মারিউস মারিন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মারিউস মারিন
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম মারিউস মিহাই মারিন
জন্ম (1998-08-30) ৩০ আগস্ট ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান তিমিশোয়ারা, রোমানিয়া
উচ্চতা ১.৮০ মিটার (৫ ফুট ১১ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
পিজা
জার্সি নম্বর ১৪
যুব পর্যায়
0000–২০১৫ পোলি তিমিশোয়ারা
২০১৬–২০১৭ সাসসুওলো যুব
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫ পোলি তিমিশোয়ারা (০)
২০১৫–২০১৬ পোলিতেহনিকা তিমিশোয়ারা ১০ (১)
২০১৬–২০১৯ সাসসুওলো (০)
২০১৭–২০১৮কাতানজারো (ধার) ২৮ (০)
২০১৮–২০১৯পিজা (ধার) ৩৫ (০)
২০১৯– পিজা ৬২ (৩)
জাতীয় দল
২০১৯–২০২১ রোমানিয়া অনূর্ধ্ব-২১ (০)
২০২১– রোমানিয়া অনূর্ধ্ব-২৩ (০)
২০২১– রোমানিয়া (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:১২, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১২, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

মারিউস মিহাই মারিন (রোমানীয়: Marius Marin, রোমানীয় উচ্চারণ: [ˈmari.us miˈhaj maˈrin]; জন্ম: ৩০ আগস্ট ১৯৯৮; মারিউস মারিন নামে সুপরিচিত) হলেন একজন রোমানীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইতালির পেশাদার ফুটবল লীগের দ্বিতীয় স্তর সেরিয়ে বি-এর ক্লাব পিজা এবং রোমানিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় এবং কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৯ সালে, মারিন রোমানিয়া অনূর্ধ্ব-২১ দলের হয়ে রোমানিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ২ বছর যাবত রোমানিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে রোমানিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; রোমানিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন। দলগতভাবে, মারিন এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছেন, যা তিনি পোলি তিমিশোয়ারার হয়ে জয়লাভ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

মারিউস মিহাই মারিন ১৯৯৮ সালের ৩০শে আগস্ট তারিখে রোমানিয়ার তিমিশোয়ারায় জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মারিন জাপানে অনুষ্ঠিত ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য ২০২১ সালের জুলাই মাসে প্রকাশিত রোমানিয়া অনূর্ধ্ব-২৩ দলে স্থান পেয়েছেন।[১][২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Squad list - Men's Olympic Football Tournament Tokyo 2020" [দলের তালিকা - পুরুষদের অলিম্পিক ফুটবল প্রতিযোগিতা টোকিও ২০২০] (পিডিএফ) (ইংরেজি ভাষায়)। ফিফা। ৭ জুলাই ২০২১। পৃষ্ঠা ১৩। 
  2. "Lotul României U23 convocat pentru Jocurile Olimpice de la Tokyo" [টোকিও অলিম্পিক গেমসের জন্য রোমানিয়ার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা]। frf.ro (রোমানীয় ভাষায়)। রোমানীয় ফুটবল ফেডারেশন। ২৯ জুন ২০২১। সংগ্রহের তারিখ ১ জুলাই ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]