ব্যবহারকারী আলাপ:Sayed Md Nasim

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

গুন্নাহ[সম্পাদনা]

ভাই গুন্নাহ কি সঠিক বানানSayed Nasim (আলাপ) ১৩:১৮, ৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)Nasim[উত্তর দিন]

This is the right spellingSayed Md Nasim (আলাপ) ১৩:২৩, ৭ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)Sayed Md Nasim[উত্তর দিন]

দি বাডস্ রেসিডেনসিয়্যাল মডেল স্কুল এন্ড কলেজ[সম্পাদনা]

দি বাডস্ রেসিডেনসিয়্যাল মডেল স্কুল এন্ড কলেজ পাতাটি ফেরত আনা হল। দয়া করে সম্প্রসারণ করুন। --আফতাব (আলাপ) ১৪:৫৩, ১৬ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

সিতেশ বাবুর চিড়িয়াখানা নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

সিতেশ বাবুর চিড়িয়াখানা নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/সিতেশ বাবুর চিড়িয়াখানা পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ~মহীন (আলাপ) ১৮:০২, ১৮ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

বাঁধা দান[সম্পাদনা]

ঘড়িসহ থামুন আইকন
আপনাকে ১ সপ্তাহ সময়ের জন্য সম্পাদনা করা থেকে বাধাদান করা হয়েছে কারণ আপনি সম্পাদনা অধিকারের অপব্যবহার করেছেন। যখন এই বাধাদানের সময়সীমা শেষ হবে, তখন আমরা আপনাকে উইকিপিডিয়ায় গঠনমূলক সম্পাদনা করার আহবান জানাই। আপনি যদি মনে করেন যে আপনার কাছে এই বাধা তুলে নেয়ার জন্য ভাল কারণ আছে, তাহলে আপনি আপনার আলাপ পাতায় এই লেখা যোগ করে বাধা তুলে নেয়ার জন্য আবেদন করতে পারেন: {{বাধা অপসারণ|কারণ=এখানে আপনার যুক্তি লিখুন ~~~~}}

 : Ashiq Shawon (আলাপ) ১৭:৩৪, ৯ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

বাঁধা অপসারণ[সম্পাদনা]

এই ব্যবহারকারীর বাধা অপসারণের অনুরোধটি একজন প্রশাসক কর্তৃক পর্যালোচিত হয়েছে, যিনি অনুরোধটি গ্রহণ করেছেন।

Sayed Md Nasim (বাধাদানের লগসক্রিয় বাধাসমূহবৈশ্বিক বাধাসমূহস্বয়ংক্রিয় বাধাসমূহঅবদানঅপসারিত অবদানঅপব্যবহার লগসৃষ্টি লগবাধাদানের সেটিংস পরিবর্তনবাধা অপসারণ)


অনুরোধের কারণ:

মাননিয় আশিক শাওন ভাই,


শ্রীমঙ্গল উপজেলা পাতায় অসংখ্য ভুল তথ্য ও ছবি সংযোজন দেখিয়ে আমার সম্প্রতি করা সকল সম্পাদনাকে সরিয়ে আপনি যে 3578996 নং সম্পাদনায় প্রত্যাবর্তন করলেন এবং আমার id block করলেন,

আপনার অবগতির জন্য জানাচ্ছি যে তাতে আমি কোনো নতুন তথ্যই সংযোজন করি নাই (২টি ছবি ছাড়া যা অবশ্যই অবশ্যই এবং অবশ্যই সঠিক ২ টি ছবি। আপনি টুইং না করে কষ্ট করে পাতাটা একবার দেখে আসেন ভাই)। ভুল তথ্য সংযোজন করা ত দূরের কথা।


আমি যা করেছি:

১. শ্রীমঙ্গলকে প্রাচীন  ত্রিপুরার রাজধানী উল্লেখ করা হয়েছিল যা প্রদত্ত তথ্যসুত্রে দেওয়া লিংক ও অনেক সময় ব্যয় করে google এ খোজ করে কথার নির্ভরযোগ্যতা পাইনি। তাই তা আমি সরাই।

২.শ্রীমঙ্গলকে বাংলাদেশের সবথেকে ঠান্ডা ও বৃষ্টিপাতের অঞ্চল লেখা ছিল তা আমি বদলে সবথেকে ঠান্ডা ও বৃষ্টিপাতের অঞ্চলগুলোর একটি উল্লেখ করি । কারন এখন কথাটা পুরপুরি সত্য নয়।

