ফোন সেক্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ইন্টারনেট আসার আগে যুক্তরাজ্যে প্রচলিত একটি ফোন বক্সে বিভিন্ন যৌন পরিষেবার বিজ্ঞাপন

ফোন সেক্স হ'ল ফোনে দুই বা ততোধিক লোকের মধ্যে কথোপকথন যার মধ্যে যৌনতা সুস্পষ্ট এবং এক বা একাধিক অংশগ্রহণকারীদের মধ্যে যৌন উত্তেজনা উস্কে দেওয়ার উদ্দেশ্যে ব্যবহৃত। অস্থায়ীভাবে পৃথক পৃথক ব্যক্তিদের মধ্যে অনুশীলনের হিসাবে, এটি ডায়াল টেলিফোনের মতোই পুরানো, যখন থেকে কোনও অপারেটর আলাপকারীদের কথা শ্রবণ করে না (বিশ শতকের গোড়ার দিকে)। পরে বিংশ শতাব্দীদে ব্যবসায়ীক অফার চালু হয়, যেখানে একজন ফোন সেক্স কর্মীর সাথে কথোপকথন করা যায়। এই নিবন্ধের বাকী অংশগুলি এই প্রদত্ত ফোন সেক্স পরিষেবাদিগুলির সাথে সম্পর্কিত।

ফোন সেক্স উভয় পক্ষেরই কল্পনাকে উপজীব্য করা হয়ে থাকে; ভার্চুয়াল সেক্স করা কঠিন যদি অপারেটর কলারের মাথায় চিত্র না রাখে এবং কলারকে আনন্দের জন্য উন্মুক্ত করতে হয়। টেলিফোন মাধ্যমে দু'জন বা তারও বেশি ব্যক্তির মধ্যে যৌন স্পষ্ট কথোপকথন ঘটে, বিশেষত যখন অংশগ্রহণকারীদের মধ্যে কোনও একজন হস্তমৈথুন করেন বা যৌন কল্পনায় জড়িত হন।

ফোন সেক্স কথোপকথন বিভিন্ন রূপ ধারণ করতে পারে, এর মধ্যে রয়েছে: গাইডেড ফ্যান্টাসি, যৌন শব্দ, বর্ণিত এবং কার্যকর পরামর্শ; যৌন উপাখ্যান এবং স্বীকারোক্তি, যৌন কল্পনা, অনুভূতি বা প্রেমের খাঁটি অভিব্যক্তি এবং অত্যন্ত ব্যক্তিগত এবং সংবেদনশীল যৌন বিষয়গুলি নিয়ে আলোচনা।

একবার অর্থ প্রদানের মাধ্যমগুলি বিকশিত হয়ে গেলে, গ্রাহক (অতিমাত্রায় পুরুষ) এবং বিক্রেতার (অতিমাত্রায় মহিলা) সাথে ফোন সেক্স প্রাথমিকভাবে বাণিজ্যিক ক্রিয়াকলাপে রূপান্তরিত হয়।

শারীরিক ঘনিষ্ঠতার বিকল্প[সম্পাদনা]

ফোন সেক্স অংশগ্রহণকারীদের মধ্যে শারীরিক যোগাযোগের সাথে জড়িত নয়। দুরত্বের অসুবিধা যখন শারীরিক ঘনিষ্ঠতা করতে দেয় না তখন দম্পতিরা ফোন সেক্সে জড়িয়ে থাকতে পারে। [১]

ফোন সেক্সে যারা জড়িত তাদের মধ্যে মানসিক ঘনিষ্ঠতার সম্ভাবনার কারণে, প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিগত সম্পর্কের বাইরের কোনও ব্যক্তিকে জড়িত করার সময় ফোন সেক্সকে কুফর বলে বিবেচনা করা উচিত কিনা তা কিছুটা আলোচনার বিষয়। তবুও, ফোন সেক্সকে বেশ্যাবৃত্তির সাথে বিভ্রান্ত করা উচিত নয় যেখানে সত্যিকারের যৌন পরিষেবা বা শারীরিক মিথস্ক্রিয়তার জন্য অর্থের বিনিময় হয়।

