আহমদ বামসাউদ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আহমদ বামসাউদ
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আহমদ মুহাম্মদ বামসাউদ
জন্ম (1995-11-22) ২২ নভেম্বর ১৯৯৫ (বয়স ২৮)
জন্ম স্থান সৌদি আরব
উচ্চতা ১.৭৫ মিটার (৫ ফুট ৯ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ইত্তিহাদ
জার্সি নম্বর ৯৫
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৮:০৩, ২৪ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আহমদ মুহাম্মদ বামসাউদ (আরবি: أحمد با مسعود, ইংরেজি: Ahmed Bamsaud; জন্ম: ২২ নভেম্বর ১৯৯৫; আহমদ বামসাউদ নামে সুপরিচিত) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল ইত্তিহাদ এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৫ সালে, বামসাউদ সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে সৌদি আরবের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সৌদি আরবের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৬ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আহমদ মুহাম্মদ বামসাউদ ১৯৯৫ সালের ২২শে নভেম্বর তারিখে সৌদি আরবে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

বামসাউদ সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে সৌদি আরবের প্রতিনিধিত্ব করেছেন। সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছর অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৪ মার্চ ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সৌদি আরব ২০২২
২০২৩
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. نادي: الاتحاد [ইত্তিহাদ ক্লাব]। kooora.com (আরবি ভাষায়)। কুরা। ১৪ মে ২০১১। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 
  2. "Club – Saudi Professional League" [ক্লাব – সৌদি পেশাদার লিগ]। spl.com.sa (ইংরেজি ভাষায়)। সৌদি পেশাদার লিগ। ২৪ মার্চ ২০২৩। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]