ডাকসন পাসলাস

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ডাকসন পাসলাস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম যগেন্দ্র ডাকসন পাসলাস
জন্ম (1990-04-04) ৪ এপ্রিল ১৯৯০ (বয়স ৩৩)
জন্ম স্থান মান্নার, শ্রীলঙ্কা
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
নিউ ইয়াং'স
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
0000–২০১৮ নিউ ইয়াং'স
২০১৮–২০১৯ কলম্বো
২০১৯–২০২০ নিউ ইয়াং'স
২০২০–২০২১ ট্রাস্ট অ্যান্ড কেয়ার
২০২১– নিউ ইয়াং'স
জাতীয় দল
২০১৮– শ্রীলঙ্কা ১৫ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৭:৪৬, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৭:৪৬, ১০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

যগেন্দ্র ডাকসন পাসলাস (ইংরেজি: Duckson Puslas; জন্ম: ৪ এপ্রিল ১৯৯০; ডাকসন পাসলাস নামে সুপরিচিত) হলেন একজন শ্রীলঙ্কান পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে শ্রীলঙ্কান ক্লাব নিউ ইয়াং'স এবং শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

শ্রীলঙ্কান ক্লাব নিউ ইয়াং'সের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; নিউ ইয়াং'সের হয়ে মাত্র মৌসুমে অতিবাহিত করার পর ২০১৮–১৯ মৌসুমে তিনি কলম্বোয় যোগদান করেছেন। কলম্বোয় মাত্র ১ মৌসুম অতিবাহিত করার পর নিউ ইয়াং'সের সাথে চুক্তি স্বাক্ষর করেছেন। পরবর্তীকালে, তিনি ট্রাস্ট অ্যান্ড কেয়ারের হয়ে খেলেছেন। ২০২১–২২ মৌসুমে, তিনি ট্রাস্ট অ্যান্ড কেয়ার হতে নিউ ইয়াং'সে যোগদান করেছেন।

২০১৮ সালে, পাসলাস শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; শ্রীলঙ্কার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৫ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

যগেন্দ্র ডাকসন পাসলাস ১৯৯০ সালের ৪ঠা এপ্রিল তারিখে শ্রীলঙ্কার মান্নারে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৮ সালের ৫ই সেপ্টেম্বর তারিখে, মাত্র ২৮ বছর ৫ মাস ১ দিন বয়সে, উভয় পায়ে ফুটবল খেলায় পারদর্শী পাসলাস ভারতের বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে শ্রীলঙ্কার হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ৪ নম্বর জার্সি পরিধান করে কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ভারত ২–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] শ্রীলঙ্কার হয়ে অভিষেকের বছরে পাসলাস সর্বমোট ৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
শ্রীলঙ্কা ২০১৮
২০১৯ ১০
২০২১
সর্বমোট ম্যাচ

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "India vs. Sri Lanka - 5 September 2018"Soccerway। ৫ সেপ্টেম্বর ২০১৮। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 
  2. "India - Sri Lanka 2:0 (Friendlies 2018, September)"worldfootball.net। ২৭ নভেম্বর ২০২০। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 
  3. "India - Sri Lanka, Sep 5, 2018 - Match sheet"Transfermarkt (ইংরেজি ভাষায়)। ৫ সেপ্টেম্বর ২০১৮। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 
  4. Strack-Zimmermann, Benjamin (৫ সেপ্টেম্বর ২০১৮)। "India vs. Sri Lanka (2:0)"National Football Teams। সংগ্রহের তারিখ ১০ সেপ্টেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]