আব্দুল্লাহ আল-মায়ুফ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন
আব্দুল্লাহ আল-মায়ুফ
Abdullah Al-Mayouf.jpg
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম আব্দুল্লাহ আল-মায়ুফ[১]
জন্ম (১৯৮৭-০১-২৩) ২৩ জানুয়ারি ১৯৮৭ (বয়স ৩১)
জন্ম স্থান রিয়াদ, সৌদি আরব
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান ক্লাব আল-হিলাল
জার্সি নম্বর
যুব পর্যায়ের খেলোয়াড়ী জীবন
২০০৪–২০০৬ আল-হিলাল
জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ী জীবন*
বছর দল উপস্থিতি (গোল)
২০০৬–২০০৭ আল-হিলাল (০)
২০০৭–২০১৬ আল-আহলি ৭৫ (০)
২০১৬– আল-হিলাল ২৭ (০)
জাতীয় দল
২০১৩– সৌদি আরব (০)
  • পেশাদারী ক্লাবের উপস্থিতি ও গোলসংখ্যা শুধুমাত্র ঘরোয়া লিগের জন্য গণনা করা হয়েছে এবং ৯:২০, ১২ আগস্ট ২০১৭ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

† উপস্থিতি(গোল সংখ্যা)।

‡ জাতীয় দলের হয়ে খেলার সংখ্যা এবং গোল ২১:০৫, ৯ জুন ২০১৭ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

আব্দুল্লাহ আল-মায়ুফ (আরবি: عبد الله المعيوف‎‎ জন্ম: ২৩ জানুয়ারি ১৯৮৭) হলেন সৌদি আরব এর একজন ফুটবলার, যিনি বর্তমানে আল-হিলাল ফুটবল ক্লাব এর হয়ে গোলরক্ষক এর দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে সৌদি আরব জাতীয় ফুটবল দল এর গোলরক্ষক হিসেবে দলে রয়েছেন।

ক্লাব ক্যারিয়ার[সম্পাদনা]

আব্দুল্লাহ আল-মায়ুফ ২০০৬ সাল অর্থাৎ প্রায় ১১ বছর যাবত হতে ফুটবল ক্লাবের প্রধান দল এর হয়ে খেলে যাচ্ছেন। তিনি এই পর্যন্ত ২ টি ক্লাবের হয়ে খেলেছেন, কিন্তু দুই ক্লাবের মাধ্যমেই তিনি সৌদি পেশাদারি লীগ এ খেলেছেন।

আল আহলি[সম্পাদনা]

২০০৭ সালে, আব্দুল্লাহ আল-মায়ুফ আল-হিলাল ফুটবল ক্লাব হতে আল-আহলি (জেদ্দা) এ খেলার জন্য স্বাক্ষরিত হন। তিনি ২০০৯ সালে তার প্রথম পেশাদারি ম্যাচ খেলেছিলেন। কিন্তু প্রায় ৪ বছর যাবত আল আহলি এ খেলেও তিনি উক্ত দলের নিয়মিত খেলোয়াড়ে পরিণত হতে পারেননি। অবশেষে ২০১৩–১৪ মৌসুমে তিনি উক্ত ক্লাবের একজন নিয়মিত খেলোয়াড়ে পরিণত হন। পরবর্তী মৌসুমে তিনি আল আহলি এর হয়ে "ক্রাউন প্রিন্স কাপ" জয়লাভ করেন। অতঃপর, তিনি ২০১৫–১৬ মৌসুমে সৌদি আরবের পেশাদারি লীগ এবং কিংস কাপ জয়লাভ করেন। অতঃপর ২০১৬ সালের ১ জুনে, আল আহলি আব্দুল্লাহ আল-মায়ুফ এর সাথে নতুন করে চুক্তি স্বাক্ষর করতে চেয়েছিল কিন্তু তিনি তা ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রত্যাখ্যান করে দিয়েছিলেন।[২]

আল হিলাল[সম্পাদনা]

২০০৬–০৭[সম্পাদনা]

আব্দুল্লাহ আল-মায়ুফ ২০০৬ সালে আল-হিলাল ফুটবল ক্লাব এর যুব দল থেকে মূল দলে উন্নীত হয়েছিলেন, কিন্তু এক মৌসুম পর তিনি সেই দল ছেড়ে দিয়েছিলেন।

২০১৬–১৭[সম্পাদনা]

২০১৬ সালের আগস্ট মাসে, আল-হিলাল ফুটবল ক্লাব থেকে আল-আহলি (জেদ্দা) এ যোগদান করার ৯ বছর পর তিনি পুনরায় আল হিলালে ফিরে আসেন, এবং উক্ত ক্লাবের সাথে তিনি ২ বছরের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেন।[৩] এই মৌসুমটি ছিল দ্বিতীয় দফায় তার প্রথম মৌসুম, যেখানে তিনি লীগ এবং কিংস কাপ উভয়ই জয়লাভ করতে সক্ষম হন।

২০১৭–১৮[সম্পাদনা]

২০১৭ সালের ১০ আগস্ট মাসে, এই মৌসুমে আব্দুল্লাহ আল-মায়ুফ আল-ফায়হা ফুটবল ক্লাব এর বিরুদ্ধে মৌসুমের প্রথম ম্যাচ খেলেন, যেখানে তিনি একটি অসাধারণ পেনাল্টি বাঁচিয়ে দেন যার ফলে তার দল আল-হিলাল ফুটবল ক্লাব উক্ত ম্যাচটি ২–১-এ জয়লাভ করতে সক্ষম হয়।[৪]

পরিসংখ্যান[সম্পাদনা]

২১ আগস্ট ২০১৭ অনুযায়ী, আব্দুল্লাহ আল-মায়ুফ সর্বমোট ১২০ টি খেলায় উপস্থিত হয়েছেন। নিম্নে এর সম্পূর্ণ পরিসংখ্যান উপস্থাপন করা হলো:

ক্লাব মৌসুম সৌদি প্রিমিয়ার লীগ ক্রাউন প্রিন্স কাপ সৌদি চ্যাম্পিয়নস কাপ সৌদি সুপার কাপ এএফসি চ্যাম্পিয়নস লীগ সর্বমোট
উপস্থিতি গোল উপস্থিতি গোল উপস্থিতি গোল উপস্থিতি গোল উপস্থিতি গোল উপস্থিতি গোল
আল-আহলি ২০১৩–১৪ ২৩ - - - - ২৯
২০১৪–১৫ ২৫ - - ৩৯
২০১৫–১৬ - -
আল-হিলাল
২০১৬–১৭ ২৬ ৪২
২০১৭–১৮
ক্যারিয়ার সর্বমোট ৮১ ১১ ২০ ১২০

সম্মাননা[সম্পাদনা]

ক্লাব[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]