ব্যবহারকারী আলাপ:Joybiswas391

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আইফোন ৬[সম্পাদনা]

সুধী, আপনার সাথে আমার খুব সম্ভবত আইআরসিতে কথা হয়েছিলে এবং সে অনুসারে আমি যিনি নিবন্ধটি প্রথমে তৈরি করেছেন তার আলাপ পাতায় বার্তা দিয়েছিলাম কিন্তু নিবন্ধটি তিনি ছাড়বেন না বলেছেন সুতরাং আমরা নিবন্ধটি জমা নিচ্ছি না আপনার কাছ থেকে তাই জমাদান তালিকা থেকে বাদ দিয়েছি। আপনাকে এ ব্যাপারে একটি ইমেইল করছি। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১৪:১৯, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

তাহলে কি ২ দিনের কষ্টের ক্রেডিট অন্য কেউ নিয়ে ফেলল? :( যাই হোক তাও কিছু অবদান রেখে ভালই লাগছে যদি খুব কষ্ট করে লিখা ছিল। Joybiswas391 (আলাপ) ২১:৪৪, ৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

আসলে ক্রেডিট কেউ নিতে পারে না, উইকিপিডিয়াতে এক বাইট লেখা যুক্ত করলেও সেটা লিপিবদ্ধ থাকে যার যার নামে। যেমন, এই নিবন্ধটিতে কে কত বাইট লেখা যুক্ত করেছে সেটা ইতিহাস পাতাতে রয়েছে :) এটা জাস্ট এটা যে, এই নিবন্ধটি প্রতিযোগিতায় আপনার নামে হচ্ছে না। কিন্তু নিবন্ধটির ইতিহাসে যতদিন নিবন্ধটি থাকবে ততদিনই আপনার ক্রেডিটটাও থাকবে। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৯:৫৮, ৭ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথন[সম্পাদনা]

উইকিপিডিয়া:অনলাইন এডিটাথন/২০১৮/ব্যাঘ্র প্রকল্প এডিটাথনঃ ২০১৭-২০১৮ সালে, উইকিমিডিয়া ফাউন্ডেশন এবং অনুসন্ধান পরিষেবা ও ক্লাউড কম্পিউটিঙের জন্য বিশ্বখ্যাত কোম্পানী গুগল, সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি (সিআইএস), উইকিমিডিয়া ভারত তথা বিভিন্ন ব্যবহাকারী দলের সঙ্গে নিবিড় সমন্বয় সাধন করছে এবং বিভিন্ন ভারতীয় ভাষাগুলিতে স্থানীয়ভাবে প্রাসঙ্গিক তথা উচ্চ মানের বিষয়বস্তু তৈরি করার জন্য উইকিপিডিয়া সম্প্রদায়দের উৎসাহ প্রদান করে একটি প্রোগ্রাম পরিচালনা করছে। এই প্রোগ্রামটির মূল উদ্দেশ্য হলো (ক) ইন্টারনেট অ্যাক্সেসের জন্য ল্যাপটপ এবং স্টিপেন্ডের মাধ্যমে সক্রিয় এবং অভিজ্ঞ উইকিপিডিয়া সম্পাদকদের সহায়তা করা এবং (খ) একটি ভাষাভিত্তিক প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা যা বিদ্যমান উইকিপিডিয়া বিষয়বস্তু-গ্যাপ গুলির সমাধান করার লক্ষ্যে কাজ করবে।

ভারতীয় ভাষার উইকিপিডিয়া সম্প্রদায়গুলি যারা এই এডিটাথনে অংশগ্রহন করতে আগ্রহ প্রকাশ করবে, সেই সম্প্রদায়গুলি একসঙ্গে একত্রিত হবে এবং বিষয়বস্তু-গ্যাপ এর উপর একটি লেখা প্রতিযোগিতা গড়ে তুলবে। অংশগ্রহণকারী ভাষা সম্প্রদায়গুলি তিন মাসের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। শীর্ষস্থানীয় ব্যবহারকারীদের জন্য বিশেষ পুরস্কার ছাড়াও উইকিপিডিয়ায় অবদানের জন্য তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বিজয়ী সম্প্রদায়কে একটি বিশেষ ক্ষমতায়ন প্রশিক্ষণ ইভেন্টে আমন্ত্রিত করা হবে। এই এডিটাথনে (এখানে) যোগদানের আনুরোধ রইলো। খাঁ শুভেন্দু (আলাপ) ২১:২৫, ১৯ মার্চ ২০১৮ (ইউটিসি)