ব্যবহারকারী আলাপ:Kbhimel

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

চিত্র:Krisno intar220120319170631.jpg-এর উৎস ও কপিরাইট লাইসেন্সের সমস্যা[সম্পাদনা]

চিত্র:Krisno intar220120319170631.jpg চিত্রটি আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করলাম, কে এই ফাইলের সৃষ্টিকর্তা তা বর্ণনা পাতায় নির্দিষ্ট করে বলা নেই, অর্থাৎ চিত্রটির কপিরাইট তথ্য অস্পষ্ট। যদি আপনি এই ফাইলটি নিজে তৈরি না করে থাকেন, তাহলে আপনাকে এই ফাইলের স্বত্তাধিকার বা প্রকৃত মালিকের কপিরাইট তথ্যাদি উল্লেখ করতে হবে। যদি আপনি এটি কোন ওয়েবসাইট থেকে পেয়ে থাকেন তবে সেই ওয়েবসাইট লিঙ্কে আপনি এই ফাইলের উপাদান ব্যবহারের শর্তাবলী পাবেন, যা সাধারণত পর্যাপ্ত তথ্যসহকারে বর্ণনা থাকে। যদি কপিরাইটধারী ঐ ওয়েবসাইটের প্রকাশক থেকে আলাদা হয়, তবে তাঁদেরও কপিরাইট জানানো উচিত।

এই চিত্রের উৎস জানানোর সঙ্গে আমরা আরও জানার প্রয়োজন মনে করি যে, এর লাইসেন্সের শর্তাবলী, যা এই চিত্রের কপিরাইটধারী প্রকাশ করেছেন, যা সাধারণভাবে লাইসেন্স ট্যাগ যুক্ত করে করা হয়। যদি এই চিত্র, অডিও, বা ভিডিও আপনি নিজে তৈরি করেন বা সৃষ্টিকর্তা হন তবে {{GFDL-self}} ট্যাগ লাগিয়ে তা জিএফডিএল লাইসেন্সের আওতায় মুক্ত করতে পারেন। যদি আপনি বিশ্বাস করেন যে, মিডিয়াটি মুক্ত নয় এমন তবে নিবন্ধ নামে {{non-free fair use in}} ট্যাগ লাগান বা অন্য কোনো প্রযোজ্য ট্যাগ লাগান, যা এখানে বর্ণিত হয়েছে। কপিরাইট ট্যাগের পূর্ণ তালিকার জন্য দেখুন, চিত্র কপিরাইট ট্যাগ, যেগুলির মধ্যে থেকেও আপনি প্রযোজ্য ট্যাগটি ব্যাবহার করতে পারেন।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন, তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে, আপনি তাঁদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্স সঠিকভাবে উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটি অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলোর একটি তালিকা পাবেন। উৎস-বিহীন ও ট্যাগ-বিহীন চিত্র গুলিকে তাদের ট্যাগকৃত করার এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে, যেমনটা বর্ণিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রের বিধিমালায়। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের (সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পড়ে, তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে আবারো ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ - অবদান) ১০:১৩, ২০ মার্চ ২০১২ (ইউটিসি)[উত্তর দিন]