মান্নারা চোপড়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
মান্নারা চোপড়া
মান্নারা চোপড়া বেঙ্গালুরুতে কান্ট্রি ক্লাবের নববর্ষ অনুষ্ঠানে
জন্ম
বার্বি হান্ডা

(1991-03-29) ২৯ মার্চ ১৯৯১ (বয়স ৩৩)
পেশাঅভিনেত্রী, মডেল
কর্মজীবন২০১৪–বর্তমান
আত্মীয়দেখুন চোপড়া পরিবার

মান্নারা চোপড়া ((হিন্দি: मन्नारा चोपड़ा; জন্ম : বার্বি হান্ডা , ২৯ মার্চ, ১৯৯১) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল যিনি প্রধানত হিন্দিতেলুগু চলচ্চিত্রে কাজ করেন। তার সহকর্মী অভিনেত্রী বোন প্রিয়াঙ্কা চোপড়া, পরিণীতি চোপড়া এবং মীরা চোপড়া। বলিউডে তার বিতর্কিত সিনেমা জিদ (২০১৪)

প্রাথমিক জীবন[সম্পাদনা]

মান্নারা চোপড়া হান্ডা ভারতের আম্বালা,হরিয়াণায় জন্মগ্রহণ করেন। যখন তিনি জন্মগ্রহণ করেন, তখন একজন পুরুষ চাচাতো ভাই ডাক নামটি "বার্বি" ( পুতুলের পরে) নামটি শুধুমাত্র ডাক নাম হিসাবে উল্লেখ করেছিলেন, কিন্তু তার মা এত নাম পছন্দ করেছিলেন যে সে তার আসল নাম হিসাবে রেখেছিল। পরবর্তীকালে তাকে তার বন্ধু ও পরিবারের দ্বারা মান্নারা নাম দেওয়া হয় ( গ্রীক ভাষায় যার মানে "কিছু আলোকিত")। মান্না‌রার মা জহরত ডিজাইনার এবং তার বাবা একজন আইনজীবী ।

কর্মজীবন[সম্পাদনা]

কাকাত বোন প্রিয়াঙ্কা চোপড়ার সাথে[১]

তিনি একটি মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং ডাবুর আমলা চুল তেল, ইত্যাদি অনেক টিভি বিজ্ঞাপনে অংশগ্রহণ করেন । তিনি ফ্যাশন ডিজাইনার এবং সহকারী নৃত্যশিল্পী হিসাবেও কাজ করেছিলেন।২০১৪ সালে, তিনি তেলুগু চলচ্চিত্র 'প্রমা গীমা জাঁতা নাই' তে কাভারির মতো একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।তিনি গান গাওয়ার জন্য থিম সং 'বস বাজা ছাহেয়ে' হাজির হন অমিত ত্রিবেদীর গানে। ২০১৬ সালে তিনি ভারত ইন্টারন্যাশনাল জ্যাজ ইভেন্টের আয়োজন করেছিলেন। ২০১৭ সালে তিনি তরুণ ডিজাইনার হর্ষ নুতুকির জন্য ইন্ডিয়া রানওয়ে সপ্তাহে একটি শোস্টোপার হিসাবে অভিনয় করেছিলেন।


চলচ্চিত্রের তালিকা[সম্পাদনা]

২০১৭ সালে মান্নারা চোপড়া।
মুক্তি না পাওয়া চলচ্চিত্র মুক্তি না পাওয়া চলচ্চিত্র
সাল চলচ্চিত্র চরিত্র ভাষা
২০১৪ প্রেমা গীমা জান্তা নাই কাবেরী তেলেগু
২০১৪ জিদ মায়া হিন্দি
২০১৫ সান্দমারুথাম নিজে তামিল
২০১৫ কাবল নিজে তামিল
২০১৬ জাক্কান্না সহস্রা তেলেগু
২০১৬ থিক্কাল বিনিশা তেলেগু
২০১৭ রগ অঞ্জলী কানাড়া, তেলেগু
২০১৯ সিতা রূপা তেলেগু

ওয়েব সিরিজ[সম্পাদনা]

সাল নাম চরিত্র Ref(s)
২০২১ হলে দিল অন ব্রোকেন নোটস নীহারিকা [২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Priyanka Chopra's sister Mannara is not new to acting - Times of India"The Times of India (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২০-০২-০৯ 
  2. "Haale Dil on Broken Notes (Short 2021) - IMDb"IMDb 

বহিঃসংযোগ[সম্পাদনা]