বিষয়বস্তুতে চলুন

স্তানিস্লাভ লবোতকা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
স্তানিস্লাভ লবোতকা
২০২১ সালে নাপোলির হয়ে লবোতকা
ব্যক্তিগত তথ্য
জন্ম (1994-11-25) ২৫ নভেম্বর ১৯৯৪ (বয়স ২৯)
জন্ম স্থান ত্রেনশিন, স্লোভাকিয়া
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নাপোলি
জার্সি নম্বর ৬৮
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১০:১২, ১১ ডিসেম্বর ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

স্তানিস্লাভ লবোতকা (স্লোভাক: Stanislav Lobotka; জন্ম: ২৫ নভেম্বর ১৯৯৪) হলেন একজন স্লোভাক পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব নাপোলি এবং স্লোভাকিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১১ সালে, লবোতকা স্লোভাকিয়া অনূর্ধ্ব-১৮ দলের হয়ে স্লোভাকিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ছয় বছর যাবত স্লোভাকিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৬ সালে স্লোভাকিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; স্লোভাকিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৪৫ ম্যাচে ৩টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

স্তানিস্লাভ লবোতকা ১৯৯৪ সালের ২৫শে নভেম্বর তারিখে স্লোভাকিয়ার ত্রেনশিনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

লবোতকা স্লোভাকিয়া অনূর্ধ্ব-১৮, স্লোভাকিয়া অনূর্ধ্ব-১৯ এবং স্লোভাকিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে স্লোভাকিয়ার প্রতিনিধিত্ব করেছেন। স্লোভাকিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৬ বছরে ৩৬ ম্যাচে অংশগ্রহণ করে ৪টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
স্লোভাকিয়া ২০১৬
২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১
২০২২
২০২৩
সর্বমোট ৪৫

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Team 2022/23 – SSC Napoli" [দল ২০২২/২৩ – সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি]। sscnapoli.it (ইতালীয় ভাষায়)। নাপোলি: সোচেতা স্পোর্তিভা কালচো নাপোলি। ২৪ মে ২০২২। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 
  2. "NAPOLI" [নাপোলি]। legaseriea.it (ইংরেজি ভাষায়)। সেরিয়ে আ। ২৪ এপ্রিল ২০২৩। ২৪ এপ্রিল ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ এপ্রিল ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]