ব্যবহারকারী আলাপ:আফতাবুজ্জামান/সংগ্রহশালা ৩৪

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সাম্প্রতিক মন্তব্য: Gc Ray কর্তৃক ৮ দিন আগে "পুনঃনির্দেশ" অনুচ্ছেদে
সংগ্রহশালা ৩০ সংগ্রহশালা ৩২ সংগ্রহশালা ৩৩ সংগ্রহশালা ৩৪

নারীবাদ ও লোকগাথা এডিটাথনে অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

প্রিয় আফতাবুজ্জামান,

শুভেচ্ছা জানবেন, বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবং বৈশ্বিক প্রতিযোগিতার অংশ হিসেবে অন্যান্য উইকিপিডিয়ার সাথে মিল রেখে এবারও নারী, নারীবাদ, লোকগাথা, লোককাহিনি ও লোকাচারবিদ্যা সম্পর্কিত বিষয়বস্তুকে উপজীব্য করে গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছে নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতা যা আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। অংশগ্রহণকারীদের জন্য স্থানীয় ও বৈশ্বিক পর্যায়ে রয়েছে বিভিন্ন পুরস্কার, সনদপত্র এবং বার্নস্টার। অংশগ্রহণ করতে ও বিস্তারিত জানতে দেখুন এখানে দেখুন

শুভেচ্ছান্তে,
ঐশিক রেহমান
স্থানীয় সংগঠক, নারীবাদ ও লোকগাথা এডিটাথন ২০২৪
১৯:৪২, ১৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

সংশোধন

Tsampa এর বাংলা নিবন্ধ সাম্পা করেছে। এটি ঠিক হয়নি। সাম্পা বলতে SAMPA (Speech Assessment Methods Phonetic Alphabet) কে বোঝায়। সাম্পা নিবন্ধকে এভাবে পরিবর্তন করতে হবে যাতে SAMPA (সাম্পা) নিবন্ধের কোন সমস্যা না হয়। সাম্পা, এক্স-সাম্পা নিবন্ধের সাথে সম্পর্কিত। সাম্পা নিবন্ধের না তসম্পা, সম্পা, ৎসাম্পা হতে পারে। Gc Ray (আলাপ) ০২:০৮, ১৪ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, সাম্পা (খাদ্য) করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ০৪:৪৩, ১৪ মার্চ ২০২৪ (ইউটিসি)
ভাই পুনঃনির্দেশ ছাড়া করুন। কারণ সাম্পা নামে আরেকটি নিবন্ধ তৈরি করতে হবে। Gc Ray (আলাপ) ০৫:১৪, ১৪ মার্চ ২০২৪ (ইউটিসি)
@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ০৫:১৮, ১৪ মার্চ ২০২৪ (ইউটিসি)
অভিনন্দন! Gc Ray (আলাপ) ০৬:৪০, ১৪ মার্চ ২০২৪ (ইউটিসি)

'রোলব্যাক' অধিকারের আবেদন

@আফতাবুজ্জামান ভাই, আমি কয়েকদিন আগে রোলব্যাক অধিকারের আবেদন করেছিলাম। এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। আপনি আমার আবেদনটা পর্যালোচনা করুন। Ahmed Reza Khan (আলাপ) ০৫:৩৫, ১৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:চিটাগাং কিংস.jpg সম্পর্কে

⚠

চিত্র:চিটাগাং কিংস.jpg আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। জনি (আলাপ) ১৫:৪৩, ১৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

