বিষয়বস্তুতে চলুন

প্রবেশদ্বার:অতিমানবীয় চরিত্র

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
তিমানবীয়রিত্র

অতিমানবীয় চরিত্র প্রবেশদ্বার

অতিমানবীয় বা সুপারহিরো কথাসাহিত্য সাধারণত জনস্বার্থে নিবেদিত অভূতপূর্ব শারীরিক পরাক্রমশালী নায়কদের কথাসাহিত্যের একটি রীতি। এটা প্রায়ই অতিমানবীয় ক্ষমতা ও সুপারভিলেন হিসাবে পরিচিত চরিত্রদের নিয়ে চালিত যুদ্ধ যেখানে এককভাবে বা যৌথভাবে গল্পটি চালিত হয়। ​​সুপারহিরোদের ও সুপারভিলেনদের তারকাখচিত পোশাকপরিহিত অবস্থায় দেখা যায়।

জল্পনাকেন্দ্রিক কথাসাহিত্যের ছাতার অধীনে, সুপারহিরো কথাসাহিত্য যেমন বিজ্ঞান, ভয়াবহ, ফ্যান্টাসি, বিকল্প ইতিহাস, অতিপ্রাকৃত, দুঃসাহসিক কাজ, ওয়েস্টার্ন, প্রণয়, এবং অপরাধ ও অন্যান্য ফর্ম থেকে উপাদান অন্তর্ভুক্ত করে সংকর ঘরানার মধ্যে মিলিত হতে পারে।

নির্বাচিত নিবন্ধ

স্পাইডারম্যান হল একটি কাল্পনিক কমিক চরিত্র। এর স্রস্টা হল লেখক স্ট্যান লী ও কার্টুনিস্ট স্টিভ ডিটকো। স্পাইডারম্যানের চরিত্রের মূল নাম পিটার পার্কার। পিটার পার্কার একজন সাধারন স্কুল পড়ুয়া টিনএজার। সময়ের সাথে পিটার পার্কার স্কুল থেকে কলেজে পা দেয়, সেই সাথে যুক্ত হতে থাকে নানান ঝঞ্ঝাট। কমিকে স্পাইডারম্যানকে প্রায়ই স্পাইডি, ওয়েব-স্লিঙ্গার, ওয়াল-ক্রলার বা ওয়েব-হেড নামেও ডাকা হয়। স্পাইডারম্যান হল পৃথিবী সবচেয়ে জনপ্রিয় ও সফল সুপারহিরোর একটি। (আরো পড়ুন...)

নির্বাচিত জীবনী

স্ট্যান লি ছিলেন একজন মার্কিন কমিক বই লেখক, সম্পাদক, প্রযোজক ও প্রকাশক। তিনি মার্ভেল কমিকসের প্রধান সম্পাদক, এবং পরবর্তীকালে এর প্রকাশক ও চেয়ারম্যান। তিনি মার্ভেল কমিকসকে ক্ষুদ্র প্রকাশনা বিভাগ থেকে বৃহৎ বহুজাগতিক করপোরেশনে রূপ দিয়েছেন।


আপনি জানেন কি...

বিষয়শ্রেণী

নির্দিষ্ট কোন বিষয়শ্রেণীর উপবিষয়শ্রেণীগুলো দেখতে "+" চিহ্নে ক্লিক করুন। পূর্বাবস্থায় ফেরৎ যেতে "−" চিহ্নে ক্লিক করুন।

অতিমানবীয় চরিত্র বিষয়শ্রেণীটি পাওয়া যায়নি

নির্বাচিত উক্তি

আপনি যা করতে পারেন

এই নিবন্ধগুলো অতিসত্ত্বর সৃষ্টি ও বর্ধিত করা জরুরি। এগুলো সৃষ্টি ও বর্ধিত করে আমাদের সহায়তা করতে পারেন:

সম্পর্কিত উইকিমিডিয়া


উইকিউক্তিতে অতিমানবীয় চরিত্র
উক্তি-উদ্ধৃতির সংকলন


উইকিবইয়ে অতিমানবীয় চরিত্র
উন্মুক্ত পাঠ্যপুস্তক ও ম্যানুয়াল


উইকিঅভিধানে অতিমানবীয় চরিত্র
অভিধান ও সমার্থশব্দকোষ


উইকিউপাত্তে অতিমানবীয় চরিত্র
উন্মুক্ত জ্ঞানভান্ডার


উইকিভ্রমণে অতিমানবীয় চরিত্র
উন্মুক্ত ভ্রমণ নির্দেশিকা