হেয়র্হি সুদাকভ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হেয়র্হি সুদাকভ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম হেয়র্হি সুদাকভ
জন্ম (2002-09-01) ১ সেপ্টেম্বর ২০০২ (বয়স ২১)[১]
জন্ম স্থান ব্রিয়াঙ্কা, ইউক্রেন
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)[২]
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
শাখতার দোনেৎস্ক
জার্সি নম্বর ৬১
যুব পর্যায়
২০১৩–২০১৪ সকিল ব্রিয়াঙ্কা
২০১৪–২০১৭ মেতালিস্ত খারকিউ
২০১৭–২০২০ শাখতার দোনেৎস্ক
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০২০– শাখতার দোনেৎস্ক ১০ (১)
জাতীয় দল
২০১৮–২০১৯ ইউক্রেন অনূর্ধ্ব-১৭ (৪)
২০২০– ইউক্রেন অনূর্ধ্ব-২১ (০)
২০২১– ইউক্রেন (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৮:৪৮, ৪ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:৪৮, ৪ জুলাই ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হেয়র্হি সুদাকভ (ইউক্রেনীয়: Георгій Вікторович Судаков, ইংরেজি: Heorhiy Sudakov; জন্ম: ১ সেপ্টেম্বর ২০০২) হলেন একজন ইউক্রেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইউক্রেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর ইউক্রেনীয় প্রিমিয়ার লিগের ক্লাব শাখতার দোনেৎস্ক এবং ইউক্রেন জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০১৮ সালে, সুদাকভ ইউক্রেন অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ইউক্রেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৩ বছর যাবত ইউক্রেনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে ইউক্রেনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইউক্রেনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন। তিনি ইউক্রেনের হয়ে এপর্যন্ত ১টি উয়েফা ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে (২০২০) অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হেয়র্হি সুদাকভ ২০০২ সালের ১লা সেপ্টেম্বর তারিখে ইউক্রেনের ব্রিয়াঙ্কায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Судаков Георгий Викторович - Украинская Премьер-Лига - Официальный сайт УПЛ"upl.ua। ২০২১-০৫-০৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০২১-০৭-০৪ 
  2. "Georgiy Sudakov"Fussballdaten। ২০০২-০৯-০১। সংগ্রহের তারিখ ২০২১-০৭-০৪ 

বহিঃসংযোগ[সম্পাদনা]