অ্যারন কার্টার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অ্যারন কার্টার
২০১৪ সালে গ্রামারসি থিয়েটারে গান পরিবেশন করছেন কার্টার
২০১৪ সালে গ্রামারসি থিয়েটারে গান পরিবেশন করছেন কার্টার
প্রাথমিক তথ্য
জন্ম নামঅ্যারন চার্লস কার্টার
জন্ম (1987-12-07) ৭ ডিসেম্বর ১৯৮৭ (বয়স ৩৪)
ট্যাম্পা, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র
ধরন
পেশা
  • র‌্যাপার
  • গায়ক
  • গীতিকার
  • অভিনেতা
  • নৃত্যশিল্পী
  • রেকর্ড প্রযোজক
বাদ্যযন্ত্র
  • ভোকাল
  • গিটার
কার্যকাল১৯৯৫–বর্তমান
লেবেল
ওয়েবসাইটaaroncarter.com

অ্যারন চার্লস কার্টার[১] (জন্ম: ৭ ডিসেম্বর,১৯৮৭)[১] একজন আমেরিকান র‌্যাপার, গায়ক, গীতিকার, অভিনেতা, নৃত্যশিল্পী এবং রেকর্ড প্রযোজক। তিনি প্রথম ১৯৯০ এর দশকের শেষের দিকে একজন পপ এবং হিপ হপ গায়ক হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন, ২১ শতকের[২] প্রথম বছরগুলিতে তার চারটি স্টুডিও অ্যালবামের মাধ্যমে প্রাক-কৈশোর এবং কৈশোর শ্রোতাদের মধ্যে নিজেকে একজন তারকা হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন।

কার্টার সাত বছর বয়সে অভিনয় শুরু করেন এবং ১৯৯৭ সালে নয় বছর বয়সে তার স্ব-শিরোনামের প্রথম অ্যালবাম প্রকাশ করেন, বিশ্বব্যাপী এক মিলিয়ন কপি বিক্রি হয়। তার দ্বিতীয় অ্যালবাম অ্যারনস পার্টি (কাম গেট ইট) (২০০০) মার্কিন যুক্তরাষ্ট্রে তিন মিলিয়ন কপি বিক্রি হয়েছিল এবং কার্টার নিকেলোডিয়ন-এ অতিথি উপস্থিতি শুরু করেছিলেন এবং রেকর্ড প্রকাশের পরপরই ব্যাকস্ট্রিট বয়েজদের সাথে সফর করতে শুরু করেছিলেন।[৩]কার্টারের পরবর্তী অ্যালবাম, ওহ অ্যারনও প্ল্যাটিনাম হয়ে গিয়েছিল এবং সঙ্গীতশিল্পীর ২০০২ সালে ১৬ বছরের জন্য তার শেষ স্টুডিও অ্যালবাম অ্যানাদার আর্থকোয়েক!, তার ২০০৩ সালের সর্বাধিক অনুরোধ করা হিট সংগ্রহটি প্রকাশ করেছিলেন।

তিনি ডান্সিং উইথ দ্য স্টারস, ব্রডওয়ে মিউজিক্যাল সিউসিক্যাল, অফ-ব্রডওয়ে মিউজিক্যাল দ্য ফ্যান্টাস্টিকস-এ উপস্থিত হয়েছেন এবং একাধিক এককালীন পারফরম্যান্স করেছেন।[৪] ২০১৪ সালে, তিনি একটি একক বৈশিষ্ট্যযুক্ত র‌্যাপার প্যাট সোলো, "ওহ উই" প্রকাশ করেছিলেন।[৫] কার্টার ১ এপ্রিল, ২০১৬-এ একক, "ফুলস গোল্ড", এবং ফেব্রুয়ারী ২০১৭-এ লাভ শিরোনামের একটি ইপি প্রকাশ করেন। একই নামের অ্যালবামটি তার পঞ্চম স্টুডিও ১৬ ফেব্রুয়ারি, ২০১৮-এ প্রকাশিত হয়েছিল।[৬]

প্রাথমিক জীবন[সম্পাদনা]

অ্যারন চার্লস কার্টার ৭ ডিসেম্বর, ১৯৮৭ সালে ফ্লোরিডার টম্পায় জন্মগ্রহণ করেছিলেন, যেখানে তার বাবা-মা, জেন এলিজাবেথ (নি স্পোল্ডিং) এবং রবার্ট জিন কার্টার (১৯৫২-২০১৭)[৭] একটি অবসর বাড়িতে থাকতেন। পরিবারটি মূলত নিউইয়র্ক সিটিতে ছিল, যেখানে তার বড় ভাই নিক কার্টার (সংগীতশিল্পী) নেক, বয় ব্যান্ড ব্যাকস্ট্রিট বয়েজ, জন্মগ্রহণ করেছিল। তার ভাই ছাড়াও, তার তিনটি বোন রয়েছে: যমজ বোন অ্যাঞ্জেল (একটি মডেল), বি.জে. এবং লেসলি (১৯৮৬-২০১২)। কার্টার ফ্লোরিডার ফ্রাঙ্ক ডি. মাইলস এলিমেন্টারি স্কুল এবং রাসকিন স্কুলে পড়াশোনা করেছেন।[৮]

সঙ্গীত ক্যারিয়ার[সম্পাদনা]

১৯৯৭–১৯৯৯: সঙ্গীত শুরু এবং স্ব-শিরোনাম প্রথম অ্যালবাম[সম্পাদনা]

কার্টার ডেড এন্ডের প্রধান গায়ক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। সদস্যরা মিলিত হওয়ার পরে টাম্পা রক স্কুল নামে একটি ব্যান্ড দল তৈরি করেন।[৯] তিনি দুই বছর পর ব্যান্ড ছেড়ে চলে যান কারণ যখন কার্টার পপ-এ আগ্রহী ছিল তারা তখন বিকল্প রকে আগ্রহী ছিলেন।[৯]

১৯৯৭ সালের মার্চ মাসে বার্লিনে ব্যাকস্ট্রিট বয়েজ খোলার সময় কার্টার তার প্রথম একক এলবাম করেন দ্য জেটসের "ক্রাশ অন ইউ" সেখানে এর জন্য একটি প্রচ্ছদ গেয়েছিলেন।[১০][১১] পারফরম্যান্সটি একটি রেকর্ড চুক্তির সাথে অনুসরণ করা হয়েছিল এবং ১৯৯৭ সালের শরৎকালে তিনি তার প্রথম একক "ক্রাশ অন ইউ" প্রকাশ করেছিলেন। কার্টারের প্রথম স্টুডিও অ্যালবাম "অ্যারন কার্টার" ১৯৯৭ সালের ১ ডিসেম্বর মুক্তি পায়। অ্যালবামটি নরওয়ে, স্পেন, ডেনমার্ক, কানাডা এবং জার্মানিতে স্বর্ণের মর্যাদা অর্জন করে এবং ১৯৯৮ সালের ১৬ জুন, মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পায়।

