আব্দুল আজিজ আল বিশি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আব্দুল আজিজ আল বিশি
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আব্দুল আজিজ আলি মুহাম্মদ আল বিশি
জন্ম (1994-03-11) ১১ মার্চ ১৯৯৪ (বয়স ৩০)
জন্ম স্থান জাজন, সৌদি আরব
উচ্চতা ১.৭১ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
আল ইত্তিহাদ
জার্সি নম্বর ১১
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১১:৪১, ৩১ মার্চ ২০২৩ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আব্দুল আজিজ আলি মুহাম্মদ আল বিশি (আরবি: عبد العزيز البيشي, ইংরেজি: Abdulaziz Al-Bishi; জন্ম: ১১ মার্চ ১৯৯৪; আব্দুল আজিজ আল বিশি নামে সুপরিচিত) হলেন একজন সৌদি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে সৌদি আরবের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর সৌদি পেশাদার লিগের ক্লাব আল ইত্তিহাদ এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় অথবা কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, আল বিশি সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে সৌদি আরবের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় তিন বছর যাবত সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৮ সালে সৌদি আরবের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; সৌদি আরবের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২০ ম্যাচে ১টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

আব্দুল আজিজ আলি মুহাম্মদ আল বিশি ১৯৯৪ সালের ১১ই মার্চ তারিখে সৌদি আরবের জাজনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

আল বিশি সৌদি আরব অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে সৌদি আরবের প্রতিনিধিত্ব করেছেন। সৌদি আরবের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৩ বছর যাবত অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

৩১ মার্চ ২০২৩ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
সৌদি আরব ২০১৮
২০১৯ ১০
২০২১
২০২২
সর্বমোট ২০

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. نادي: الاتحاد [ইত্তিহাদ ক্লাব]। kooora.com (আরবি ভাষায়)। কুরা। ১৪ মে ২০১১। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 
  2. "Club – Saudi Professional League" [ক্লাব – সৌদি পেশাদার লিগ]। spl.com.sa (ইংরেজি ভাষায়)। সৌদি পেশাদার লিগ। ২৪ মার্চ ২০২৩। ২৪ মার্চ ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৪ মার্চ ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]