খলিল ইব্রাহিম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
খলিল ইব্রাহিম
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম খলিল ইব্রাহিম আল হাম্মাদি
জন্ম (1993-05-04) ৪ মে ১৯৯৩ (বয়স ২৯)
জন্ম স্থান আবুধাবি, সংযুক্ত আরব আমিরাত
উচ্চতা ১.৭৩ মিটার (৫ ফুট ৮ ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ওয়াহদা
জার্সি নম্বর
যুব পর্যায়
২০০৫–২০০৯ আল জফরাহ
২০০৯–২০১৪ আল ওয়াহদা
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪– আল ওয়াহদা ৯৪ (৮)
জাতীয় দল
২০১৯– সংযুক্ত আরব আমিরাত ১৪ (৫)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:১২, ১৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১২, ১৩ ডিসেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

খলিল ইব্রাহিম আল হাম্মাদি (আরবি: خليل إبراهيم‎‎‎, ইংরেজি: Khalil Ibrahim; ৪ মে ১৯৯৩; খলিল ইব্রাহিম নামে সুপরিচিত) হলেন একজন আমিরাতি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে আমিরাতি ক্লাব আল ওয়াহদা এবং সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০০৫–০৬ মৌসুমে, আমিরাতি ফুটবল ক্লাব আল জফরাহের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে খলিল ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে আল ওয়াহদার যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৪–১৫ মৌসুমে, আল ওয়াহদার মূল দলের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন।

খলিল ২০১৯ সালে সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সংযুক্ত আরব আমিরাতের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৪ ম্যাচে ৫টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

খলিল ইব্রাহিম আল হাম্মাদি ১৯৯৩ সালের ৪ঠা মে তারিখে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

২০১৯ সালের ৩০শে আগস্ট তারিখে, ২৬ বছর, ৩ মাস ও ২৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী খলিল ডোমিনিকান প্রজাতন্ত্রের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেক করেছেন।[১][২] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন; ম্যাচটি সংযুক্ত আরব আমিরাত ৪–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৩] সংযুক্ত আরব আমিরাতের হয়ে অভিষেকের বছরে খলিল সর্বমোট ৫ ম্যাচে ৩টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৩ ডিসেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সংযুক্ত আরব আমিরাত ২০১৯
২০২০
২০২১
সর্বমোট ১৪

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Dom. Republic - UA Emirates 0:4 (Friendlies 2019, August)"worldfootball.net (ইংরেজি ভাষায়)। ২০২১-১১-২৩। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 
  2. "Dominican Republic vs. UAE - 30 August 2019"Soccerway। ২০১৯-০৮-৩০। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 
  3. Strack-Zimmermann, Benjamin (২০১৯-০৮-৩০)। "Dominican Republic vs. United Arab Emirates (0:4)"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২১-১১-২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]