২০০০–২০০১: অ্যারন'স পার্টি (কাম গেট ইট), অভিনয়ের অভিষেক এবং ওহ অ্যারন[সম্পাদনা]

কার্টারের দ্বিতীয় স্টুডিও অ্যালবাম, অ্যারন'স পার্টি (কাম গেট ইট), মার্কিন যুক্তরাষ্ট্রে জিভ লেবেলের অধীনে ২০০০ সালের ২৬ সেপ্টেম্বর মুক্তি পায়। অ্যালবামটি মার্কিন যুক্তরাষ্ট্রে তিন মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছিল এবং আরআইএএ দ্বারা ৩x প্লাটিনাম প্রত্যয়িত হয়েছিল[১২][১৩] অ্যালবামটিতে হিট এককগুলি অন্তর্ভুক্ত ছিল, "আই ওয়ান্ট ক্যান্ডি", "অ্যারনস পার্টি (কাম গেট ইট)", "দ্যাটস হাউ আই বিট শাক্" এবং "বাউন্স", যার সবকটিই ডিজনি এবং নিকেলোডিয়নে সম্প্রচার করেছে। তিনি নিকেলোডিয়নে বেশ কয়েকটি অতিথি উপস্থিতিও করেছিলেন এবং ব্যাকস্ট্রিট বয়েজ ও ব্রিটনি স্পিয়ার্সের জন্য বেশ কয়েকটি কনসার্টে উদ্বোধনী অনুষ্ঠান করেছেন।' ওপস!... আই ডিড ইট এগেইন টুর.

২০০১ সালের মার্চে, তিনি ডিজনি চ্যানেলের সিরিজ লিজি ম্যাকগুয়ারের একটি পর্বে অতিথি চরিত্রে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।[১৪] সেই একই মাসে তিনি এবং তার সহকর্মী কিশোর তারকা সামান্থা মুম্বা ডিজনি চ্যানেলে এমজিএম স্টুডিওতে একটি কনসার্ট করেন, যার শিরোনাম ছিল অ্যারন কার্টার এবং সামান্থা মুম্বা ইন কনসার্ট[১৫] অ্যারনের কনসার্টের অংশটি একই মাসে অ্যারনস পার্টি: লাইভ ইন কনসার্ট হিসাবে ডিভিডিতে প্রকাশিত হয়েছিল। এপ্রিল ২০০১ সালে, তিনি তার ব্রডওয়েতে সিউসিক্যাল সংগীত জোজো দ্য হু বাজিয়ে আত্মপ্রকাশ করেন।

মাত্র ১৩ বছর বয়সে কার্টার তার তৃতীয় স্টুডিও অ্যালবাম ওহ অ্যারন রেকর্ড করেন। যা ২০০১ সালের ৭ আগস্ট প্রকাশিত হয়েছিল এবং তার ভাই নিকের সাথে তার প্রথম ডুয়েট রেকর্ডিং এবং নো সিক্রেটস গ্রুপের সাথে একটি গান দেখা যায়। প্লে অ্যালং টয়েস ​​অ্যালবামের প্রকাশের সাথে একত্রে একটি অ্যারন কার্টার ডল তৈরি করেছিল।[১৬] ওহ অ্যারন সেই বছরই প্ল্যাটিনাম হয়ে গিয়েছিল এবং লুইসিয়ানার ব্যাটন রুজে একটি লাইভ কনসার্ট ওহ অ্যারন: লাইভ ইন কনসার্ট নামে ডিভিডিতে প্রকাশিত হয়েছিল। তার গান "লিভ ইট আপ টু মি", "এসি'স এলিয়েন নেশন" এবং "গো জিমি জিমি" ২০০১ সালের জিমি নিউট্রন: বয় জিনিয়াস সিনেমার সাউন্ডট্র্যাকে ব্যবহৃত হয়েছিল।[১৭]

২০০২–২০০৮: অ্যানাদার আর্থকুয়েক, মোস্ট রিকুয়েস্টেড হিটস, স্যাটারডে নাইট এবং হাউজ অফ কার্টার[সম্পাদনা]

২০০৫ সালে পারফর্মের সময় কার্টার

২০০২ সালে "রক, র‍্যাপ, এবং রেট্রো" সফরের সময় ৩ সেপ্টেম্বর কার্টারের চতুর্থ স্টুডিও অ্যালবাম, অ্যানাদার আর্থকুয়েক! মুক্তি পায় ।[১৮] অ্যালবামটির ফিচার ছিল দেশাত্মবোধক-থিমযুক্ত "আমেরিকা এ.ও." এবং গীতিনাট্য "ডু ইউ রিমেমবার"। তিনি নিকেলোডিয়ন টিভি শো অল দ্যাট-এর তিনটি পর্বে অতিথি-অভিনয় করেছিলেন এবং পিবিএস অ্যানিমেটেড সিরিজ লিবার্টি'স কিডস-এর থিম গানটি গেয়েছিলেন যার শিরোনাম ছিল "থ্রু মাই ওন আইজ"।

২০০২ সালে কার্টারের বাবা-মা তার প্রাক্তন ব্যবস্থাপক লু পার্লম্যানের (বর্তমানে মৃত) বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। কার্টারের ১৯৯৮ সালের অ্যালবামের রয়্যালটি হিসাবে কয়েক হাজার ডলার পরিশোধে ব্যর্থতার অভিযোগ করে, যা পার্লম্যানের লেবেল এবং প্রযোজনা সংস্থা ট্রান্স কন্টিনেন্টালের মাধ্যমে প্রকাশিত হয়েছিল। ২০০৩ সালের ১৩ মার্চ পার্লম্যানকে রয়্যালটি পেমেন্ট সংক্রান্ত নথি উপস্থাপন করার জন্য আদালতের আদেশ উপেক্ষা করার জন্য আদালত অবমাননার জন্য ঘোষণা করা হয়েছিল।[১৯] মামলাটি আদালতের বাইরে নিষ্পত্তি হয়েছিল।

