বিষয়বস্তুতে চলুন

সৎ মা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লিউচেনবার্গের অ্যামেলি বিয়ে করেন ব্রাজিলের প্রথম পেদ্রোকে এবং তার সন্তানদের সৎ মা হন। জিন-ব্যাপটিস্ট ডেব্রেট-এর একটি চিত্রকর্মের বিশদ বিবরণ। তার পেছনে চারটি ছোট শিশু দাঁড়িয়ে আছে।

সৎমা বা স্টেপমম হল একজন মহিলা অ-জৈবিক পিতা-মাতা যে তার পূর্বে বিদ্যমান পিতামাতার সাথে বিবাহিত। তার দাম্পত্য সঙ্গীর পূর্ববর্তী শিশুরা তার সৎ সন্তান হিসাবে পরিচিত। একজন সৎ শাশুড়ি একজনের দাম্পত্য সঙ্গীর সৎ মা।

সংস্কৃতি

[সম্পাদনা]

"দুষ্ট সৎ মা" চরিত্রকে ঘিরে কলঙ্কের কারণে সৎ পিতামাতারা (প্রধানত সৎ মা) কিছু সামাজিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে। মোরেলো উল্লেখ করেছেন যে অতীতে "দুষ্ট সৎমা" চরিত্রের পরিচয় আজ সৎ পিতামাতার জন্য সমস্যাযুক্ত, কারণ এটি সৎ মাদের প্রতি কলঙ্ক তৈরি করেছে। [১] এই কলঙ্কের উপস্থিতি সৎ মাদের আত্মসম্মানে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। [২] এবং অংশীদারদের প্রাক্তন দ্বারা স্থায়ী হতে পারে, তাদের সন্তানের জীবনে অগ্রসর হতে এবং নতুন পিতামাতাকে গ্রহণ করতে অস্বীকার করে।

কল্পকাহিনী

[সম্পাদনা]

তথ্যসূত্র

[সম্পাদনা]
  1. Morello, C. (জানুয়ারি ১৯, ২০১১)। "Blended families more common, but the 'step' in 'stepmom' still carries a stigma"The Washington Post 
  2. Christian, A. (২০০৫)। "Contesting the myth of the 'wicked stepmother': Narrative analysis of an online family support group": 27–47। ডিওআই:10.1080/10570310500034030