ব্যবহারকারী আলাপ:RockyMasum/সংগ্রহশালা/৪

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: MD Enamul Islam sk কর্তৃক ১১ মাস আগে "MD Enamul Islam sk-এর প্রশ্ন (১৮:৩৫, ৩০ এপ্রিল ২০২৩)" অনুচ্ছেদে


নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় RockyMasum,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ দুই মাসব্যাপী বাংলা উইকিপিডিয়ায় নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৩ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

আয়োজক দলের পক্ষে, AishikBot (আলাপ) ০৫:৫০, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

RahmanHafeez15-এর প্রশ্ন (০৮:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০২৩)

উইকিপিডিয়া কিভাবে প্রোফাইল ফটো যোগ করবো --RahmanHafeez15 (আলাপ) ০৮:৩৭, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

আল মুস্তাকিম-এর প্রশ্ন (২১:১৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩)

আসসালামু আলাই কুম আপনাকে আমার টেইনার বানানো হয়েছে, আমি একজন কলাম প্রকাশক আমি কিছু ইতিহাস এর কিছু অংশ বিশেষ সম্পাদনা করতে চাই এবং কিছু জাতি গোষ্ঠীর বিষয় উইকিপিডিয়া তে যোগ করতে চাই আপনার সহযোগিতা কামনা করছি এবং সঠিক দিক নির্দেশনা পওয়ার ক্ষেত্রে আপনার সাথে যোগাযোগের মাধ্যম কামনা করছি আপনার যে কোন সসিয়াল মিডিয়া একাউন্ট দিয়ে আপনার সাথে যোগাযোগ করতে আমাকে সহযোগিতা করুন, ধন্যবাদ। --আল মুস্তাকিম (আলাপ) ২১:১৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়ায় নতুনদের অভিজ্ঞতার উন্নতিতে আপনার মতামত কাম্য!

সুপ্রিয় মেন্টর, শুভেচ্ছা নেবেন। আপনি হয়ত জানেন যে উইকিমিডিয়া ফাউন্ডেশনের গ্রোথ দল ইতিবাচক প্রেরণা প্রকল্প নিয়ে কাজ করছে, যা নতুন অবদানকারীদের ধরে রাখার লক্ষ্যে কাজ করছে। নিচের নকশা এবং প্রশ্নগুলো মূলত এই বৈশিষ্ট্যের উন্নতির ক্ষেত্রে ভূমিকা রাখবে। এই বৈশিষ্ট্য এবং নকশা নতুন অবদানকারীদের কাজ শুরু করতে এবং নবাগতরা করতে পারেন এমন নতুন ধরনের পরামর্শকৃত সম্পাদনার কাজ করতে উৎসাহ দেবে। অন্য সব গুরুত্বপূর্ণ গ্রোথ বৈশিষ্ট্যের মত আমরা ক/খ পরীক্ষণের মাধ্যমে নতুন এ বৈশিষ্ট্যের কার্যকারিতা পর্যবেক্ষণ করব। এই আলোচনা প্রথম দফায় পাওয়া মন্তব্যের উপর ভিত্তি করে শুরু হচ্ছে। আমরা এই ক্ষেত্রে আপনার মতামত জানতে চাই।

সম্পাদনা-পরবর্তী বার্তা।
নীড়পাতা থেকে সহজ ধরনের কাজ করেন এমন অবদানকারীদের নিয়ে প্রশ্ন

আমরা সহজ সম্পাদনা শেষ করেছেন এমন নবাগতকে নিচের নকশাটি দেখাতে চাই।

  • এই নকশা নিয়ে আপনার উইকির নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • দ্বিতীয় ধাপে আমরা সম্প্রদায়কে এই ধরনের বৈশিষ্ট্য নিয়ন্ত্রণের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?
নতুন অবদানকারীদের একটি সম্পাদনা শেষ করার পরের (সম্পাদনা-পরবর্তী বিজ্ঞপ্তি) বার্তা নিয়ে প্রশ্ন

আমরা এই নকশা দেখাতে চাই:

  • এই নকশা কি নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • একটি সম্পাদনাও শেষ হয়নি, এমন নবাগতদের কি এই বার্তা উৎসাহ দেবে?
  • দ্বিতীয় ধাপে আমরা আপনার সম্প্রদায়কে এই বৈশিষ্ট্যের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?