কার্টারের সর্বাধিক অনুরোধ করা হিট ২০০৩ সালের ৩ নভেম্বর তার শেষ তিনটি অ্যালবামের ট্র্যাক সহ একটি সংগ্রহের পাশাপাশি একটি নতুন একক "ওয়ান বেটার" এ প্রকাশিত হয়েছিল।

২০০৫ সালে ২২ মার্চ "স্যাটারডে নাইট" মুক্তি পায় এবং সেই গ্রীষ্মে কার্টার দ্বারা প্রচারিত হয়। লু পার্লম্যান নির্বাহী প্রযোজক হিসাবে গানটি ট্রান্স কন্টিনেন্টাল লেবেল দ্বারা প্রকাশ করা হয়েছিল। এককটি পপস্টার চলচ্চিত্রের সাউন্ডট্র্যাকেও প্রদর্শিত হয়েছিল, যেখানে কার্টার অভিনয় করেছিলেন। ডিরেক্ট-টু-ভিডিও চলচিত্রটি একজন অভিনয়শিল্পী হিসাবে তার নিজের জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল। একজন বাস্তব-জীবনের মটোক্রস রেসার হিসেবে কার্টার ২০০৫ সালের সুপারক্রসেও হাজির হন। ২০০৬ সালের ২১শে মার্চ ট্রান্স কন্টিনেন্টাল লস এঞ্জেলেস সুপিরিয়র কোর্টে কার্টারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। উল্লেখ করে যে কার্টার একটি রেকর্ডিং চুক্তি বাতিল করেছেন। কার্টার ২০০৪ সালের ৭ ডিসেম্বর চুক্তিতে স্বাক্ষর করেছিলেন যখন তার বয়স ছিল ১৭; তার অ্যাটর্নি যুক্তি দিয়েছিলেন যে কার্টারের "বিভিন্ন চুক্তি বাতিল বা বাতিল" করার অধিকার ছিল যেগুলি তিনি নাবালক থাকাকালীন স্বাক্ষর করেছিলেন।[২০]

কার্টার এবং তার ভাইবোনরা একটি রিয়েলিটি শো হাউস অফ কার্টারস-এ অভিনয় করেছিলেন, যেটি ই!তে অক্টোবর-নভেম্বর ২০০৬ সালে চলেছিল। সিরিজটিতে কার্টারের পাঁচ ভাইবোনকে একই বাড়িতে থাকার জন্য পুনরায় একত্রিত করা হয়েছে।[২]

২০০৯–২০১৩: ডান্সিং উইথ দ্য স্টারস এবং সফরে ফিরে যান[সম্পাদনা]

২০০৯ সালে কার্টার ডান্সিং উইথ দ্য স্টারের সিজন ৯-এ যোগ দেন।[২১][২২] তিনি করিনা স্মারনফের সাথে অংশীদার ছিলেন; তারা পঞ্চম স্থান অধিকার করেন।

২০১০ সালের ৩০ জুলাই মঞ্চে কার্টার

During this time he also released some music online, including the single "Dance with Me" featuring Flo Rida. On August 22, 2010, Carter performed in Lake Ronkonkoma, NY at a benefit concert for Audrianna Bartol, a 3-year-old stricken with Stage 4 neuroblastoma cancer.

On January 23, 2011, Carter's manager Johnny Wright announced that Carter entered a treatment facility "to heal some emotional and spiritual issues he was dealing with."[২৩] After entering the facility, Carter's first message to his fans was, "The main thing in life is not to be afraid of being human."[২৪] On February 10, 2011, it was announced that Carter had successfully completed a month of rehab at the Betty Ford Center in Rancho Mirage, California.[২৫] Carter was scheduled to perform a second benefit concert for Audrianna Bartol on February 5, 2011, in Lake Ronkonkoma, NY. On March 24, 2011, he performed at a benefit concert for the activist organization, "Four Years. Go" in Manville, New Jersey.[২৬] On September 2, 2011, Carter performed a show at the Eagle Ridge Mall in Lake Wales, Florida.[২৭]

On November 7, 2011, Carter began starring in the Off-Broadway production of the world's longest running musical, The Fantasticks, at the Snapple Theater Center in New York City. Carter was cast in the role of Matt, the play's central character.[২৮]

In January 2012, Carter was one of eight celebrities participating in the Food Network reality series Rachael vs. Guy: Celebrity Cook-Off.[২৯] He was eliminated in the first episode.

Throughout 2012, Carter made several one-off performances. On January 12, 2012, Carter performed a concert at Showcase Live in Foxborough, Massachusetts,[৩০] and on January 19, 2012, he performed another concert at the Gramercy Theater in New York City.[৩১] On May 11, 2012, he performed an acoustic show at the Mohegan Sun casino in Uncasville, Connecticut.[৩২] Carter hosted a Ryan Cabrera show on May 30, 2012 in Flemington, New Jersey,[৩৩] and performed at Mixtape Festival on August 17, 2012. In 2013, Carter kicked off his first tour in eight years, the After Party Tour.[৩৪] The tour ran from February to December 2013 and included over 150 shows in the United States and Canada.

২০১৪–বর্তমান: দ্য মিউজিক নেভার স্টপড এবং লাভ প্রোজেক্ট[সম্পাদনা]

Carter performing "Ooh Wee" with rapper Pat SoLo in 2014 at the Gramercy Theatre

In June 2014, Carter went on an 11-city Canadian tour during which he performed new songs from his upcoming album. Carter also announced that he would be embarking on a worldwide tour entitled the Wonderful World Tour, named for a song titled "Wonderful World" off of his upcoming album.[৩৫] The tour included 50 dates and ran from September 2014 until January 2015.[৩৬] In July, Carter appeared on Good Day LA, where he performed "Ooh Wee",[৩৭] a single featuring Pat SoLo.[৩৮] In February 2015, Carter released an EP through SoundCloud titled The Music Never Stopped.[৩৯]

On January 31, 2016, Carter released his music video for "Curious"[৪০] under the name Kid Carter, co-directed by MDM Media's Michael D. Monroe, Ben Epstein and Aaron Carter.

