আহমদ বুগাম্মার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আহমদ বুগাম্মার
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আহমদ মুবারক আহমদ মুবারক বুগাম্মার
জন্ম (1997-12-30) ৩০ ডিসেম্বর ১৯৯৭ (বয়স ২৬)
জন্ম স্থান মুহাররাক, বাহরাইন
উচ্চতা ১.৮১ মিটার (৫ ফুট ১১+ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল খালিদিয়াহ
জার্সি নম্বর
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৪–২০২১ হিদ্দ
২০২১– আল খালিদিয়াহ
জাতীয় দল
২০১৫–২০১৬ বাহরাইন অনূর্ধ্ব-১৯ (১)
২০১৭ বাহরাইন অনূর্ধ্ব-২০ (০)
২০১৭– বাহরাইন অনূর্ধ্ব-২৩ (০)
২০১৮– বাহরাইন (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:৫২, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:৫২, ১৯ নভেম্বর ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আহমদ মুবারক আহমদ মুবারক বুগাম্মার (আরবি: احمد بوغمار‎, ইংরেজি: Ahmed Bughammar; জন্ম: ৩০ ডিসেম্বর ১৯৯৭; আহমদ বুগাম্মার নামে সুপরিচিত) হলেন একজন বাহরাইনী পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে বাহরাইনী ক্লাব আল খালিদিয়াহ এবং বাহরাইন জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪–১৫ মৌসুমে, বাহরাইনী ক্লাব হিদ্দের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; হিদ্দের হয়ে ৭ মৌসুম অতিবাহিত করার পর ২০২১–২২ মৌসুমে তিনি বাহরাইনী ক্লাব আল খালিদিয়াহে যোগদান করেছেন।

২০১৫ সালে, বুগাম্মার বাহরাইন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বাহরাইনের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ৩ বছর যাবত বাহরাইনের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৮ সালে বাহরাইনের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; বাহরাইনের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৯ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আহমদ মুবারক আহমদ মুবারক বুগাম্মার ১৯৯৭ সালের ৩০শে ডিসেম্বর তারিখে বাহরাইনের মুহাররাকে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

বুগাম্মার বাহরাইন অনূর্ধ্ব-১৯, বাহরাইন অনূর্ধ্ব-২০ এবং বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে বাহরাইনের প্রতিনিধিত্ব করেছেন।

২০১৮ সালের ১৬ই অক্টোবর তারিখে, ২০ বছর, ৯ মাস ও ১৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী বুগাম্মার মিয়ানমারের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে বাহরাইনের হয়ে অভিষেক করেছেন।[১] উক্ত ম্যাচের ৮৮তম মিনিটে মধ্যমাঠের খেলোয়াড় মুহাম্মদ মারহুনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন; ম্যাচটি বাহরাইন ৪–৪ গোলে ড্র করেছিল।[২] বাহরাইনের হয়ে অভিষেকের বছরে বুগাম্মার মাত্র ১ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৯ নভেম্বর ২০২১ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
বাহরাইন ২০১৮
২০১৯ ১১
২০২০
২০২১
সর্বমোট ১৯

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bahrain - Myanmar 4:1 (Friendlies 2018, October)"worldfootball.net। সংগ্রহের তারিখ ১৯ নভেম্বর ২০২১ 
  2. Strack-Zimmermann, Benjamin (১৬ অক্টোবর ২০১৮)। "Bahrain vs. Myanmar (4:1)"National Football Teams। সংগ্রহের তারিখ ১৯ নভেম্বর ২০২১ 

বহিঃসংযোগ[সম্পাদনা]