অনাথ অ-মুক্ত চিত্র:ঝিনাইদহ ক্যাডেট কলেজের লোগো.png সম্পর্কে

⚠

চিত্র:ঝিনাইদহ ক্যাডেট কলেজের লোগো.png আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। চিত্রের বিবরণ পাতা অনুসারে, ছবিটি অ-মুক্ত এবং শুধুমাত্র ন্যায্য ব্যবহারের দাবির অধীনে উইকিপিডিয়ায় ব্যবহার করা যেতে পারে। ছবিটি বর্তমানে উইকিপিডিয়ার কোনো নিবন্ধে ব্যবহৃত হচ্ছে না। চিত্রটি যদি আগে কোনো নিবন্ধে যোগ করা ছিল বলে মনে করেন, তাহলে অনুগ্রহ করে সেই নিবন্ধে যান এবং দেখুন কেন এটি সরানো হয়েছে। আপনি যদি মনে করেন যে এটি দরকারি, তবে আপনি এটি আবার যোগ করতে পারেন। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে, যেসব ছবির একটি মুক্ত প্রতিস্থাপন তৈরি করা যেতে পারে সেইসব অ-মুক্ত ছবি উইকিপিডিয়ায় ব্যবহারের জন্য গ্রহণযোগ্য নয় (অ-মুক্ত মিডিয়ার জন্য আমাদের নীতিমালা দেখুন)।

লক্ষ্য করুন যে, দ্রুত অপসারণের মানদণ্ড অনুসারে, কোনও নিবন্ধে ব্যবহৃত নয় এমন কোনও অ-মুক্ত ছবি সাত দিন পরে মুছে ফেলা হবে। ধন্যবাদ। জনি (আলাপ) ১৫:৪৯, ১৫ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৬ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৬ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৫ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৮ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৮ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৭ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Saadbah-এর প্রশ্ন (২০:৩১, ১৭ মার্চ ২০২৪)

আসসালামু আলাইকুম! স্যার কেমন আছেন! স্যার আমি আপনাকে মেন্টর হিসেবে পেয়ে খুব আনন্দিত! স্যার আমি ইউকিপিডিয়ায় নতুন আর্টিকেল যুক্ত করতে চাই, এজন্য আমি আপনার সহযোগিতা চাচ্ছি --Saadbah (আলাপ) ২০:৩১, ১৭ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৯ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৯ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৮ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২০ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২০ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫২, ১৯ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২১ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২১ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২০ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

কাজী আনোয়ার হোসেন বাঘাবারো-এর প্রশ্ন (১৬:৫৮, ২১ মার্চ ২০২৪)

স্যার, আমার আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই, আমাকে সুযোগ প্রদান করতে। দেবীচৌধুরানী ( উপন্যাস) লিংক বসাতে বলা হয়েছ। এই লিংক বিষয়ে ও কোন যায় গায় বসাবো আমাকে বুঝিয়ে বললে, কৃতজ্ঞত থাাকিবো --কাজী আনোয়ার হোসেন বাঘাবারো (আলাপ) ১৬:৫৮, ২১ মার্চ ২০২৪ (ইউটিসি)

কাজী আনোয়ার হোসেন বাঘাবারো-এর প্রশ্ন (২০:০৩, ২১ মার্চ ২০২৪)

স্যার, আমি আপনাকে শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানাই। সাগর সম জ্ঞান উইকিপিডিয়ায় আমাকে সুযোগ প্রদান করার জন্য। সাহিত্যের একটি অংশ কবিতা লেখার ফর্ম। সরা বিশ্বের বিখ্যাত কবিদের কবিতা লেখার নিয়ম কানুন অনেক রয়েছে। অথচ উইকিপিডিয়ায় সব পাওয়া যায় না। আমি কি কবি ও কবিতা লের ফর্ম পাতা তৈরি করতে পারি? শুভকামনা জানাইকাজী আনোয়ার হোসেন বাঘাবারো (আলাপ) ২০:০৩, ২১ মার্চ ২০২৪ (ইউটিসি)