In April 2016, Carter released the single "Fool's Gold".[৪১] Another single, "Sooner or Later", was released in January 2017.[৪২] Both songs appeared on the EP LØVË, released in February 2017,[৪৩] written by Carter, Jon Asher, Melanie Fontana, Taylor "Lakestreet Louie" Helgeson, and Michel Schulz,[৪৪] produced and independently released by Carter on his new venture Rakkaus Records.[৪৫] An album of the same name was released as his fifth studio album on February 16, 2018.[৬]

ব্যক্তিগত জীবন[সম্পাদনা]

আইনি ঝামেলা[সম্পাদনা]

২০০৮ সালের ২১শে ফেব্রুয়ারি কার্টারকে টেক্সাসের কিম্বল কাউন্টি থেকে গ্রেপ্তার করা হয়। যখন তাকে দ্রুত গতিতে টেনে নিয়ে যাওয়া হয় এবং কর্তৃপক্ষ তার গাড়িতে দুই আউন্সেরও কম গাঁজা খুঁজে পায়।[৪৬]

২০১৭ সালের ১৫ জুলাই, কার্টারকে জর্জিয়ায় কর্তৃত্ব বিস্তার এবং মারিজুয়ানার গাড়ি চালানোর অভিযোগের সন্দেহে গ্রেপ্তার করা হয়েছিল।[৪৭][৪৮]২০২১ সালের ১৯ অক্টোবর কার্টার বেপরোয়া গাড়ি চালানোর অপরাধের জন্য কোন প্রতিযোগিতা না করার আবেদন করতে সম্মত হন এবং তাকে পরীক্ষায় রাখা হয় এবং অন্যান্য শর্তগুলির মধ্যে সম্প্রদায় পরিষেবা সম্পাদন করার এবং আদালতের ফি এবং জরিমানা হিসাবে $১,৫০০ প্রদানের আদেশ দেওয়া হয়।[৪৯]

২০১৯ সালের ১২ আগস্ট কার্টারকে তার প্রাক্তন বান্ধবী রাশিয়ান মডেল লিনা ভ্যালেন্টিনার বিরুদ্ধে একটি নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হয়েছিল। কারণ তিনি তাকে ছুরিকাঘাত করার হুমকি দিয়েছেন।[৫০] ২০২০ সালের ২৯শে মার্চ কার্টারের গার্লফ্রেন্ড মেলানি মার্টিনকে তার বিরুদ্ধে একটি কথিত গার্হস্থ্য সহিংসতার ঘটনার পরে লস অ্যাঞ্জেলেসে গ্রেপ্তার করা হয়েছিল। কয়েক মাস আগে কার্টার তার কপালে 'মেলানিয়া' নামের ট্যাটু করেছিলেন।[৫১]

যৌনতা এবং সম্পর্ক[সম্পাদনা]

২০১৭ সালের ৫ আগস্ট কার্টার টুইটারের মাধ্যমে উভকামী হিসাবে বেরিয়ে আসেন এবং সেই বছরের ১৮ ডিসেম্বর তিনি তার কর্মজীবন এবং যৌনতা উভয় বিষয়ে আলোচনা করার জন্য পডকাস্ট LGBTQ&A-এ অতিথি উপস্থিতি করেন।[৫২][৫৩][৫৪] তিনি অন্তত অন্য একটি অনুষ্ঠানে প্রকাশ্যে তার উভকামিতাকে পুনরায় নিশ্চিত করেছেন কিন্তু এটাও বলেছেন যে তিনি শুধুমাত্র মহিলাদের সাথে সম্পর্ক করেছেন।[৫৫][৫৬] তিনি হিলারি ডাফ এবং লিন্ডসে লোহানসহ বেশ কয়েকটি উচ্চ-প্রোফাইলের মহিলা সেলিব্রিটির সাথে ডেটিং করেছেন।[৫৭]

২০০৬ সালরর ১৮ সেপ্টেম্বর, কার্টার প্রাক্তন বিউটি কুইন এবং প্লেবয় মডেল কারি অ্যান পেনিচের সাথে বাগদান করেছিলেন বলে জানা গেছে।[৫৮] ইউএস উইকলি পরে প্রতিবেদন করেছে যে কার্টার পেনিচে তার সাথে তার বাগদান ছিন্ন করেছেন। বলেছেন যে, তিনি তাকে প্রস্তাব দেওয়ার জন্য আবেগপ্রবণ ছিলেন।[৫৯] ২০১৫ সালে দুজন আবার একত্রিত হন।[৬০]

আর্থিক সংস্থান[সম্পাদনা]

২০১৩ সালের ২২শে নভেম্বর, কার্টার $৩.৫ মিলিয়নেরও বেশি ঋণ ঝরাতে একটি দেউলিয়াত্বের পিটিশন দাখিল করেন[৬১] বেশিরভাগ কর তার জনপ্রিয়তার শীর্ষ তৈরি করা অর্থ থেকে বকেয়া।[৬২] "এটি নেতিবাচক জিনিস নয়," কার্টারের প্রচারক স্টিভ হোনিগ সিএনএনকে বলেছেন। "এটা আসলে খুবই ইতিবাচক। এগিয়ে যাওয়ার জন্য তাকে যা করতে হবে সেটাই সে করছে।"[৬২] পিটিশনে বলা হয়েছে যে কার্টারের সবচেয়ে বড় ঋণদাতা হল মার্কিন সরকার; "তিনি অভ্যন্তরীণ রাজস্ব পরিষেবার ২০০৩ সালে তার আয় থেকে $১.৩ মিলিয়ন ফেরত ট্যাক্স পাওনা ছিলেন, যখন কার্টারের বয়স ছিল মাত্র ১৬ বছর।"[৬২] ২০১৪ সালে কার্টার তার সমস্ত ট্যাক্স ঋণ নিষ্পত্তি করেছিলেন।[৬৩]

২০১৯ সালের ফেব্রুয়ারিতে কার্টার ক্যালিফোর্নিয়ার ল্যাঙ্কাস্টারে একটি বাড়ি কিনেছিলেন।[৬৪]

স্বাস্থ্য[সম্পাদনা]

২০১৭ সালের সেপ্টেম্বরে কার্টার দ্য ডক্টরস, একটি সিন্ডিকেটেড স্বাস্থ্য-কেন্দ্রিক টক শোতে উপস্থিত হয়েছিলেন, যাতে তার ভয়ঙ্কর উপস্থিতি এবং মাদক-সম্পর্কিত গ্রেপ্তারের কারণে জনসাধারণের মনোযোগ সৃষ্টি হয়।[৬৫] একটি পুঙ্খানুপুঙ্খ সিরিজ পরীক্ষা এবং পরীক্ষায় দেখা গেছে যে কার্টার ক্যান্সার বা কোনো যৌন রোগে ভুগছেন না, তবে তার একটি ক্যানডিডা সংক্রমণ ছিল যা দুর্বল ইমিউন সিস্টেমের লক্ষণ হতে পারে। কার্টার অবৈধ ওষুধের জন্য নেতিবাচক পরীক্ষা করেছিলেন, কিন্তু "অফিটের সাথে বেঞ্জোডায়াজেপিনের মিশ্রণ" এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছিলেন, প্রেসক্রিপশনের ওষুধের সম্ভাব্য বিপজ্জনক সংমিশ্রণ যা কার্টার বলেছিলেন যে তিনি উদ্বেগ এবং ঘুমের জন্য গ্রহণ করেছিলেন। তিনি অপুষ্টিতে ভুগছিলেন এবং কম ওজনের ছিলেন— ১১৫ পাউন্ড (৫২ কেজি) at ৬ ফুট (১.৮ মি) - শরীরের ভর সূচক ১৭ সহ (একটি বিএমআই ১৮.৫ থেকে ২৫ সাধারণ পরিসর)। কার্টারকে ওষুধ পুনর্বাসন কর্মসূচিতে প্রবেশ করার এবং চিকিৎসা সেবার অধীনে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল।

