কায়সেরিস্পোর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কায়সেরিস্পোর
পূর্ণ নামকায়সেরি স্পোর কুলুবু[১]
ডাকনামআনাদোলু ইলদিজি (আনাতোলীয় তারকা)
প্রতিষ্ঠিত১৯৬৬; ৫৮ বছর আগে (1966)
মাঠকাদির হাস স্টেডিয়াম
ধারণক্ষমতা৩২,৮৬৪[২]
সভাপতিতুরস্ক বের্না গোজবাশি
ম্যানেজারতুরস্ক সামেত আয়বাবা
লিগসুপার লিগ
২০১৯–২০১৭তম
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

কায়সেরি স্পোর কুলুবু (তুর্কি: Kayseri Spor Kulübü; এছাড়াও শুধুমাত্র কায়সেরিস্পোর নামে পরিচিত) হচ্ছে কায়সেরি ভিত্তিক একটি তুর্কি পেশাদার ফুটবল ক্লাব। এই ক্লাবটি বর্তমানে তুরস্কের শীর্ষ স্তরের ফুটবল লিগ সুপার লিগে খেলে। এই ক্লাবটি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে। কায়সেরিস্পোর তাদের সকল হোম ম্যাচ কায়সেরির কাদির হাস স্টেডিয়ামে খেলে থাকে; যার ধারণক্ষমতা হচ্ছে ৩২,৮৬৪। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন সামেত আয়বাবা এবং সভাপতির দায়িত্ব পালন করছেন বের্না গোজবাশি। তুর্কি মধ্যমাঠের খেলোয়াড় হাসান হুসেয়িন আজার এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

ঘরোয়া ফুটবলে, কায়সেরিস্পোর এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছে; যার মধ্যে ১টি টিএফএফ প্রথম লিগ, ১টি ১.লিগ এবং ১টি তুর্কি কাপ শিরোপা রয়েছে। অন্যদিকে ইউরোপীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায়, এপর্যন্ত ১টি শিরোপা জয়লাভ করেছে; যেটি হচ্ছে ২০০৬ উয়েফা ইন্টারটোটো কাপ শিরোপা।

অর্জন[সম্পাদনা]

ঘরোয়া[সম্পাদনা]

ইউরোপীয়[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Kayseri̇ Spor Kulübü Ana Tüzüğüdür" (পিডিএফ)Kayserispor.org.tr। Kayseri̇ Spor Kulübü। ৮ জানুয়ারি ২০১৬ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৭ ফেব্রুয়ারি ২০১৬ 
  2. Kayserispor tff.org (তুর্কি), accessed 16 July 2010
  3. The UEFA Intertoto Cup: Past Winners. Listed are all 11 teams that won the Intertoto Cup, qualifying for the UEFA Cup.

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:কায়সেরিস্পোর