নীরব পার্টি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

নীরব পার্টি ( সাইলেন্ট পার্টি বা নীরব ডেটিং পার্টি হিসাবেও পরিচিত) নাইটক্লাব ইভেন্ট যেখানে অংশগ্রহণকারীরা কথা বলার পরিবর্তে একে অপরের কাছে নোট লিখে সামাজিক যোগাযোগ করে। এই ইভেন্টগুলির একক নিয়ম হ'ল "কথা বলো না"।

ইতিহাস[সম্পাদনা]

ধারণা করা হয় যে ধারণাটি ২০০২ সালে শিল্পী পল রেভান এবং সংগীতশিল্পী টনি নো কর্তৃক তৈরি, তারা দুটি বন্ধু নিউ ইয়র্ক সিটির বিভিন্ন বারে গিয়ে কথোপকথনের চেষ্টা করে ব্যর্থ হন। উচ্চস্বরে সংগীত এবং উচ্চস্বরে কথা বলার কারণে। এই অভিজ্ঞতা তাদের 'সাইলেন্ট নাইটক্লাবিং' ধারণাটি আবিষ্কার করতে উৎসাহিত করেছিল।

প্রথম নীরব পার্টিটি সম্ভবত ২০০২ সালের অক্টোবরে নিউইয়র্ক সিটিতে হয়েছিল এবং ধারণাটি সান ফ্রান্সিসকো, ওয়াশিংটন, হিউস্টন, প্যারিস, লন্ডন, বার্লিন, বার্সেলোনা এবং বেইজিং সহ অন্যান্য শহরে ছড়িয়ে পড়ে।[তথ্যসূত্র প্রয়োজন] [ উদ্ধৃতি প্রয়োজন ] নীরব পার্টি পারফরম্যান্স আর্টের দিকগুলির সাথে traditionalতিহ্যবাহী দল প্রচারের উপাদানগুলিকে একীভূত করে ২০০০ এর দশকের গোড়ার দিকে অপ্রচলিত সামাজিক ক্রিয়াকলাপের এক নতুন তরঙ্গের প্রথম হিসাবে উপস্থিত হয়েছিল। এই ধরনের অন্যদের মধ্যে স্মার্ট মব, ফ্ল্যাশ মব এবং কুডল পার্টি অন্তর্ভুক্ত রয়েছে।

বহিঃসংযোগ[সম্পাদনা]