আপনার মতামত আমাদের জন্য অন্ত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার সময়ের জন্য ধন্যবাদ! Ankan (WMF) (আলাপ) ০৯:০৯, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

SF Faisal-এর প্রশ্ন (০৪:০১, ২৩ ফেব্রুয়ারি ২০২৩)

আসসালামু আলাইকুম। এখান থেকে কি কি সুবিধা পেতে পারি? --SF Faisal (আলাপ) ০৪:০১, ২৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@SF Faisal: আপনি কি ধরণের সুবিধা আশা করছেন?--মাসুম-আল-হাসান (আলাপ) ০৮:২৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

Sadia Sultana Saima

অমর একুশে প্রতিযোগিতায়, অনিতা আনন্দ অনুবাদে কোথায় সমস্যা বা ভুল হয়েছে? Sadia Sultana Saima (আলাপ) ১৫:২৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Sadia Sultana Saima: প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী নিবন্ধ সম্পূর্ণ অনুবাদ করতে হবে এবং তারপরে জমা দিতে হবে। অনিতা আনন্দ নিবন্ধটি আপনি সম্প্রসারণ না করেই পর্যালোচনার জন্য জমা দিয়েছিলেন। অনুগ্রহ করে সম্পূর্ণ অনুবাদ শেষে পর্যালোচনার জন্য জমা দিন। শুভ হোক আপনার উইকিপিডিয়া সম্পাদনা।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৫:৪২, ২৪ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

কোন অংশটুকু অনুবাদ করা বাকি খুঁজে পাচ্ছি না। চেইক করে দেখেছি সম্পূর্ণ অনুবাদ করা শেষ। বাদ পড়া অংশটুকু উল্লেখ করে দিলে বুঝতে সুবিধা হবে বা কীভাবে খুঁজে বের করবো বাদ পড়া অংশটুকু?-202.181.19.246 (আলাপ) ০০:৩২, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Sadia Sultana Saima: আপনি অনিতা আনন্দ নিবন্ধটি আপনার কোন লিখা প্রকাশ পায়নি। আপনি যদি বিষয়বস্তু অনুবাদ টুল ব্যবহার করে অনুবাদ করে থাকেন তাহিলে সেই অনুবাদটি প্রকাশ করুন। এছাড়া যদি সরাসরি যদি কোন সাহায্যের প্রয়োজন হয় তাহলে সমন্বয় সভায় তা জিজ্ঞাসা করতে পারেন। পরবর্তী সমন্বয় সভার আজকে আর ঘন্টাখানেক পরে অনুষ্ঠিত হবে। বিস্তারিত প্রতিযোগিতার পাতায় দেখুন।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৩:০৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

পরামর্শগ্রহীতাদের প্রশংসাসূচক বার্তা প্রেরণ

সুপ্রিয় মেন্টর, শুভেচ্ছা নেবেন। আমরা আপনার বিশেষ:মেন্টর_ড্যাশবোর্ড-এ একটি নতুন মডিউল বসানোর কথা ভাবছি। এই মডিউল সেই সকল মেন্টরের নাম প্রদর্শন করবে, যারা নির্দিষ্ট মানদণ্ডে উত্তীর্ণ।

প্রশ্নাবলী ১-এর জন্য।

যেমন, এই স্ক্রিনশটে এমন একজন পরামর্শগ্রহীতাকে দেখানো হচ্ছে যিনি মোট ২০টি অবদান রেখেছেন, এবং শেষ ৪৮ ঘণ্টায় কোনো পুনর্বহালকৃত সম্পাদনা নেই। এই মানদণ্ডের কিছু প্যারামিটার সেটিংস থেকে পরিবর্তন করা যাবে। এই স্ক্রিনশটে এটাও দেখা যাচ্ছে যে তিনি ৩টি ধন্যবাদ পেয়েছেন এবং একটানা ২দিন অবদান রেখেছেন। এরপরে, আপনি চাইলে তাদের সম্পাদনা যাচাই করে "প্রশংসা পাঠান"-এ ক্লিক করতে পারবেন। এই প্রশংসা বার্তার স্থলে একটি পূর্বনির্ধারিত বার্তা চলে আসবে, যা আপনি সম্পাদনা করে প্রকাশ করবেন। প্রকাশ করার সময় আপনি নবাগতের আলাপ পাতায় পুনর্নির্দেশিত হবেন।

একাধিক গবেষণায় দেখা গেছে যে অভিজ্ঞ অবদানকারী বা মেন্টরের প্রশংসা নবাগতদের সম্পাদনার কার্যকলাপকে তরান্বিত করে তোলে [১]। আর তাই মেন্টর হিসেবে প্রশংসা করার জন্য আপনিই যোগ্যতম ব্যক্তি।

প্রশ্নাবলী ১

  • এই নতুন মডিউল কি পরামর্শগ্রহীতাদের প্রশংসাসূচক বার্তা পাঠাতে আপনাকে উৎসাহিত করবে?
  • প্রশংসা করার জন্য পরামর্শগ্রহীতাদের প্রয়োজনীয় তথ্য কি আপনার কাছে আছে?
  • আপনি কি মনে করেন কিছু মেন্টর এই ভেবে দ্বিধাবোধ করতে পারেন যে এখানে বোঝা যাচ্ছে না অতিরিক্ত কোনো ধাপ আছে কীনা (আলাপ পাতায় গিয়ে বার্তা প্রকাশ করা)?
  • এই বৈশিষ্ট্য নিয়ে আপনার কোনো মন্তব্য বা পরামর্শ?
প্রশ্নাবলী ২-এর জন্য।