সমস্যা

জৈন দর্শন নিবন্ধের বিষয়শ্রেণীতে "দর্শনের ইন্টারনেট বিশ্বকোষ উদ্ধৃতি সমৃদ্ধ নিবন্ধতালিকা" প্রদর্শিত হচ্ছে, কিন্তু ইংরেজিতে নেই। সমাধানের উপায় জানতে চাই। Gc Ray (আলাপ) ০৬:১৮, ২১ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, ঠিক করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৪০, ২১ মার্চ ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ, তবে টেমপ্লেটটির আরো কিছু পরিবর্তন করতে গিয়ে আরেকটি টেমপ্লেট তৈরি করলাম, কারণ এর মধ্য এটিও যুক্ত। কিন্তু সম্পূর্ণ করতে পারলাম না। কিছু বাংলা হয়েছে কিছু বাংলা হয়নি। বুঝতে পারছি না। তাই আপনার সহযোগিতা কামনা করছি। টেমপ্লেটটি হলো উইকিপিডিয়া:উইকিপ্রকল্প দর্শন/সম্পদ Gc Ray (আলাপ) ০৬:৩৪, ২২ মার্চ ২০২৪ (ইউটিসি)
@Gc Ray, উইকিপিডিয়া:উইকিপ্রকল্প দর্শন/সম্পদ পাতাটি টেমপ্লেট নয়। কোনও নিবন্ধেও ব্যবহার হচ্ছে না। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:১৩, ২২ মার্চ ২০২৪ (ইউটিসি)
তাহলে কি করা যায়? Gc Ray (আলাপ) ০৫:৩৭, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২৩ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৩ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২২ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

@আফতাবুজ্জামান ভাই আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের লোগো টি SVG file এ কনভার্ট করে দিলে ভালো হতো R1F4T আলাপ ১২:৪৫, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

ইংরেজি উইকিপিডিয়ায় নতুন নিবন্ধ reviewed হিসেবে চিহ্নিত হওয়া

@আফতাবুজ্জামান ভাই, জানি না এখানে ইংরেজি উইকিপিডিয়ার বিষয়ে প্রশ্ন করা উচিত হচ্ছে কি না। আমি জানতে চাইছিলাম যে ইংরেজি উইকিপিডিয়ায় কোনো নতুন নিবন্ধ reviewed হিসেবে চিহ্নিত করতে সর্বোচ্চ কতদিন, মাস সময় নেওয়া হয়? আপনার তো ইংরেজি উইকিপিডিয়ায় 'Pending changes reviewer' অধিকার রয়েছে, তাই ভাবলাম আপনাকে জিজ্ঞেস করি। আমি ১৪ জানুয়ারি Tarapasha High School and College নিবন্ধটি তৈরি করেছিলাম। এখনো নিবন্ধটি reviewed হিসেবে চিহ্নিত করা হয়নি, যার কারণে গুগল সহ অন্যান্য সার্চ ইঞ্জিনে সার্চ করলে পাওয়া যায় না! Ahmed Reza Khan (আলাপ) ১৫:২৪, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Ahmed Reza Khan, আমার ঐ অধিকারের সাথে পাতা পরীক্ষিত চিহ্নিত করার কোনও সম্পর্ক নেই। মানে আমি চাইলেও করতে পারব না, আমার সেই অধিকার নেই। আমি জানি না কতদিন লাগে, তাদের ব্যাকলগ অনেক বড় (en:Wikipedia:New pages patrol)। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:৩৫, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২৪ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৪ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২৮ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২৮ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২৭ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া

মাদ্রাসাটির পরিচালনা নিয়ে দ্বন্ধ চলছে বহুদিন ধরে। এখনো স্পষ্ট কোনো সমাধান হয় নি। তাই পক্ষে বিপক্ষে নিয়মিত সম্পাদনা হচ্ছে। আমি প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পুরো বিষয়টি নিবন্ধে বর্ণনা করেছি। সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত নিবন্ধটি অমীমাংসিত পরিবর্তন সুরক্ষাযুক্ত করা হোক। ধন্যবাদ।–ধর্মমন্ত্রী (আলাপ) ০১:২৬, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Owais Al Qarni, করা হয়েছে। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:০৬, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)

সমস্যা

টেমপ্লেট:Prone to spam টি দয়া করে ঠিক করে দিবেন। Gc Ray (আলাপ) ১৪:৫৩, ২৩ মার্চ ২০২৪ (ইউটিসি)

@Gc Ray কি ধরনের সমস্যা হয়েছে? R1F4T আলাপ ০৫:২৫, ২৯ মার্চ ২০২৪ (ইউটিসি)

