বিষয়বস্তুতে চলুন

"তপন সিংহ" পাতাটির দুইটি সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

বানান ও অন্যান্য সংশোধন
(বানান ও অন্যান্য সংশোধন)
(বানান ও অন্যান্য সংশোধন)
 
সিনহার এক ডাক্তার কি মৌট রামপদ চৌধুরী রচিত "অভিমন্যু" অবলম্বনে নির্মিত হয়েছিল। অভিনেতা অভিনেতা শকানা আজমী, পঙ্কজ কাপুর, ইরফান খান এবং অনিল চ্যাটারজি রয়েছেন এক ডাক্তার কি মৌতের। এক ডাক্তার কি মৌতে ইবসেনের স্মরণ করিয়ে দেওয়া একটি স্পর্শ রয়েছে। দীপঙ্কর রায় কুষ্ঠরোগের জন্য একটি ভ্যাকসিন আবিষ্কার করেন, তবে পুরো সম্প্রদায় তার বিরুদ্ধে দাঁড়ায়। এই কাজের মধ্যে সিনহা সমাজের কাজের প্রতি যেভাবে প্রতিক্রিয়া দেখায় তা পরীক্ষা করে। ছবিতে বিজয়েন্দ্র ঘাট্গে, বসন্ত চৌধুরী এবং দীপা সাহি অভিনয় করেছেন। "প্রতিভা উপহাসের বিষয়। আপনি যত বেশি সংখ্যক শত্রুকে নিজেরাই সাফল্য অর্জন করবেন: শ্রেষ্ঠত্বের প্রতি এই শত্রুতা কেন?" সিনহ শ্রেষ্ঠ পরিচালক পুরস্কার অর্জন ছাড়াও এক ডাক্তার কি মউত বছরের দ্বিতীয় সেরা ফিচার ফিল্মের জন্য রজত কমল জিতেছিলেন।
 
সিনহার হুইলচেয়ারে সৌমিত্র চ্যাটার্জী, লাবনী সরকার, অর্জুন চক্রবর্তী এবং রুমা গুহ ঠাকুর্তার অভিনীত একটি কাস্ট রয়েছে। সরকার হুইলচেয়ার ব্যবহার করে প্রতিবন্ধী চরিত্র হিসাবে একটি অভিনয় দেয়। ছবিটি পরিচালক নিজেই একটি গল্প অবলম্বনে তৈরি করেছিলেন, যদিও এটি ক্রুসেডিং চিকিৎসকের জীবন থেকে অনুপ্রাণিত হয়েছিল। হুইলচেয়ার এক যুবতী মহিলা সম্পর্কে যিনি জের অফিসে এক সন্ধ্যায় গভীর শ্লীলতাহানিত হয়েছেন। তিন পুরুষের সাথে লড়াই করার সময়, তিনি চোট সহ্য করেন এবং কিছুক্ষণ শয্যাশায়ী হন। তিনি যথাযথ চিকিত্সাচিকিৎসা সেবা এবং সংবেদনশীল সমর্থন প্রাপ্তির জন্য যথেষ্ট ভাগ্যবান এবং শেষ পর্যন্ত তিনি আরও উন্নত জীবনের প্রত্যাশা করতে পারেন।
 
আদালত ও একতি ম্যায় (বাংলা / 1981) তে তনুজা, বিপ্লব চ্যাটার্জী এবং মনোজ মিত্রের বৈশিষ্ট্য রয়েছে। সিনহার স্বাভাবিক স্টাইল থেকে ছবিটি বিদায় নেয়। ছুটির দিনে এক তরুণ শিক্ষিকা mর্মিলা (তনুজা) ধনী যুবকদের একটি দল তাকে ধর্ষণ করে। অপরাধীদের গ্রেপ্তার করা হয়েছিল, কিন্তু উর্মিলাকে তার বন্ধু, বাগদত্তা এমনকি পিতামাতাও এড়িয়ে গেছেন। তিনি এক ডাক্তার কি মউটে ডাঃ রায়ের মতো বিস্তৃত। পার্থক্যটি হ'ল উর্মিলা তার নিজের কোনও দোষের কারণে অপসারণ করা অবস্থায়, রায় তার প্রতিভার কারণে সামাজিক ক্রোধের মুখোমুখি হন।
৯,৮০০টি

সম্পাদনা