্তি পায়। প্রথম দিনে এটি ১৩ লক্ষ টাকা (₹) আয় করে এবং দ্বিতীয় দিনে ৩১ লক্ষ টাকা আয় করে। প্রথম সপ্তাহে ১.১৮ কোটি টাকা (₹) আয় করে চলচ্চিত্রটি। তিন সপ্তাহ শেষে চলচ্চিত্রটি মোট ৩.৪৫ কোটি টাকা আয় করে। ভারত থেকে সর্বোমোট সিনেমাটি আয় করে ৪.৫ কোটি। ৭ জুলাই ২০১৬ সালে চলচ্চিত্রটি বাংলাদেশ এ মুক্তি পায় মাত্র ৪৬ টি সিনেমা হলে। প্রথম ও দ্বিতীয় দিনে চলচ্চিত্রটি যথাক্রমে ২৩ ও ২১ লক্ষ টাকা আয় করে ও প্রথম সপ্তাহ শেষে মোট ১.০৩ কোটি টাকা আয় করে। ২১ দিন পর চলচ্চিত্রটি শুধু বাংলা দেশে ২.০০ কোটি টাকা আয় করে। বাংলাদেশ ও ভারত সহ সিনেমাটির মোট আয় ৪.৪৫ কোটি।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Meet JEET's leading lady in BADSHAH – Nusraat Faria"। India। সংগ্রহের তারিখ ২০১৫-১১-১২ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]
  2. "Dev, Jeet not ready to ditch remakes? – Times of India"The Times of India। সংগ্রহের তারিখ ২০১৬-০৫-০৫ 
  3. "দুই মাস পড়ার টেবিলে পূজা"Dhakatimes News। ২০১৯-০১-০৪। সংগ্রহের তারিখ ২০২০-০২-০৩