মান্নারা চোপড়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
মান্নারা চোপড়া হান্ডা
Mannara Chopra performs at Country Club’s New Year bash in Bangalore (08).jpg
মান্নারা চোপড়া বেঙ্গালুরুতে কান্ট্রি ক্লাবের নববর্ষ অনুষ্ঠানে
জন্ম
বার্বি হানডা

(1991-03-29) ২৯ মার্চ ১৯৯১ (বয়স ২৮)
পেশাঅভিনেত্রী, মডেল
কার্যকাল২০১৪–বর্তমান
আত্মীয়দেখুন চোপড়া পরিবার

মান্নারা চোপড়া হান্ডা (জন্ম : ২৯ মার্চ, ১৯৯১) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল যিনি প্রধানত হিন্দিতেলেগু চলচ্চিত্রে কাজ করেন। তার সহকর্মী অভিনেত্রী কাকাত বোন প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া এবং মীরা চোপড়া। বলিউডে তার বিতর্কিত সিনেমা জিদ (২০১৪)

প্রাথমিক জীবন[সম্পাদনা]

মান্নারা চোপড়া হান্ডা ভারতের আম্বালা,হরিয়াণায় জন্মগ্রহণ করেন। যখন তিনি জন্মগ্রহণ করেন, তখন একজন পুরুষ চাচাতো ভাই ডাক নামটি "বার্বি" ( পুতুলের পরে) নামটি শুধুমাত্র ডাক নাম হিসাবে উল্লেখ করেছিলেন, কিন্তু তার মা এত নাম পছন্দ করেছিলেন যে সে তার আসল নাম হিসাবে রেখেছিল। পরবর্তীকালে তাকে তার বন্ধু ও পরিবারের দ্বারা মান্নারা নাম দেওয়া হয় ( গ্রীক ভাষায় যার মানে "কিছু আলোকিত")। মান্না‌রার মা জহরত ডিজাইনার এবং তার বাবা একজন আইনজীবী ।

কর্মজীবন[সম্পাদনা]

কাকাত বোন প্রিয়াঙ্কা চোপড়ার সাথে[১]






তিনি একটি মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং ডাবুর আমলা চুল তেল, ইত্যাদি অনেক টিভি বিজ্ঞাপনে অংশগ্রহণ করেন । তিনি ফ্যাশন ডিজাইনার এবং সহকারী নৃত্যশিল্পী হিসাবেও কাজ করেছিলেন।২০১৪ সালে, তিনি তেলেগু চলচ্চিত্র 'প্রমা গীমা জাঁতা নাই' তে কাভারির মতো একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।তিনি গান গাওয়ার জন্য থিম সং 'বস বাজা ছাহেয়ে' হাজির হন অমিত ত্রিবেদীর গানে। ২০১৬ সালে তিনি ভারত ইন্টারন্যাশনাল জ্যাজ ইভেন্টের আয়োজন করেছিলেন। ২০১৭ সালে তিনি তরুণ ডিজাইনার হার্শা নুতুকির জন্য ইন্ডিয়া রানওয়ে সপ্তাহে একটি শোস্টোপার হিসাবে অভিনয় করেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Priyanka Chopra's sister Mannara is not new to acting - Times of India"The Times of India (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২০-০২-০৯ 

বহিঃসংযোগ[সম্পাদনা]