ব্যবহারকারী আলাপ:Debabrata007

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম[সম্পাদনা]

আপনার অনুবাদকৃত নিবন্ধ[সম্পাদনা]

সুপ্রিয় Debabrata007, সপ্রতি আমি আপনার তৈরি করা লিবার্টি বেল (পোর্টল্যান্ড, ওরেগন) নিবন্ধটি পর্যালোচনা করেছি। কিন্তু নিবন্ধটিতে আপনি কয়েকটি ভুল করেছিলেন। সেগুলো হল:

  1. কখনও কোন নিবন্ধে লিঙ্ক যোগ করার সময় ইংরেজি উইকির লিঙ্ক যোগ করবেন না। দরকার হলে লাল লিঙ্ক থাকবে তাও ইংরেজি উইকির লিঙ্ক ব্যবহার করবেন না।
  2. কোন ইংরেজি বাক্য হুবুহু না তুলে বরং সেটাকে বাংলা করে ব্র্যাকেটে ইন্রেজি বাক্যটি তুলে দেয়া ভাল। যেমন: PROCLAIM LIBERTY THROUGHOUT ALL THE LAND UNTO ALL THE INHABITANTS THEREOF LEV. XX VVX. / BY ORDER OF THE ASSEMBLY OF THE PROVINCE OF PENNSYLVANIA FOR THE STATE HOUSE IN PHILADA. এর বদলে প্রোক্লেইম লিবার্টি থ্রু আউট অল দ্যা ল্যান্ড আনটু অল দ্যা ইনহ্যাবিট্যান্টস দেয়ার অফ লেভ. এক্স,এক্স ভি,ভি,এক্স / বাই দ্যা অর্ডার অব দ্যা অ্যাসেম্বলি অব দ্যা প্রভিন্স অব দ্যা পেনসিলভিনিয়া ফর দ্যা স্টেট হাউস ইন ফিলাডা। (PROCLAIM LIBERTY THROUGHOUT ALL THE LAND UNTO ALL THE INHABITANTS THEREOF LEV. XX VVX. / BY ORDER OF THE ASSEMBLY OF THE PROVINCE OF PENNSYLVANIA FOR THE STATE HOUSE IN PHILADA.) ব্যবহার করলে ভাল হয়।
  3. সবক্ষেত্রে আক্ষরিক অনুবাদ না করে কখনও কখনও ভাবানুবাদ করা উচিত। এতে বাক্যের সৌন্দর্য বজায় থাকে।

এগুলো বোঝার জন্য দয়া করে পরিবর্তনটি দেখুন এবং এর পাশাপাশি অন্যান্য পরিবর্তনগুলো দেখুন। এতে করে আপনি তথ্যসূত্র যোগ করতে গিয়ে যে সমস্যা হয়েছে তাও বুঝবেন। ধন্যবাদ। --প্রত্যয় (স্বাগতম) ১৫:২৬, ১ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

সুপ্রিয় Debabrata007,
উইকিপিডিয়া ১৫ অনলাইন নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে পুরস্কার ডাকযোগে প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে, সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। ধন্যবাদ।

উইকিপিডিয়া ১৫ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
মঙ্গলবার ২২:৪১, ০৫ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

পদক প্রাপ্তি[সম্পাদনা]

সম্পাদকের পদক
বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Ibrahim Husain Meraj (আলাপ) ১৬:১৪, ১২ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]