ব্যবহারকারী আলাপ:Karatkol

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
আলোচনা যোগ করুন
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: Imonreza কর্তৃক ৮ বছর পূর্বে ""বাঙালি কবিদের তালিকা" বিষয়ে" অনুচ্ছেদে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

"বাঙালি কবিদের তালিকা" বিষয়ে[সম্পাদনা]

ভাই Karatkol, উইকিপিডিয়া সম্পাদনায় আপনাকে স্বাগতম। কিন্তু আপনি যে সম্পাদনা করেছেন তাকে বাদ দিতেই হলো। আমি দুঃখিত।

উইকিপিডিয়ায় সাধারণত এমন ব্যক্তি সর্ম্পর্কে নিবন্ধ রাখা হয় যিনি উল্লেখযোগ্য। যাদের নাম উল্লেখ করেছেন তাদের প্রত্যেককেই আমি কোনো না কোনো ভাবে চিনি, এবং তাদের লেখালেখির সাথেও আমি পরিচিত রয়েছি এবং অনেকের সাথে ব্যক্তিগত পরিচয়ও রয়েছে। আমি এই ধরণের ৫০০০ নাম দিতে পারি যারা বর্তমানে বাংলাদেশে লিখছেন! উইকিপিডিয়ায় নীতিমালা অনুযায়ী সৃজনশীল পেশাজীবি ব্যক্তিদের নিচের মানদণ্ডে যাচাই করা হয়ে থাকে:

সৃজনশীল পেশাজীবি

বিজ্ঞানী, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, অধ্যাপক, লেখক, সম্পাদক, সাংবাদিক, চলচ্চিত্রকার, চিত্র গ্রাহক, শিল্পী, স্থপতি, প্রকৌশলী এবং অন্যান্য সৃজনশীল পেশাজীবিঃ-

  1. যে ব্যক্তি তার বিষয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি বলে বিবেচিত এবং তার কর্মকান্ড সতীর্থ বা উত্তরাধিকার দ্বারা রেফারেন্স হিসেবে বিবেচিত।
  2. যে ব্যক্তি বা যিনি উল্লেখযোগ্য কোন নতুন ধারণা, তত্ত্ব বা পদ্ধতির প্রণেতা হিসেবে বিবেচিত।
  3. যে ব্যক্তি কোন উল্লেখযোগ্য বা বহুল পরিচিত কর্মকান্ডের সহযোগী ছিলেন, অথবা কোন কাজের যৌথ অংশীদার যা হতে পারে কোন স্বাধীন গ্রন্থ, পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্র অথবা একাধিক স্বাধীন নিয়মিত প্রবন্ধ বা পর্যালোচনা।

উপরোক্ত ব্যক্তিগণ এই মানদণ্ডে এখানে থাকার মতোন উল্লেখযোগ্যতা এবং গ্রহণযোগ্যতা রাখে না। তাই এধরণের নাম মুছে ফেলা হয়েছে। এক্ষেত্রে আপনি আরও দেখতে পারেন, উইকিপিডিয়া:জীবিত ব্যক্তির জীবনী, উইকিপিডিয়া:উইকিপিডিয়া কি নয়। ধন্যবাদ। উইকিপিডিয়ায় আপনার সম্পাদনা আনন্দের হোক। ভালো থাকবেন। যে কোনো বিভ্রান্তি থাকলে আমার আলাপ পাতায়াও আসতে পারেন। --- ইমন রেজা (আলাপ) ১৯:৫৩, ৩০ মার্চ ২০১৬ (ইউটিসি)উত্তর দিন