কার্টার নিজেকে মালিবু, ক্যালিফোর্নিয়া-এর একটি চিকিৎসা কেন্দ্র আলো হাউসে ভর্তি করেন। ২০১৮ সালের ফেব্রুয়ারীতে তিনি উন্নতির কথা জানিয়েছিলেন এবং তার ওজন ছিল ১৬০ পাউন্ড (৭৩ কেজি).[৬৬] ২০১৯ সালে কার্টার এবং তার মা, জেন, ইউটিভি রিয়েলিটি সিরিজ ম্যারেজ বুটক্যাম্প: ফ্যামিলি সংস্করণ-এ হাজির হন। শোটি অপ্রচলিত থেরাপির মাধ্যমে উত্তেজনাপূর্ণ সম্পর্কগুলি মেরামত করার প্রচেষ্টার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

বিতর্ক[সম্পাদনা]

কার্টারের তার ভাইবোনদের সাথে একটি অশান্ত সম্পর্ক ছিল এবং তাদের অনেক দ্বন্দ্ব সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। ২০১৯ সালের সেপ্টেম্বরে, কার্টার তার বোন লেসলির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন। যিনি ২০১২ সালে মাদকের ওভারডোজে মারা গিয়েছিলেন।কার্টার বলেছিলেন যে তার বয়স ১০ বছর তখন থেকে মাদক গ্রহণ শুরু হয় এবং ১৩ বছর বয়সে শেষ হয়েছিল এবং যখন লেসলি দ্বিপ্রান্তিক ব্যাধির জন্য তার নির্ধারিত ওষুধ গ্রহণ করতে ব্যর্থ হয়েছিল তখন তার মৃত্যু ঘটে। তিনি তার ভাই নিককে দীর্ঘদিন নির্যাতনের জন্যও অভিযুক্ত করেছেন এবং উল্লেখ করেন যে নিক পরিবারের একজন মহিলা সদস্যকেও নির্যাতন করেছেন।[৬৭] নিকের আইনি দল অভিযোগগুলি অস্বীকার করেছে যা নিক এবং তাদের বোন অ্যাঞ্জেল কার্টারের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আদেশ চাওয়ার পরে এসেছিল। যিনি কথিতভাবে স্বীকার করেছিলেন যে তিনি নিকের তৎকালীন গর্ভবতী স্ত্রী লরেন কার্টারকে হত্যা করার চিন্তা করেছিলেন।[৬৮][৬৯]

২০২০ সালের জানুয়ারিতে জার্মান শিল্পী জোনাস জোডিকে টুইট করেছিলেন যে কার্টার পণ্যদ্রব্যের প্রচারের জন্য জোডিক-এর কপিরাইটযুক্ত শিল্পকর্মের অননুমোদিত ব্যবহার করেছেন।[৭০] কার্টার উত্তর দিয়েছিলেন।[৭১]এই ঘটনার পর, জোডিক-কে ফোর্বস সাক্ষাৎকার দিয়েছিলেন। তিনি বলেছিলেন যে তিনি কার্টারের প্রতিক্রিয়ায় "একদম বিস্মিত"।[৭২] ২০২১ সালের জুনে কার্টার জোডিকে ১২,৫০০$ দিতে রাজি হন।[৭৩]

২০২০ সালের মার্চ মাসে কার্টার একটি অনলিফ্যানস অ্যাকাউন্ট সেট আপ করেন যা প্রাপ্তবয়স্কদের বিনোদন শিল্পে জনপ্রিয়। কার্টার প্রতি নগ্ন ছবির জন্য $৫০ থেকে $১০০ বা মাসে $26 চার্জ করা শুরু করে। পিঙ্কনিউজ বলেছে "মূল্যগুলি খাড়া এবং বিষয়বস্তু উদ্ভট",[৭৪] যখন কুইর্টি বলেছেন "অ্যারন কার্টারের অনলি ফ্যানস পেজের রিভিউ আছে এবং সেগুলো ভালো নয়।"[৭৫]

২০২১ সালের আগস্টে কার্টারকে লাস ভেগাস প্রোডাকশনের নেকেড বয়েজ সিঙ্গিং-এর একজন অভিনয়শিল্পী হিসেবে ঘোষণা করা হয়েছিল।[৭৬] শোয়ের আত্মপ্রকাশের আগে তাকে ছেড়ে দেওয়া হয়েছিল কারণ তিনি কোভিড-১৯ এর বিরুদ্ধে টিকা দিতে অস্বীকার করেছিলেন।[৭৭]

বক্সিং ক্যারিয়ার[সম্পাদনা]

২০২১ সালের ১১ জুন, কার্টার প্রাক্তন এনবিএ খেলোয়াড় লামার ওডমের সাথে একটি প্রদর্শনী বক্সিং ম্যাচে অংশগ্রহণ করেছিলেন। ওডম কার্টারকে দ্বিতীয় রাউন্ডে ছিটকে দেন।[৭৮]

ডিসকোগ্রাফি[সম্পাদনা]

স্টুডিও অ্যালবাম[সম্পাদনা]

সফর[সম্পাদনা]

Headlining

Co-headlining

Opening act

Promotional

  • 1998: Eurasian Tour
  • 2000: Australian Tour[৯১]
  • 2000: Wal-Mart Promo Tour[৯১]

চলচ্চিত্র[সম্পাদনা]

Television[সম্পাদনা]