৩.শ্রীমঙ্গলে বাংলাদেশের অন্যতম বৃহৎ দুই-দুইটি গ্যাসক্ষেত্র আছে লিখা ছিল। যা সঠিক নয়। আমি অন্যতম বৃহৎ কেটে তথ্যটিকে নিরপেক্ষ করি।

৪. ৩ টি ছবি যা মুক্ত না হয়ার জন্য ওইকিমিডিয়া কমন্স থেকে অনেক আগেই মুছে ফেলা হয় তা ৩ টি মুক্ত ছবি দিয়ে প্রতিস্থাপন করি। (অবশ্যই অবশ্যই এবং অবশ্যই সঠিক ৩ টি ছবি যুক্ত করি আপনি টুইং না করে কষ্ট করে পাতাটা একবার দেখে আসেন ভাই)।

৫. গৌরবান্বিত বাক্যগুলোকে যতটা সম্ভব নিরপেক্ষ করার চেষ্টা করি।

৬.২ টি অবৈধ ট্যাগের উদ্ধৃতি ত্রুটি ছিলো যাদের নামের সূত্রের জন্য কোন লেখা প্রদান করা হয়নি। ট্যাগগুলো হলো: l lebu3, g. তা আমি সরাই।

৭.শ্রীমঙ্গলের উত্তরে মৌলভীবাজার ঠিক। তবে তার উত্তরে  ভারতের ত্রিপুরা নয় সিলেটের বহু অঞ্চল রয়েছে। তাই আমি কথাটা সরাই।


আমি হতাশ,

আল্লাহ-হাফিজ

Sayed Md Nasim (আলাপ) ১৯:০৯, ৯ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

অনুরোধ মঞ্জুরের কারণ:

শ্রীমঙ্গল নিবন্ধে আবহাওয়া ও জলবায়ু সম্পর্কিত তথ্যসূত্র উল্লেখ করা থাকা অবস্থায় আপনি তথ্য সংশোধন করলে তার স্বপক্ষে তথ্যসূত্র না দিয়ে পূর্বের তথ্যসূত্রই রেখে দিয়েছেন; অবস্থান সম্পর্কিত যেই তথ্য দেয়া হয়েছে তার স্বপক্ষে একাধিক তথ্যসূত্র নিবন্ধে দেয়া রয়েছে; একাধিক নিবন্ধে আপনি নিজের তোলা ছবি যুক্ত করছেন পূর্বের ছবি অপসারন করে কিংবা অপ্রয়োজনীয়ভাবে যা উইকিপিডিয়ার নীতিমালার পরিপন্থী। উদাহরণস্বরূপ, তাজউইদ / বায়তুল মোকাররম নিবন্ধের কথা বলা যায় যেখানে আপনি কোনোরূপ তথ্যসূত্র ব্যতীত তথ্য যুক্ত করছেন - সংশোধন করছেন। এধরণের সম্পাদনা করলে সেটি অন্যান্য উইকিপিডিয়ানদের চেক করতে কষ্টকর হয়ে ওঠে। বিভিন্ন নিবন্ধে এধরণের সাংঘর্ষিক সম্পাদনা থাকায় সাময়িক বাঁধা প্রদান করা হয়েছে। বাঁধা অপসারণ করা হলো। : Ashiq Shawon (আলাপ) ১৯:৪০, ৯ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

বাধা অপসারণ প্রশাসক: দয়া করে অনুরোধটি মঞ্জুরের পর এই ব্যবহারকারীর জন্য সক্রিয় স্বয়ংক্রিয় বাধার তালিকাটি দেখুন।

শ্রীমঙ্গল উপজেলা নিবন্ধে পুনঃনির্দেশ প্রসঙ্গে[সম্পাদনা]

নাসিম ভাই, বেশ কিছুক্ষণ ধরে একটা বিষয় লক্ষ্য করলাম যে, আপনি শ্রীমঙ্গল উপজেলা নিবন্ধে শুধু পুনঃনির্দেশ পাতা তৈরি করে চলেছেন। উক্ত নিবন্ধে প্রায় ১৬ টির মতো পুনঃনির্দেশ করেছেন। আমার মতে এতগুলো পুনঃনির্দেশ দেওয়ার প্রয়োজন নেই। শ্রীমঙ্গল উপজেলার যেই ইংরেজি নামটি সবক্ষেত্রেই ব্যবহার করা হয় শুধুমাত্র সেই নামটি পুনঃনির্দেশ করলে ভালো হতো। ধন্যবাদ। আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৪:২২, ১৪ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]