মিখাইলো মুদ্রিক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মিখাইলো মুদ্রিক
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মিখাইলো পেত্রোভিচ মুদ্রিক
জন্ম (2001-01-05) ৫ জানুয়ারি ২০০১ (বয়স ২২)
জন্ম স্থান ক্রাসনোহরাদ, ইউক্রেন
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
চেলসি
জার্সি নম্বর ১৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৯:২৬, ১৬ জানুয়ারি ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মিখাইলো পেত্রোভিচ মুদ্রিক (ইউক্রেনীয়: Михайло Петрович Мудрик; জন্ম: ৫ জানুয়ারি ২০০১; মিখাইলো মুদ্রিক নামে সুপরিচিত) হলেন একজন ইউক্রেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংল্যান্ডের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি এবং ইউক্রেন জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৬ সালে, মুদ্রিক ইউক্রেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ইউক্রেনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ছয় বছর যাবত ইউক্রেনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে ইউক্রেনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইউক্রেনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৮ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মিখাইলো পেত্রোভিচ মুদ্রিক ২০০১ সালের ৫ই জানুয়ারি তারিখে ইউক্রেনের ক্রাসনোহরাদে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মুদ্রিক ইউক্রেন অনূর্ধ্ব-১৬, ইউক্রেন অনূর্ধ্ব-১৭, ইউক্রেন অনূর্ধ্ব-১৯ এবং ইউক্রেন অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইউক্রেনের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৬ সালে তিনি ইউক্রেন অনূর্ধ্ব-১৬ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ইউক্রেনের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৬ বছরে ৪৪ ম্যাচে অংশগ্রহণ করে ১৪টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৬ জানুয়ারি ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ইউক্রেন ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Men – Team – Chelsea Football Club" [পুরুষ – দল – চেলসি ফুটবল ক্লাব]। chelseafc.com (ইংরেজি ভাষায়)। চেলসি ফুটবল ক্লাব। ১৫ জুন ২০২২। ১৬ জানুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৬ জানুয়ারি ২০২৩ 
  2. "Chelsea FC Squad Information 2022/2023" [চেলসি ফুটবল ক্লাবের দলের তথ্য ২০২২/২৩]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ৮ জুলাই ২০১৬। ১৬ জানুয়ারি ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৬ জানুয়ারি ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]