টাইয়াস ব্রাউনিং

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
চিয়াং কুয়াংথাই
২০১৪ সালে এভার্টনের হয়ে টাইয়াস
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম চিয়াং কুয়াংথাই
জন্ম নাম টাইয়াস চার্লস ব্রাউনিং
জন্ম (1994-05-27) ২৭ মে ১৯৯৪ (বয়স ২৯)[১]
জন্ম স্থান লিভারপুল, ইংল্যান্ড
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)[১]
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সাংহাই পোর্ট
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:৫৩, ১৬ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

চিয়াং কুয়াংথাই (চীনা: 蒋光太, ইংরেজি: Jiang Guangtai; জন্ম: ২৭ মে ১৯৯৪; এছাড়াও জন্মনাম টাইয়াস চার্লস ব্রাউনিং নামে পরিচিত) হলেন একজন ইংরেজ–চীনা পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে চীনা ক্লাব সাংহাই পোর্ট এবং চীন জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১০ সালে, টাইয়াস ইংল্যান্ড অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় চার বছর যাবত ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে চীনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; চীনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২১ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

টাইয়াস চার্লস ব্রাউনিং ১৯৯৪ সালের ২৭শে মে তারিখে ইংল্যান্ডের লিভারপুলে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

টাইয়াস ইংল্যান্ড অনূর্ধ্ব-১৭, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ১৩ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

টাইয়াস কাতারে অনুষ্ঠিত ২০২৩ এএফসি এশিয়ান কাপের জন্য ঘোষিত চীনের ২৬ সদস্যের চূড়ান্ত দলে স্থান পেয়েছেন।[১][২]

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৬ জানুয়ারি ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
চীন ২০২১
২০২২
২০২৩
২০২৪
সর্বমোট ২১

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "AFC Asian Cup 2023™ Qatar squad lists" [এএফসি এশিয়ান কাপ ২০২৩™ কাতার দলের তালিকা] (পিডিএফ)the-afc.com (ইংরেজি ভাষায়)। এশিয়ান ফুটবল কনফেডারেশন। ৫ জানুয়ারি ২০২৪ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১০ জানুয়ারি ২০২৪ 
  2. "中国男足亚洲杯集训名单出炉 唯一新面孔是个门将" [এশিয়ান কাপের জন্য চীনের পুরুষ ফুটবল দল প্রকাশিত হয়েছে, একমাত্র নতুন মুখ গোলরক্ষক]। youth.cn (চীনা ভাষায়)। China Youth Net। ১২ ডিসেম্বর ২০২৩। ১৩ ডিসেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২২ ডিসেম্বর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]