ব্যবহারকারী আলাপ:AnkurPl

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

কলকাতায় বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া ট্রেন​-দ্য-​ট্রেনার (TTT) কর্মশালায় অংশগ্রহণের আহ্বান[সম্পাদনা]

নমস্কার! আগামীকাল হইতে তিনদিন-ব্যাপী (২৮, ২৯ ও ৩০শে জুন, ২০১৯ তারিখে) কলকাতার সল্ট লেক্ সেক্টর ৫ এ ইন্ডিস্মার্ট হোটেলে সকল বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে একটা ট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালার আয়োজন করা হয়েছে, যেখানে উপস্থিত সকল অংশগ্রহণকারীদের উইকিপিডিয়া ও উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলিতে অবদান রাখা ও সম্পাদনা সংক্রান্ত বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনায় এনগেজ করা হবে।

এই কর্মশালা সম্বন্ধে কিছু তথ্য:
সিআইএস-এ২কে গত পাঁচ বছর ধরে প্রতি বছর, ইন্ডিক্ ভাষাগুলির উইকিপিডিয়ানদের জন্য তাঁদের বেঙ্গালুরু কেন্দ্রে একটি বার্ষিক প্রশিক্ষণ-কর্মশালা, টিটিটি আয়োজন করে আসছে। টিটিটি-২০১৯ এ অংশগ্রহণ করার জন্য আমাদের সম্প্রদায় থেকে ব্যবহারকারী:তরুণ সামন্ত নির্বাচিত হন এবং এই কর্মশালা থেকে তিনি অনেক কিছুই শেখার অবকাশ পান। অতীতে, বাংলা উইকি সম্প্রদায়ের আরো একাধিক স্বেচ্ছাসেবীরাও যেমন বোধিসত্ত্ব মন্ডল, অনন্যা মন্ডল, খাঁ শুভেন্দু, পিনাক বিশ্বাস, ইন্দ্রজিত দাস, আমি এবং অন্যান্যরা এই প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করবার সুযোগ পাই। মূলত পশ্চিমবঙ্গে বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের সুবিধার্থেই তাই তিনদিন ব্যাপি এই টিটিটি-র একটি সংস্করণ কলকাতায় আয়োজন করার নির্ণয় নেওয়া হয়। এই কর্মশালার সম​য়কাল জুড়ে বাংলা উইকি সম্পর্কিত সাধারণ মিট​-আপ ও আলোচনা চলারও অবকাশ রইবে। অংশগ্রহণকারীদের উইকিপিডিয়া সম্পাদনা, উইকিপিডিয়ায় নতুন টুলস, উইকিপাত্ত (যেটাকে বলা যেতে পারে উইকিমিডিয়া প্রকল্পের ভবিষ্যত!) এবং বাংলা ও ইংরেজি উইকিপিডিয়ায় বিভিন্ন চলমান প্রকল্পের বিশদ পরিচিতি দেওয়া হবে। এছাড়াও অংশগ্রহী সম্পাদকগণ; উইকিমিডিয়া সম্পর্কিত যেকোনো নির্দিষ্ট বিষ​য় যেটির উপর তাঁদের প্রশিক্ষণ/ব্যাখ্যার প্রয়োজন সেই সমস্ত প্রশ্নও জিজ্ঞেস করতে পারেন। অংশগ্রহণকারীদের মধ্যে তথ্য আদান-প্রদানের মাধ্যমেও বিভিন্ন জিজ্ঞাসার সমাধান করার একান্ত চেষ্টা করা হবে। এই কর্মশালায় আপনার উপস্থিতি মনের অন্তর থেকে কামনা করছি।

ধন্যবাদান্তে -- Mouryan/মৌর্য্য/మౌర్య (আমার সঙ্গে কথা বলুন ❤) ১৮:৪৩, ২৭ জুন ২০১৯ (ইউটিসি)উত্তর দিন