হুসাইন সিফাউ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হুসাইন সিফাউ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম হুসাইন সিফাউ ইউসুফ
জন্ম (1996-02-04) ৪ ফেব্রুয়ারি ১৯৯৬ (বয়স ২৮)
জন্ম স্থান চানপাগে, মালদ্বীপ
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
ঈগলস
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৮– ঈগলস
জাতীয় দল
২০১৮– মালদ্বীপ ২০ (১)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৩:৪৩, ২৬ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:০৭, ২৩ অক্টোবর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হুসাইন সিফাউ ইউসুফ (ইংরেজি: Hussain Sifaau; জন্ম: ৪ ফেব্রুয়ারি ১৯৯৬; হুসাইন সিফাউ নামে সুপরিচিত) হলেন একজন মালদ্বীপীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে মালদ্বীপীয় ক্লাব ঈগলস এবং মালদ্বীপ জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮–১৯ মৌসুমে, মালদ্বীপীয় ক্লাব ঈগলসের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন। তিনি একই বছরে মালদ্বীপের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; মালদ্বীপের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২০ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হুসাইন সিফাউ ইউসুফ ১৯৯৬ সালের ৪ঠা ফেব্রুয়ারি তারিখে মালদ্বীপের চানপাগেতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৮ সালের ২৭শে মার্চ তারিখে, ২২ বছর, ১ মাস ও ২৩ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী হুসাইন ভুটানের বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৯ এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে মালদ্বীপের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি ভুটান ৭–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[২] জাতীয় দলের হয়ে অভিষেক ম্যাচেই মালদ্বীপের জার্সি গায়ে প্রথম গোলটি করেছেন; ম্যাচের ৯৩তম মিনিটে মালদ্বীপের প্রথম গোলটি করার মাধ্যমে তিনি আন্তর্জাতিক ফুটবলে তার প্রথম গোলটি করেছেন।[৩] মালদ্বীপের হয়ে অভিষেকের বছরে হুসাইন সর্বমোট ৬ ম্যাচে ১টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৩ অক্টোবর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
মালদ্বীপ ২০১৮
২০১৯
২০২১
সর্বমোট ২০

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Maledives - Bhutan 7:0 (Asian Cup Qual. 2019, 3rd Round Group D)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২৬ সেপ্টেম্বর ২০২১ 
  2. Strack-Zimmermann, Benjamin (২৭ মার্চ ২০১৮)। "Maldives vs. Bhutan (7:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ২৬ সেপ্টেম্বর ২০২১ 
  3. "Maldives - Bhutan, Mar 27, 2018 - Asian Cup qualification - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ২৭ মার্চ ২০১৮। সংগ্রহের তারিখ ২৬ সেপ্টেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]