Title Role Notes Year
Figure It Out Himself 1 episode 1998
Zoom Himself 1 episode 1999
Lizzie McGuire Himself 1 episode 2001
Sabrina, the Teenage Witch Himself 1 episode 2001
48 Hours Mystery Himself 1 episode 2002
Liberty's Kids Joseph Plumb Martin Voice 2002
Family Affair Liam Curtis 1 episode 2003
7th Heaven Harry 2 episodes 2004
Penn & Teller: Off the Deep End Himself 2005
House of Carters Himself 8 episodes 2006
Grand Stand Mitch TV pilot; never aired 2007
Dancing with the Stars Himself 5th place 2009
I Heart Nick Carter Himself 1 episode 2014
Life or Debt Himself 1 episode 2016
The Doctors Himself 1 episode 2017

Film[সম্পাদনা]

Title Role Year Notes
Fat Albert Darren/The Kid 2004
Ella Enchanted 2004 Singing main male vocals in "Somebody to Love"
Popstar JD McQueen 2005 Straight to DVD
Supercross Owen Cole 2005
I Want Someone to Eat Cheese With Marty 2006 Theatrical release: September 21, 2007
College Fright Night Brian 2014

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Abbey, Cherie D., সম্পাদক (সেপ্টেম্বর ২০০২)। "Aaron Carter 1987-"Biography Today Vol. 11 No. 3। Omnigraphics, Inc.। পৃষ্ঠা 15আইএসবিএন 0780804996 
  2. "ShowBuzz"Nick And Aaron Carter Get Real। জুলাই ১২, ২০০৬। জুলাই ১৫, ২০০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১ 
  3. Eakin, Marah (August 17, 2015) In 2000, Aaron Carter was on a quest to be the “flyest kid on the block”The A.V. Club Retrieved January 8, 2016
  4. Broadway.com Staff (এপ্রিল ১০, ২০১২)। "Pop Star Aaron Carter Extends His Run In The Fantasticks"Broadway.com। সংগ্রহের তারিখ মার্চ ২৮, ২০১৫ 
  5. OBrien, Patrick। "Aaron Carter Performs New Single: Ooh Wee"MyFoxLA.com। Fox। নভেম্বর ১৮, ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২২, ২০১৪ 
  6. "Love by Aaron Carter"Apple Music। ফেব্রুয়ারি ১৬, ২০১৮। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ২৯, ২০১৯ 
  7. Rubin, Rebecca (মে ১৭, ২০১৭)। "Bob Carter, Father of Aaron and Nick Carter, Dies at 65" 
  8. Barnes, Corey (জানুয়ারি ১৯৯৯)। Backstreet Brother: Aaron Carter। New York: Random House। পৃষ্ঠা 4আইএসবিএন 0-375-80193-6 
  9. Abbey, Cherie D., সম্পাদক (সেপ্টেম্বর ২০০২)। "Aaron Carter 1987-"Biography Today Vol. 11 No. 3। Omnigraphics, Inc.। পৃষ্ঠা 16আইএসবিএন 0780804996 
  10. Archived at Ghostarchive and the Wayback Machine: "Crush On You HQ - Aaron Carter"youtube.com। YouTube। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  11. Abbey, Cherie D., সম্পাদক (সেপ্টেম্বর ২০০২)। "Aaron Carter 1987-"Biography Today Vol. 11 No. 3। Omnigraphics, Inc.। পৃষ্ঠা 19–20আইএসবিএন 0780804996 
  12. Crowcroft, Carolyn (10/03/13) Aaron Carter to perform at the Buskirk-Chumley Ron Johnson. Indiana Daily Student Retrieved January 8, 2016.
  13. Aaron's Party (Come Get It) Gold & Platinum - RIAA. Retrieved January 8, 2016.
  14. Archived at Ghostarchive and the Wayback Machine: "Lizzie McGuire Meets Aaron Carter"YouTube। Disney Channek। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  15. "Samantha Mumba and Aaron Carter in Concert (2001 TV Special)"imdb.com। IMDB। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  16. "Aaron Carter Doll"manbehindthedoll.com। Man Behind the Doll। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  17. "Various - Music From The Motion Picture 'Jimmy Neutron Boy Genius'"Discogs। Discogs। সংগ্রহের তারিখ সেপ্টেম্বর ২৯, ২০১৯ 
  18. "Rock, Rap & Retro With Aaron Carter, May 2002"pollstar.com। Pollstar। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  19. "Lou Pearlman Held in Contempt..."। Celebrity Access। সংগ্রহের তারিখ ২০২১-১০-২১ 
  20. "Yahoo! Music"Aaron Carter Coming of Age in Court। সংগ্রহের তারিখ জুন ২৫, ২০০৬ 
  21. "Dancing with the Stars Season 25 Cast Revealed for Fall 2017!"ABC 
  22. "Aaron Carter & Karina Smirnoff - Cha-Cha-Cha"dailymotion.com। Daily Motion। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  23. Fleeman, Mike (২০১১-০১-২৩)। "Aaron Carter Enters Treatment Facility"People.com। মার্চ ২৮, ২০১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০২১-১২-১১ 
  24. @AARONCARTER। "The main thing in life is not to be afraid of being human." (টুইট)। ২০১৩-১১-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০১-১০টুইটার-এর মাধ্যমে। 
  25. Aaron Carter (২০১১-০২-১০)। "Aaron Carter Out of Rehab, Back on Music Journey"। E! Online। সংগ্রহের তারিখ ২০১১-১১-২৭ 
  26. Archived at Ghostarchive and the Wayback Machine: "CA Aaron Carter - March 24th, 2011 - Manville, NJ."youtube.com। YouTube। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  27. Reinstetle, Matt (২০১১-০৯-০২)। "Aaron Carter Entertains at Eagle Ridge Mall; Former Teen Star Showing Growth"। TheLedger.com। ২০১২-১০-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১১-১১-২৭ 
  28. Hetrick, Adam (নভেম্বর ৭, ২০১১)। "The Fantasticks Welcomes Aaron Carter Nov. 7 Off-Broadway"Playbill। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৪, ২০২২ 
  29. "Rachael vs. Guy Celebrity Cook-Off on Food Network - FN Dish – Food Network Blog"। জুলাই ২৯, ২০১১। 
  30. "Aaron Carter | Foxborough Art & Entertainment, Food & Drink, and Music Events on Patch – Foxborough, MA Patch"। Foxborough.patch.com। ২০১২-০১-১২। ২০১২-০৫-২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১২-০২-০১ 