বাণিজ্যিক হিসেবে[সম্পাদনা]

উৎস[সম্পাদনা]

হাই সোসাইটি ম্যাগাজিনের সম্পাদক গ্লোরিয়া লিওনার্ডকে প্রথম প্রচারিত ব্যক্তিদের মধ্যে " ৯৭৬ নম্বর ", তারপরে " ৯০০ নম্বর " নিতে দেখা যায় প্রচারণামূলক কর্মকান্ডে কৃতিত্ব দেওয়া হয়। [২] লিওনার্ড প্রকাশের আগে হাই সোসাইটি ম্যাগাজিনের পরবর্তী সংখ্যার বিষয়বস্তু সম্পর্কে কলকারীদের অবহিত করে তার নিজস্ব ভয়েস রেকর্ড করতেন। পরে তিনি এ্যানি স্প্রিংকল " টকিং সেক্সি " এর মতো অন্যদের রেকর্ড করেছিলেন। লিওনার্ড ম্যাগাজিনের মালিক কার্ল রুডারম্যানকে এই সংখ্যাগুলি আরও বেশি ক্রয়ের জন্য রাজি করেছিলেন এবং পরিষেবাটি প্রচারের জন্য পত্রিকাটি ব্যবহার করে ব্যবসায় সফল হতে শুরু করে। লিওনার্ড নিজেও এই সংখ্যার সাফল্যে অবাক হয়েছিলেন।

অপারেশন[সম্পাদনা]

মূলত ফোন সেক্স পরিষেবাগুলিতে প্রেরণকারীদের (সরাসরি বা অটোমেটেড) এবং প্রেমমূলক পারফর্মারগুলির একটি পরিচালিত নেটওয়ার্ক থাকে। পারফর্মাররা এমন একটি স্টুডিওতে আসত যেখানে তারা কলকারীদের দীর্ঘ সময় ধরে রাখার জন্য একটি শয়নকক্ষ, কোচিং এবং নগদ প্রণোদনা পেত। ফোন সেক্স, গার্ল ৬ সম্পর্কে স্পাইক লি এর সিনেমায় এটি চিত্রিত হয়েছে। সেই সময় স্বতন্ত্র ফোনে যৌনতা আরও বিপজ্জনক ছিল, যেমনটি লির সিনেমার চিত্রিত হয়েছে।

প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে এটি সরবরাহকারীদের বাড়ির বাইরে কাজ করার জন্য আরও ব্যবহারিক, সুবিধাজনক এবং অর্থনৈতিক হয়ে উঠেছে। মানব প্রেরণকারী - সমকামী পুরুষ বাদে মহিলা - বিজ্ঞাপনে যুক্ত ফোন নম্বরগুলিতে আসা ফোনের উত্তর দিতেন, ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থ প্রদানের প্রক্রিয়া করেছিলেন, প্রেরকদের বিচারে উপলব্ধ পারফর্মারদের মধ্যে কে ক্লায়েন্টদের ফ্যান্টাসি (দাদী, কালো মেয়ে, কলেজ ছাত্রী ইত্যাদি) সবচেয়ে ভাল দিতে পারবে তা বেছে নিতেন), এবং ক্লায়েন্টকে সংযুক্ত করে দিতেন। কলকারী অভিনয়কারীর নাম্বারটি দেখতে পেত না। হ্যাং আপ করে রাখা যেত, যদিও কিছু পরিষেবায় সরবরাহকারীদের তা না করার জন্য চাপ দেয়া হত।

