আলাপ:কেতায়ুন আরদেশির দিনশ

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

যান্ত্রিক অনুবাদ থাকার পরও পর্যালোচনায় গৃহীত[সম্পাদনা]

সুধী,

কেতায়ুন আরদেশির দিনশ এফআরসিআর (১৬ নভেম্বর ১৯৪৩ - ২৬ আগস্ট ২০১১) ভারতীয় ওষুধের ক্ষেত্রে একজন বিশিষ্ট ব্যক্তিত্ব ছিলেন এবং ভারতে আধুনিক ক্যান্সারের যত্নের বিবর্তনে এবং কার্যকর বিকিরণ থেরাপির বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ২০০১ সালে, ভারতের রাষ্ট্রপতি তাকে পদ্মশ্রী প্রদান করেন।  একটি বিশিষ্ট সংবাদ চ্যানেল তাকে বর্ণনা করেছে: "চূড়ান্ত আশা এবং শেষ সম্ভাব্য পোস্ট ভারতে ক্যান্সার আক্রান্তদের জন্য আঁকড়ে ধরার জন্য"। ত্রিশ বছরের সময়কালে, দিনশ ভারতে ক্যান্সারের ওষুধে বিপ্লব ঘটিয়েছেন, নিয়মের পরিবর্তে ব্যতিক্রম হিসাবে বহু-মডাল চিকিত্সা পরিমার্জন করেছেন।

লাইনগুলোর মাধ্যমে কোন নির্দিষ্ট অর্থ উদ্ধার করা কঠিন।

হয়তো এভাবে লিখলে বুঝতে সুবিধা হতো- কেতায়ুন আরদেশির দিনশ এফআরসিআর (১৬ নভেম্বর ১৯৪৩ - ২৬ আগস্ট ২০১১) ভারতীয় চিকিৎসা শাস্ত্রের একজন বিশিষ্ট ব্যক্তি ছিলেন যিনি ভারতে ক্যান্সারের আধুনিক চিকিৎসা পদ্ধতিতে এবং কার্যকরী বিকিরণ থেরাপির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেনসংবাদ চ্যানেল এর বর্ননায় বিশিষ্ট শব্দের পরিবর্তে স্বনামধন্য, বিখ্যাত শব্দগুলো ব্যবহার করা যথার্থ হতো না ?

কিন্তু দুঃখের বিষয়- নিবন্ধটি পর্যালোচনায় মূল্যায়নের মাধ্যমে গৃহীত হয়েছে। বিষয়গুলো অন্যদের হতাশার কারন হতে পারে। পরবর্তীতে এমন নিবন্ধগুলো উইকিপিডিয়ার পাঠকদের কাছে কেমন ভাবে গৃহীত হয় তা-ও বিশেষভাবে ভেবে দেখা দরকার। অনুবাদ করার মতো যথেষ্ঠ সময় পাই না তাই আমি সাধারন পাঠক হিসেবে কয়েকটা নিবন্ধে ট্যাগ সংযুক্ত করে দিয়েছি। সাধারন পাঠক হিসেবে কাজটার যথার্থতায় উচিত/অনুচিত বিবেচনা করিনি। ধন্যবাদ। NitikaRoy (আলাপ) ১৩:৩৭, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)[উত্তর দিন]