স্নেহাশিস চক্রবর্তী

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

স্নেহাশিস চক্রবর্তী (জন্ম ১৬ ফেব্রুয়ারি ১৯৮৯) একজন ভারতীয় ফুটবল খেলোয়াড়। তিনি সবচেয়ে উল্লেখযোগ্যভাবে আই লিগে প্রয়াগ ইউনাইটেডের হয়ে মিডফিল্ডার হিসেবে খেলেছেন।

কর্মজীবন[সম্পাদনা]

প্রাথমিক কর্মজীবন[সম্পাদনা]

ইছাপুরে থাকার সময় তিনি কোচিং ক্যাম্পে যোগ দিতেন। শ্যামনগরে তিনি জহর বিশ্বাসের অধীনে অনুশীলন করতেন যিনি নৈহাটি থেকে আসতেন। তিনি যখন সপ্তম শ্রেণীতে ছিলেন, তখন তিনি লালকমল ভৌমিকের মতো খেলোয়াড়দের সাথে সোদেপুর নার্সারি লিগে খেলেন যিনি তার শৈশবের বন্ধু।

২০০৪-০৫ সালে, তিনি এভারেডিতে চলে আসেন যেখানে তিনি অলোকে মুখার্জির কোচিংয়ে খেলেন। এভারেডিতে এক বছর থাকার পর, চেরাগ ইউনাইটেডের হয়ে যাওয়ার আগে তিনি ইস্টবেঙ্গল এফসি-এর হয়ে দুই বছর খেলেন। [১]

মোহনবাগান[সম্পাদনা]

চক্রবর্তী ২০০৯-১০ সালে মোহনবাগানের সাথে তার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন। তার প্রথম মৌসুমে, তিনি আটটি খেলা খেলেন এবং একটি গোল করেন। চারটি মৌসুম কাটিয়েছেন তাদের সঙ্গে।

প্রয়াগ ইউনাইটেড[সম্পাদনা]

২০১৩-১৪ মৌসুমের জন্য তিনি প্রয়াগ ইউনাইটেড এসসি- তে চুক্তিবদ্ধ হন। তিনি ৬ অক্টোবর ২০১৩-এ ব্যাঙ্গালুরু ফুটবল স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি- এর বিরুদ্ধে আই-লিগে আত্মপ্রকাশ করেন যেখানে তিনি প্রয়াগ ইউনাইটেড হিসাবে ৬১তম মিনিটে শৌভিক চক্রবর্তীর বিকল্প হিসাবে আসেন। ম্যাচ হেরেছে ১-০ গোলে। [২]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২০১১ সালের জুন মাসে কাতার অনূর্ধ্ব-২৩ এর বিরুদ্ধে অলিম্পিকের বাছাইপর্বের জন্য চক্রবর্তী প্রথমবার ভারতের অনূর্ধ্ব ২৩ দলের হয়ে নির্বাচিত হন কিন্তু তিনি ভারতের হয়ে দুটি ম্যাচের প্রতিটিতে উপস্থিত হননি।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Interview with Snehasish Chakraborty"। ৪ মার্চ ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৪ ডিসেম্বর ২০১৩ 
  2. "Bengaluru FC vs. Prayag United 1-0"Soccerway। সংগ্রহের তারিখ ৪ ডিসেম্বর ২০১৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]