মূলত, প্রতি মিনিটের জন্য বিল ধার্য করত ফোন সংস্থাগুলি। কিছু পরিষেবা থেকে, কলারকে জাগ্রত করে রাখার চেষ্টা করা হত কিন্তু অর্গাজম হতে দিত না, তাই তিনি আরও অর্থ ব্যয় করতেন। (এই মনোভাব এখনও কিছু সরবরাহকারীদের মধ্যে টিকে আছে।) যখন জনসাধারণের মধ্যে (বেশিরভাগ মহিলা) চাপ ফোন সংস্থাগুলিকে বাধ্য করল যৌনকর্মীদের এই পরিষেবা সরবরাহ বন্ধ করতে, ম্যানুয়াল পদ্ধতিতে একটি রূপান্তর হয়েছিল: গ্রাহক যা দেয় এমন প্রি-পেইড ব্লক যেসন ১০, ৩০, ৬০ মিনিটের ব্লক । সরবরাহকারীদের জন্য তখন বিপরীত আচরণ পরিলক্ষিত হয়েছিল; গ্রাহককে লাইনে রেখে অর্থ উপার্জনের পরিবর্তে (প্রচণ্ড উত্তেজনা বিলম্বিত করে), তারা কলকারীকে দ্রুত অর্গাজমে নিয়ে আসে, যাতে দ্রুত অন্য কলটিতে যেতে পারে। অপ্রয়োজনীয় মিনিট দ্বিতীয় কলে খুব কমই ব্যবহারযোগ্য ছিল। সরবরাহকারী ১০ মিনিটের পরিষেবা সরবরাহ করেছেন (ধরুন) তবে অর্থ রেখেছেন (২০ মিনিট বলে)।

কর্মী[সম্পাদনা]

একজন ফোন যৌনকর্মী এক ধরনের যৌনকর্মী এবং অশ্লীল অভিনেতা, কখনও কখনও "ফোন সেক্স অপারেটর", "ফ্যান্টাসি আর্টিস্ট", "অ্যাডাল্ট ফোন এন্টারটেইনার", "অডিও ইরোটিক পারফর্মার" বা অন্য কোনও নামে পরিচিত। একজন ফোন যৌন পেশাদারের সর্বাধিক মূল্যবান বৈশিষ্ট্য হ'ল তার ভয়েস, অভিনয় এবং যৌন রোলপ্লে দক্ষতা এবং গ্রাহকের অনুরোধগুলির একটি বিস্তৃত বর্ণনায় উপযুক্তভাবে প্রতিক্রিয়া জানানো এবং দক্ষতার প্রতিক্রিয়া করার দক্ষতা। [৩][৪]

অনলাইন সংস্থা[সম্পাদনা]

বেশ কয়েকটি অনলাইন সংস্থা ইন্টারনেট ভিত্তিক ফোন সেক্স লাইন সরবরাহ করে। এই পরিষেবাগুলি কলারদের নিজের প্রোফাইল পোস্ট করতে সক্ষম এবং তারপরে ভিওআইপি ভিত্তিক এবং অন্যান্য ধরনের অনলাইন যৌনতায় লিপ্ত হয়।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Zucker Saltz, Lizzie (২০০৯)। "Crafting Romance"Athens Institute for Contemporary Art। ২৯ নভেম্বর ২০১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০ নভেম্বর ২০১৪Certainly one of the reasons that long-distance relationships are so difficult to maintain is due to the physical separation that no advance in communication technologies has yet been able to reconcile. 
  2. Kernes, Mark (২ ফেব্রুয়ারি ২০১৪)। "The Industry Remembers Gloria Leonard": 22–23, 112। ২৫ ডিসেম্বর ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ মার্চ ২০১৪ 
  3. "Glossary of common phone sex terms"। ২৭ জুন ২০১৫। 
  4. "History of common phone sex terms"। ২৭ জুন ২০১৫। ১৭ জুন ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

গ্রন্থ-পঞ্জি[সম্পাদনা]

  • Eisenberg, Daniel (1997). "Pasado, presente y perspectivas del teléfono erótico (Past, Present, and Future of Phone Sex" (PDF). El cortejo de Afrodita. Ensayos sobre literatura hispánica y erotismo [Actas del Segundo Coloquio Internacional de Erótica Hispana]. Analecta Malacitana, anejo 11. Málaga, Spain. pp. 105–114. Archived from the original (PDF) on June 12, 2018.

বহিঃসংযোগ[সম্পাদনা]

  • এফটিসি ৯০০-নম্বর বিধি - এফসিসির "ফে-কল-কল শিল্পে আপত্তিজনক আচরণ রোধ করার জন্য বিধি বিধি সম্পর্কে ফেডারেল ট্রেড কমিশনের মন্তব্য"