  31. Hetrick, Adam (ডিসেম্বর ১৬, ২০১১)। "The Fantasticks' Aaron Carter to Go It Solo at Gramercy Theatre in January"Playbill। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৪, ২০২২ 
  32. "Schedule of Events"Mohegan Sun। জুন ৪, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ নভেম্বর ১৩, ২০১৩ 
  33. "Brown Paper Tickets"। M.bpt.me। ২০১২-০৫-৩০। সংগ্রহের তারিখ ২০১৩-০১-১০ 
  34. Salazar, Andrea (জানুয়ারি ১৪, ২০১৩)। "Aaron Carter announces After Party Tour"Hypable। মার্চ ৩১, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  35. Malach, Maggie। "AARON CARTER INTERVIEW: SINGER TALKS 'OOH WEE,' TOUR + RITA ORA [EXCLUSIVE]"PopCrush.com। Pop Crush। সংগ্রহের তারিখ ফেব্রুয়ারি ১, ২০১৫ 
  36. "Aaron Carter's Going On A World Tour! Time To Party 90's Style!"। PerezHilton.com। ২০১৪-০৪-০৬। ২০১৪-০৮-১১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ১৪, ২০১৪ 
  37. Patrick OBrien (আগস্ট ৮, ২০১৪)। "Aaron Carter Performs New Single: Ooh Wee – Los Angeles News | FOX 11 LA KTTV"। Myfoxla.com। জুলাই ২৯, ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ১৪, ২০১৪ 
  38. Carter, Aaron। "Aaron Carter on Twitter: "#OohWee""twitter.com/AaronCarter। Aaron Carter। সেপ্টেম্বর ৪, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৩০, ২০১৪ 
  39. Meadow, Matthew (২৩ জানুয়ারি ২০১৭)। "Your EDM Interview With Aaron Carter, On His New EP, "LØVË" | Your EDM"Your EDM। সংগ্রহের তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০১৮ 
  40. Archived at Ghostarchive and the Wayback Machine: DJ Kid Carter (২০১৬-০১-৩১), Kid Carter - 'Curious' (Official Music Video), সংগ্রহের তারিখ ২০১৮-০৩-১৭ 
  41. Polanco, Luis। "Aaron Carter Premieres 'Fool's Gold' Music Video: Exclusive"। সংগ্রহের তারিখ ১ জুলাই ২০১৬ 
  42. "LøVë - EP by Aaron Carter on Apple Music"iTunes (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০ জানুয়ারি ২০১৭ 
  43. "LøVë - EP by Aaron Carter on Apple Music"iTunes (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ১০ ফেব্রুয়ারি ২০১৭ 
  44. @aaroncarter (২৫ ফেব্রুয়ারি ২০১৬)। ""My album #LøVë will drop likely in the fall #AaronCarterFoolsGoldApril1stSingle #FoolsGold #FoolsGoldMusicVideo are you #TeamFoolsGold?"" (টুইট)। ফেব্রুয়ারি ২৮, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০১৬টুইটার-এর মাধ্যমে। 
  45. Carter, Aaron। "Aaron Carter - About"AaronCarter.com। Aaron Carter। ফেব্রুয়ারি ২৮, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ ফেব্রুয়ারি ২০১৬ 
  46. "Report: Aaron Carter Arrested for Investigation of Marijuana Possession"FOX News। ফেব্রুয়ারি ২২, ২০০৮। ফেব্রুয়ারি ২৫, ২০০৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১ 
  47. Joe Sutton (জুলাই ১৬, ২০১৭)। "Singer Aaron Carter arrested for DUI, marijuana charges"CNN। সংগ্রহের তারিখ ২০১৭-০৭-১৬ 
  48. Azzopardi, Chris (২৫ ফেব্রুয়ারি ২০১৬)। "Aaron Carter forges future after uphill battle"The Detroit News। The Detroit News। ফেব্রুয়ারি ২২, ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৯ ফেব্রুয়ারি ২০১৬ 
  49. "Aaron Carter Cops Plea..."tmz.com। TMZ। সংগ্রহের তারিখ ২৩ অক্টোবর ২০২১ 
  50. "Aron Carter's Ex Slams Restraining Order After It's Dismissed"। সংগ্রহের তারিখ ২০১৯-০৫-০৯ 
  51. Scott, Katie। "Aaron Carter's girlfriend arrested..."globalnews.ca। Global News। সংগ্রহের তারিখ ২৩ অক্টোবর ২০২১ 
  52. "LGBTQ&A: Aaron Carter: Embracing My Bisexuality on Apple Podcasts"Apple Podcasts 
  53. Cooper, Mariah (ডিসেম্বর ২১, ২০১৭)। "Aaron Carter is ready to embrace his bisexuality"Los Angeles Blade 
  54. "Aaron Carter comes out as bisexual, says he finds 'boys and girls attractive'"USA Today (ইংরেজি ভাষায়)। আগস্ট ৬, ২০১৭। সংগ্রহের তারিখ অক্টোবর ১১, ২০১৭ 
  55. DeSantis, Rachel (মার্চ ১৭, ২০১৮)। "Aaron Carter clarifies bisexuality comments: 'I see myself being with a woman'"New York Daily News 
  56. Carter, Aaron [@aaroncarter] (আগস্ট ৮, ২০১৯)। "I want to make something else clear I know there's been a lot of questions about my sexuality and yes I am a bisexual men I date women but I am also attracted to men so please respect that too thank you" (টুইট)। নভেম্বর ১৪, ২০১৯ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ৮, ২০১৯টুইটার-এর মাধ্যমে। 
  57. "Aaron Carter — Carter Reveals All About Hilary And Lindsay Love Triangle"ContactMusic.com। ফেব্রুয়ারি ১৮, ২০০৫। সংগ্রহের তারিখ জুন ১৫, ২০১২ 
  58. "Aaron Carter Pops the Question"Dose.ca। সেপ্টেম্বর ১৯, ২০০৬। নভেম্বর ১, ২০০৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ এপ্রিল ১১, ২০১১ 
  59. Lansing, Kimberly (ডিসেম্বর ১৮, ২০০৬)। "Aaron Carter Finds Love with Singer Kaci Brown"People। ডিসেম্বর ১৯, ২০০৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১ 
  60. "Aaron Carter and his girlfriend...June 2015"contactmusic.com। Contact Music। সংগ্রহের তারিখ ২০২১-১০-২২ 
  61. "Aaron Carter files for bankruptcy with more than $3.5-million in debt – including a $30K credit card bill"National Post। নভেম্বর ২২, ২০১৩। নভেম্বর ২৩, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 
  62. "Bankruptcy filing 'very positive' for Aaron Carter, publicist says"। CNN। নভেম্বর ২১, ২০১৩। 
  63. "Aaron Carter – Off The Hook For $1M Tax Debt – Other Celeb Scofflaws Get Nailed"। TMZ.com। ২০১৪-০৬-৩০। সংগ্রহের তারিখ ২০১৪-০৮-১৪ 
  64. "Aaron Carter's First Home is All a Single Guy With a Dog Could Ask For"TMZ (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০১৯-০৩-০৫ 
