অ্যাডাম ট্যাগার্ট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
অ্যাডাম ট্যাগার্ট
Adam Taggart 2013.jpg
২০১৩ সালে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে ট্যাগার্ট
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম অ্যাডাম জেক ট্যাগার্ট
জন্ম (1993-06-02) ২ জুন ১৯৯৩ (বয়স ২৯)
জন্ম স্থান পার্থ, অস্ট্রেলিয়া
উচ্চতা ১.৮৩ মিটার (৬ ফুট ০ ইঞ্চি)
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেরেসো ওসাকা
জার্সি নম্বর
যুব পর্যায়
ইসিইউ জুনডেলাপ
২০০৭–২০০৮ ওয়েস্ট ন্যাশনাল
২০০৮–২০০৯ পার্থ গ্লোরি
২০০৯–২০১০ সেন্টার অব এক্সেলেন্স
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১০–২০১২ পার্থ গ্লোরি ১০ (১)
২০১২–২০১৪ নিউক্যাসেল জেটস ৪৪ (১৮)
২০১৪–২০১৬ ফুলহ্যাম (০)
২০১৫–২০১৬ডান্ডি ইউনাইটেড (ধার) (০)
২০১৬–২০১৮ পার্থ গ্লোরি ৩৮ (২০)
২০১৮–২০১৯ ব্রিসবেন রোর ১৮ (১১)
২০১৯–২০২০ সুওন ব্লুউইংস ৫৬ (২৯)
২০২০– সেরেসো ওসাকা ২৩ (৪)
জাতীয় দল
২০১১–২০১৩ অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ ১৪ (৭)
২০১১–২০১৪ অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ ১৩ (২)
২০১২– অস্ট্রেলিয়া ১৬ (৬)
* শুধুমাত্র ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১২:১০, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১২:১০, ২৬ জুলাই ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

অ্যাডাম জেক ট্যাগার্ট (ইংরেজি: Adam Taggart; জন্ম: ২ জুন ১৯৯৩; অ্যাডাম ট্যাগার্ট নামে সুপরিচিত) হলেন একজন জাপানি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জাপানের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর জে১ লিগের ক্লাব সেরেসো ওসাকা এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত কেন্দ্রীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১১ সালে, ট্যাগার্ট অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের হয়ে অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ২ বছর যাবত অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১২ সালে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; অস্ট্রেলিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১৬ ম্যাচে ৬টি গোল করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

অ্যাডাম জেক ট্যাগার্ট ১৯৯৩ সালের ২রা জুন তারিখে অস্ট্রেলিয়ার পার্থে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ট্যাগার্ট অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ এবং অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার মাধ্যমে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করেছেন। অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৪ বছরে ২৭ ম্যাচে অংশগ্রহণ করে ৯টি গোল করেছেন।

২০১২ সালের ৩রা ডিসেম্বর তারিখে, ১৯ বছর, ৬ মাস ও ১ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ট্যাগার্ট হংকংয়ের বিরুদ্ধে অনুষ্ঠিত ২০১৩ ইএএফএফ পূর্ব এশীয় কাপের ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক করেছেন।[৩] উক্ত ম্যাচের ৭০তম মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় আর্চি টমসনের বদলি খেলোয়াড় হিসেবে তিনি মাঠে প্রবেশ করেছিলেন;[৪][৫] ম্যাচটি অস্ট্রেলিয়া ১–০ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৬] অস্ট্রেলিয়ার হয়ে অভিষেকের বছরে ট্যাগার্ট সর্বমোট ৩ ম্যাচে ২টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৬ জুলাই ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
অস্ট্রেলিয়া ২০১২
২০১৩
২০১৪
২০১৯
২০২১
সর্বমোট ১৬

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "選手・スタッフ – セレッソ大阪オフィシャルウェブサイト" [খেলোয়াড় / কর্মকর্তা – সেরেসো ওসাকা]। cerezo.jp (জাপানি ভাষায়)। ওসাকা, জাপান: সেরেসো ওসাকা। ৭ মে ২০২২। ৭ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৭ মে ২০২২ 
  2. "Cerezo Osaka – J.LEAGUE" [সেরেসো ওসাকা – জে. লিগ]। jleague.co (ইংরেজি ভাষায়)। জাপান: জে লিগ। ৭ মে ২০২২। ৭ মে ২০২২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৭ মে ২০২২ 
  3. "Hong Kong vs. Australia - 3 December 2012 - Soccerway"int.soccerway.com। সংগ্রহের তারিখ ২৬ জুলাই ২০২২ 
  4. "Hong Kong - Australia 0:1 (Friendlies 2012, December)"worldfootball.net। সংগ্রহের তারিখ ২৬ জুলাই ২০২২ 
  5. "Hong Kong - Australia, Dec 3, 2012 - East Asian Football Championship - Match sheet"Transfermarkt। ২০১২-১২-০৩। সংগ্রহের তারিখ ২০২২-০৭-২৬ 
  6. Strack-Zimmermann, Benjamin (২০১২-১২-০৩)। "Hong Kong vs. Australia"National Football Teams। সংগ্রহের তারিখ ২০২২-০৭-২৬ 

বহিঃসংযোগ[সম্পাদনা]