ব্যবহারকারী আলাপ:আমিনুল ইসলাম রুদ্র

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

সৈয়দ রনো নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

সৈয়দ রনো নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/সৈয়দ রনো পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। দেলোয়ার () • ২১:৫৬, ২৩ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

সৈয়দ রনো[সম্পাদনা]

আমার বিশ্বাস সৈয়দ রনো উইকিপিডিয়ার তথ্য সংরক্ষণাগারে যুক্ত থাকার যথেষ্ট দলিল বিদ্যমান। একজন লেখক যার প্রকাশিত বইয়ের সংখ্যা প্রায় ৬০ এবং দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক, যিনি ডক্টরেট ডিগ্রী অর্জন করেন লোকসংস্কৃতিতে, তবে ক্যানো তাকে যুক্ত করা হবে না?

বুঝলাম আমি নতুন, আপনারা অভিজ্ঞ, তা আপনারাই তাকে যুক্ত করুন। আমিনুল ইসলাম রুদ্র (আলাপ) ১৬:৩৫, ২৫ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

প্রিয় আমিনুল ইসলাম রুদ্র আপনার বক্তব্য অনুযায়ী সৈয়দ রনো একজন লেখক কিংবা সাংবাদিক। কিন্তু তার সম্পর্কে উইকিপিডিয়ায় নিবন্ধ রাখতে হলে উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা (ব্যক্তি) অথবা উইকিপিডিয়া:উল্লেখযোগ্যতা (উচ্চশিক্ষায়তনিক ব্যক্তিত্ব) পাতায় উল্লেখিত মানদণ্ডের কোনো একটিতে উত্তীর্ণ হতে হবে। তাহলেই কেবল উইকিপিডিয়ায় তার সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, নচেৎ নয়। আশা করি আপনি এ দুটি পাতা পড়ার পর ‘সৈয়দ রনো’ সম্পর্কে নিবন্ধ থাকতে পারে কি না এ বিষয়ে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গিতে আপনি নিজেই মতামত দিতে পারবেন। এছাড়া চাইলে বেশ কিছু উল্লেখযোগ্য ব্যাক্তির তালিকা দিতে পারি যাদের সম্পর্কে বাংলা উইকিপিডিয়ায় তথ্য নেই এবং আপনি সেগুলো উইকিতে যুক্ত করে অবদান রাখতে পারেন। --দেলোয়ার () • ০৯:৫০, ২৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

রাসেল রায়হান নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা[সম্পাদনা]

রাসেল রায়হান নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/রাসেল রায়হান পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। মেরাজ (আলাপ) ০৩:১৩, ৩ নভেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

প্রিয় মেরাজ, বলতে পারেন আর কি কি তথ্য প্রমান যুক্ত হলে রাসেল রায়হান এর নিবন্ধ অপসারিত হবে না, প্রমান হবে তার গুণাগুন এবং কর্ম উপযুক্ত।

রাসেল রায়হান জীবনানন্দ দাশ পান্ডুলিপি পুরস্কার প্রাপ্ত ব্যক্তি এবং সে প্রথম আলো পত্রিকায় বর্তমানে চাকরিরত আছেন।

আমি মনে করি তার নিবন্ধ যুক্ত থাক। সে উপযুক্ত একদিন ঠিক তাকে যুক্ত করতে হবে এবং প্রতিবছর তাকে সম্পাদনা করতে হবে, দিন গড়াবে তার তথ্যভাণ্ডার ভারি হতে থাকবে। রুদ্র আমিন ০৪:২৭, ৩ নভেম্বর ২০১৯ (ইউটিসি)

রাসেল রায়হান[সম্পাদনা]

প্রিয় মেরাজ, বলতে পারেন আর কি কি তথ্য প্রমান যুক্ত হলে রাসেল রায়হান এর নিবন্ধ অপসারিত হবে না, প্রমান হবে তার গুণাগুন এবং কর্ম উপযুক্ত।

রাসেল রায়হান জীবনানন্দ দাশ পান্ডুলিপি পুরস্কার প্রাপ্ত ব্যক্তি এবং সে প্রথম আলো পত্রিকায় বর্তমানে চাকরিরত আছেন।

আমি মনে করি তার নিবন্ধ যুক্ত থাক। সে উপযুক্ত একদিন ঠিক তাকে যুক্ত করতে হবে এবং প্রতিবছর তাকে সম্পাদনা করতে হবে, দিন গড়াবে তার তথ্যভাণ্ডার ভারি হতে থাকবে। রুদ্র আমিন ০৪:২২, ৩ নভেম্বর ২০১৯ (ইউটিসি)