  65. The Doctors Staff (14 September 2017). Exclusive: Aaron Carter's HIV and Medical Test Results Revealed, TheDoctorsTV.com, accessed 06 April 2018
  66. "Aaron Carter Reveals How He Overcame His Demons in Treatment: 'I Definitely Hit a Rock Bottom'" 
  67. "Aaron Carter Claims He Was Raped by Late Sister Leslie"Entertainment Tonight। সংগ্রহের তারিখ জুন ২৪, ২০২০ 
  68. "Aaron Carter Says He's 'Done' With Brother Nick After Restraining Order and Twitter Feud"Entertainment Tonight। সংগ্রহের তারিখ জুন ২৪, ২০২০ 
  69. Savitsky, Sasha (২০১৯-০৯-১৯)। "Aaron Carter alleges late sister Leslie sexually abused him, surrenders 2 firearms amid feud with brother Nick"Fox News (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২০-০৬-২৬ 
  70. Jödicke, Jonas [@JoJoesArt] (জানুয়ারি ১৮, ২০২০)। "Hey @aaroncarter.. You are using my artwork to promote your merchandise. I have not given you permission to do so. My art is being commercially exploited by people on a daily basis. We artists have rights, too! Iˋd really appreciate if you could retweet this so he'll see it." (টুইট)। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১টুইটার-এর মাধ্যমে। 
  71. @aaroncarter (জানুয়ারি ১৮, ২০২০)। "you should've taken it as a compliment dick a fan of MINE sent this to me. oh here they go again, the answer is No this image has been made public and im using it to promote my clothing line aaroncarter.com guess I'll see you in small claims court FUCKERY" (টুইট)। জানুয়ারি ১৮, ২০২০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৮, ২০২০টুইটার-এর মাধ্যমে। 
  72. Sayej, Nadja। "Berlin Artist Jonas Jödicke Speaks Up About Aaron Carter Art Fiasco"। সংগ্রহের তারিখ জানুয়ারি ১৮, ২০২০ 
  73. "Aaron Carter pays artist $12,500..."। Boing Boing। সংগ্রহের তারিখ ২৩ অক্টোবর ২০২১ 
  74. Powys Maurice, Emily (১১ মার্চ ২০২০)। "Aaron Carter has joined OnlyFans but the prices are steep and the content is bizarre"PinkNews। সংগ্রহের তারিখ ১২ এপ্রিল ২০২০ 
  75. Gremore, Graham (১১ মার্চ ২০২০)। "The reviews of Aaron Carter's OnlyFans page are in and they're not good"Queerty। সংগ্রহের তারিখ ১২ এপ্রিল ২০২০ 
  76. "Aaron Carter Says He's Going Fully Nude in Las Vegas Musical Revue 'Naked Boys Singing' (EXCLUSIVE)"Variety। ২০২১-০৮-০৪। সংগ্রহের তারিখ ২০২১-০৯-১৪ 
  77. Reddish, David (২০২১-০৮-২৯)। "Aaron Carter sacked from 'Naked Boys Singing.' Here are the famous gays taking over..."Queerty। সংগ্রহের তারিখ ২০২১-০৯-১৪ 
  78. Archived at Ghostarchive and the Wayback Machine: "Lamar Odom vs Aaron Carter full fight"youtube.com। YouTube। সংগ্রহের তারিখ ২০২১-১০-২৩ 
  79. Fuoco, Christina (এপ্রিল ১৯, ২০০১)। "Aaron Carter to tour with A*Teens this summer"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। ফেব্রুয়ারি ১৯, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  80. Zahlaway, Jon (জানুয়ারি ২৩, ২০০২)। "Aaron Carter adds new shows as tour approaches"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। এপ্রিল ৬, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  81. Siegler, Dylan (মে ৩০, ২০০২)। "Pop Singer Aaron Carter Announces North American Summer Dates"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। এপ্রিল ৬, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  82. Fuoco, Christina (জুন ১২, ২০০৩)। "Aaron Carter covers his favorites on 'Jukebox' tour"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। ডিসেম্বর ২৬, ২০০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  83. Zahlaway, Jon (জানুয়ারি ১০, ২০০৫)। "Aaron Carter returns with new album and tour"LiveDailyTicketmaster Entertainment, Inc.। জানুয়ারি ২৩, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  84. Lipshutz, Jason (জানুয়ারি ৩১, ২০১৩)। "Remember The Time: Aaron Carter Breaks Down the 'Aaron's Party' Music Video"BillboardPrometheus Global Media। মার্চ ৩১, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১ 
  85. ""Aaron Carter's Wonderful World Tour" Kicks-Off Sept. 18; Tour To Stop In More Than 80 Cities Worldwide""PRNewswire.com। PR Newsire। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২৩, ২০১৪ 
  86. @aaroncarter। "Aaron Carter's wonderful world tour ..that's me !! (: #concerts #newmusic #throwbacks #vips #classic"" (টুইট)। সেপ্টেম্বর ৪, ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ২৩, ২০১৪টুইটার-এর মাধ্যমে। 
  87. Wahl, Torsten। "Pop aus 1,20 Meter Augenhöhe" [Pop equals 1.20 meters]। Berliner Zeitung (জার্মান ভাষায়)। Berliner Verlag। এপ্রিল ১, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  88. Graff, Gary (এপ্রিল ৪, ১৯৯৯)। "Aaron Carter: Life of a 13-Year-Old Pop Star"ABC NewsAmerican Broadcasting Company। এপ্রিল ১, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  89. Fuoco, Christina (আগস্ট ৯, ২০০১)। "Radio Disney tour to feature Hoku, the Baha Men, others"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। ফেব্রুয়ারি ১৮, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 
  90. Ghorbani, Nina (সেপ্টেম্বর ৯, ১৯৯৮)। "Live Report: Backstreet Boys"Rolling Stone। Wenner Media LLC। এপ্রিল ১, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ডিসেম্বর ১১, ২০২১ 
  91. Evans, Rob (নভেম্বর ৩, ২০০০)। "Aaron Carter sets a dozen tour dates"LiveDaily। Ticketmaster Entertainment, Inc.। ফেব্রুয়ারি ১৮, ২০০৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ মার্চ ৩১, ২০১৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]