আলাপ:আল বদর

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

তথ্যসূত্র[সম্পাদনা]

একাত্তরে এসব ঘাতক দালাল বাহিনীদের হত্যাযজ্ঞের কথা আমরা সবাই জানি। কিন্তু যেহেতু বিশ্বকোষে লিপিবদ্ধ ইতিহাসকে খুব শক্ত ভিত্তির উপরে দাঁড় করাতে হয়, তাই এই বিষয়ে নিবন্ধ লেখার জন্য বেশ আঁটঘাট বেঁধে তথ্যসূত্র সহকারে লিখতে হবে, যাতে কেউ এটা অস্বীকার করতে না পারে। তাই সবাইকে অনুরোধ, বিস্তারিত তথ্যসূত্র যোগাড় করে বেশ solid একটা নিবন্ধ লেখার কাজ শুরু করা হোক। ধন্যবাদ। --রাগিব (আলাপ | অবদান) ১৭:৩৯, ১১ নভেম্বর ২০০৭ (UTC)

সূত্র চাই। ডাঃ হাসানের লেখাই একমাত্র সূত্র হতে পারে না, তার নির্ভরযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। আর বিশাল তালিকা না রেখে নেতৃত্ব ও সাংগঠনিক কার্যক্রম নিয়ে লেখাই যথেষ্ট। --রাগিব (আলাপ | অবদান) ০৬:৫৬, ২২ ডিসেম্বর ২০০৯ (UTC)

এখানে দীর্ঘ তালিকাটি দেয়া যথাযথ হচ্ছেনা বলে আমি মনে করি। তার কারণ কয়েকটি - তালিকার একমাত্র সূত্র ডঃ হাসানের লেখা, যা POV বলে অভিহিত হতে পারে; তালিকাটির চাইতে সংগঠনের কার্যক্রম ও নেতৃত্বই গুরুত্বপূর্ণ। তাই দীর্ঘ তালিকা এখানে না রেখে অন্য দিক গুলোতে মনোযোগ দেয়া হোক। --রাগিব (আলাপ | অবদান) ২১:৩১, ২৪ ডিসেম্বর ২০০৯ (UTC)

আল-বদরদের তালিকা সংক্রান্ত[সম্পাদনা]

এই ভুক্তিটি যখন সম্পাদনা মোডে দেখা হয় তখন আলবদর ও রাজাকারদের নাম তালিকা আকারে দেখায়। অথচ স্বাভাবিক দর্শনের সময় তালিকা আকারে না দেখিয়ে পাশাপাশি নাম ঠিকানা আকারে দেখায়। তালিকা আকারে দেখালে পড়তে সুবিধা। ‍‍‍--এনায়েত (আলাপ | অবদান) ২১:২৯, ২৪ ডিসেম্বর ২০০৯ (UTC)