সি/ও স্যার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
সি/ও স্যার
সি ও স্যার.jpg
পরিচালককৌশিক গঙ্গোপাধ্যায়
শ্রেষ্ঠাংশেশাশ্বত চট্টোপাধ্যায়
ইন্দ্রনীল সেনগুপ্ত
রাইমা সেন
সব্যসাচী চক্রবর্তী
সুদীপ্তা চক্রবর্তী
কৌশিক গঙ্গোপাধ্যায়
দেশভারত
ভাষাবাংলা

সি/ও স্যার চলচ্চিত্রটি পরিচালনা করেছেন কৌশিক গাঙ্গুলি। এই ছবিতে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়, ইন্দ্রনীল সেনগুপ্ত, রাইমা সেনসুদীপ্তা চক্রবর্তী। পরিচালক কৌশিক গাঙ্গুলি তার এই ছবিটি ঋতুপর্ণ ঘোষকে উৎসর্গ করেছেন।[১]

কাহিনী[সম্পাদনা]

দার্জিলিঙের কোনো একটা স্কুলের শিক্ষক জয়ব্রত রায় (শাশ্বত চট্টোপাধ্যায়)। কোনো এক সময় তিনি তার চোখের দৃষ্টি হারিয়ে ফেলেন। আর তখন তার চলার সাথী হয় তার শ্রবন শক্তি। আর এই সময় তার একমাত্র বেঁচে থাকার অবলম্বন নিজের স্কুলটি নিয়েও সঙ্কটের মুখোমুখি হতে হয়। এতো কিছু সত্ত্বেও যেন হার মানতে নারাজ জয়ব্রত। তারপরে জয়ব্রত ওনার সলিসিটার বন্ধু রণবীর মুখোপাধ্যায় (ইন্দ্রনীল সেনগুপ্ত)কে যোগাযোগ করে ও তার বাড়িকে যেনতেনভাবে রক্ষা করার আর্জি জানায়। রণবীর মুখোপাধ্যায় তৎক্ষণাৎ আসতে না পেরে দায়িত্ব সামলানোর কাজে তার সহকারী সুস্মিতা গুপ্তকে (রাইমা সেন)কে পাঠিয়ে দিলো। তার কিছু দিনের মধ্যেই জয়ব্রতর সহকর্মী মেঘনা হেডমাস্টারের নির্দেশে জয়ব্রতকে এড়াতে শুরু করেন। মিস্টার ঘোষের উন্নয়ন পরিকল্পনায় তখন রীতিমতো মরিয়া হেডমাস্টার। ফলে, গোটা স্কুল কর্তৃপক্ষ, উন্নয়ন ব্যবসায়ীরা এবং স্থানীয় স্বার্থচক্র এক দিকে, অন্য দিকে একা, অন্ধ ও অনড় জয়ব্রত।

অভিনয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "জীবন ঘনিষ্ঠ কাহিনী নিয়ে "c/o স্যার""। ৯ সেপ্টেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ০৮ জুলাই ২০১৩  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  2. "অপূর্ব বিনোদন C/O স্যার"। সংগ্রহের তারিখ ১০ জুলাই ২০১৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]