দ্বিতীয়ত, আমরা চাই এই নতুন মডিউলটি সবার জন্য কাজ করুক, তাই আমরা চাই মেন্টররাই যেন সেটিংস ঠিক করতে পারেন। এখানে আপনি একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে সম্পাদনার সংখ্যা নির্ধারণ করতে পারবেন যা একজন নবাগতকে প্রশংসার যোগ্য হিসেবে বিবেচিত করবে। তারপর আপনি পূর্বনির্ধারিত বার্তা ব্যবহার করতে পারবেন। এই বার্তাটি নবাগতকে প্রশংসা পাঠানোর সময় ব্যবহৃত হবে। বার্তার বিষয় এবং বিষয়বস্তু উভয়ই আগে থেকে ঠিক করা যেতে পারে।

পরিশেষে, যখন একজন পরামর্শগ্রহীতা আপনার মানদণ্ডের সাথে মিলে যাবে, তখন যেন আপনি একটি বিজ্ঞপ্তি পান, সেটা সেটিংস থেকে ঠিক করে রাখতে পারেন।

প্রশ্নাবলী ২

  • প্রশংসা করার ক্ষেত্রে পরামর্শগ্রহীতা খুঁজে পাওয়ার জন্য সম্পাদনার সময়সীমা নির্ধারণ করার সেটিংস নিয়ে কি আপনি সন্তুষ্ট?
  • আমরা কি একটি পূর্বনির্ধারিত বার্তা প্রদান করব, যা আপনি পরে সম্পাদনা করতে পারবেন?
  • আপনি কি প্রশংসাযোগ্য নবাগত পাওয়া গেলে সে সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি পেতে চাইবেন?
  • মডিউলের সেটিংসে আপনি কি নতুন কোনো সেটিংস দেখতে চান?

আপনার সময়ের জন্য ধন্যবাদ! Ankan (WMF) (আলাপ) ১৯:০৮, ১৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

শরিফুল ইসলাম

আপনি এই নিবন্ধটি খালি বলে অপসারণ করেছেন কিন্তু নিবন্ধটি আদতে একটি ধ্বংসাত্মক সম্পাদনার জন্য খালি হয়েছিলো। এইরকম পাতা অপসারণের পূর্বে ইতিহাস পরীক্ষা করার অনুরোধ থাকবে —শাকিল (আলাপ · অবদান) ১৮:৩১, ৩০ মার্চ ২০২৩ (ইউটিসি)

Mdromjansarder-এর প্রশ্ন (০৬:৫৬, ৬ এপ্রিল ২০২৩)

আসসালামুয়ালাইকুম নাম: রমজান সরদার ঠিকানা: ফুলসূতী, নগরকান্দা, ফরিদপুর,ঢাকা, বাংলাদেশ। পিতার নাম: মোঃ হাবিল্লাহ সরদার মাতা : আছিয়া বেগম আমরা পাঁচ ভাই তিন বোন ,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,, ,,,,,,,,,, ,,,,,‌,,,,,। , , , ,। ,, , , , , Md romjan sarder Fulsuti. Nogorkanda.faridpur --Mdromjansarder (আলাপ) ০৬:৫৭, ৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Rana sheik-এর প্রশ্ন (২৩:৩০, ১১ এপ্রিল ২০২৩)

কিভাবে আমার নাম পরিচিতি উইকিপিডিয়া তে প্রকাশ করব? --Rana sheik (আলাপ) ২৩:৩০, ১১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@Rana sheik: আপনার নাম পরিচিতি কেন উইকিপিডিয়ায় প্রকাশ করার প্রয়োজনীয়তা কি?--মাসুম-আল-হাসান (আলাপ) ১০:৩০, ১২ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

মাহমুদুল করিম মামুন-এর প্রশ্ন (০৯:৪১, ১২ এপ্রিল ২০২৩)

শুভেচ্ছা, আমি একটি ঐতিহাসিক নিবন্ধ যুক্ত করতে চাই। কীভাবে করবো? --মাহমুদুল করিম মামুন (আলাপ) ০৯:৪১, ১২ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@মাহমুদুল করিম মামুন: আপনার আলাপ পাতায় একটি স্বাগতম বার্তা দেয়া আছে। অনুগ্রহ করে সেটি ভালো করে পড়ুন। আশা করি অনেক প্রস্নের উত্তর পেয়ে যাবেন। যদি কোন নির্দিষ্ট প্রশ্ন থাকে আমাকে নির্দ্বিধায় করতে পারেন।--মাসুম-আল-হাসান (আলাপ) ১০:২৮, ১২ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

MD Enamul Islam sk-এর প্রশ্ন (১৮:৩৫, ৩০ এপ্রিল ২০২৩)

কোন মুদ্রার কতো তম এস্থান‌ সচল আছে --MD Enamul Islam sk (আলাপ) ১৮:৩৫, ৩০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)