গুরুত্ব বলতে কি বোঝাচ্ছেন

ই-নলেজ পাতাটি অপসারণের কারণ জানতে চাচ্ছি,আমার বিশ্বাস ছিলো তা গুরুত্বপূর্ণ এবং পাতায় যতটুকু তথ্য ছিলো তাতে এতটুকু হলেও গুরুত্ব প্রকাশ পেয়েছিলো বলে মনে করি।ব্যাপারটিকে আর কিভাবে পরিবর্তন করলে আপনার কাছে গ্রহণযোগ্য হতো তা জানতে ও শিখতে চাই।অনুগ্রহ করে জানাবেন কি? 103.67.158.37 (আলাপ) ০৬:৫১, ২৯ মার্চ ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৩০ মার্চ ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩০ মার্চ ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ২৯ মার্চ ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (২ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

উইকিপিডিয়া:সাহায্যকেন্দ্র নিয়ে সানিয়া তাসনিম জেরিন-এর প্রশ্ন (১৬:১৩, ২ এপ্রিল ২০২৪)

সকলকে শুভেচ্ছা আমার পক্ষ থেকে |সানিয়া তাসনিম জেরিন | উইকিপিডিয়ার নবাগত সম্পাদক | আমার প্রশ্নটি হল ---

    • কোন ভুল তথ্য ছড়ালে আইনি ব্যবস্থা নেওয়া হয় কিনা ? ***** আমি কোনো ভুল তথ্য ছড়াতে চাই না |নিজের জ্ঞান সাধ্য করতে চাই উইকিপিডিয়া পাতাকে সমৃদ্ধ করতে |

প্রশ্নটি আবার উল্লেখ করছি

@সানিয়া তাসনিম জেরিন, উইকিতে আইনি ব্যবস্থা বা এই সবের কিছু করা হয় না। অনেকে সময় তথ্যসূত্রে ভুল থাকায় অজান্তে ভুল তথ্য যোগ হয়ে যেতে পারে। কিন্তু আপনি যদি ইচ্ছাকৃতভাবে বারবার ভুল তথ্য দেন, তবে সর্বোচ্চ আপনার অ্যাকাউন্ট ব্লক করা হবে। এর বেশি কিছু না। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:২০, ২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৩ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ২ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

প্রশ্ন

আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। আচ্ছা, আমি জানতে চাচ্ছিলাম যে ফেইসবুকে বাংলা ও পাশাপাশি ইংরেজি উইকিপিডিয়া কমিউনিটির কি কোনো অফিসিয়াল গ্রুপ আছে? থাকলে দয়া করে লিংকটা দিতে পারবেন? Wiki N Islam (আলাপ) ০৭:৫৫, ২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

ফেসবুকে খুঁজলে বিভিন্ন গ্রুপ পাবেন। কোনটা অফিসিয়াল আমার জানা নেই। আফতাবুজ্জামান (আলাপ) ০৮:৫৮, ২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
আপনি কি এরকম কোনো গ্রুপে অ্যাড আছেন? Wiki N Islam (আলাপ) ১১:৩১, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৪ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৪ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৫ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৫ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ৪ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৮ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৮ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ৭ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১১ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১১ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১০ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

পুনর্নির্দেশ বাতিল

বর্ণবলয় নিবন্ধ ঠিক রেখে এর পুনর্নির্দেশগুলো দয়াকরে বাদ দিয়ে দিয়েন। Gc Ray (আলাপ) ১৬:২৪, ১২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, প্রভা, প্রভা (ধর্মীয় প্রতিমাবিদ্যা) পাতাগুলি মুছে দিব? আফতাবুজ্জামান (আলাপ) ১৬:২৮, ১২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
হ্যাঁ, ভাই। Gc Ray (আলাপ) ১৬:২৯, ১২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:৩৩, ১২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ১৬:৩৬, ১২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

টেমপ্লেট

টেমপ্লেট:আদি বৌদ্ধধর্ম টি আপডেট করেছি ইংরেজি অনুসারে। কোন সমস্যা থাকলে ঠিক করে দিয়েন। Gc Ray (আলাপ) ০৮:১৪, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

Talal farhan-এর প্রশ্ন (১৪:৩২, ১৫ এপ্রিল ২০২৪)

ধন্যবাদ --Talal farhan (আলাপ) ১৪:৩২, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

সংশোধন

বিষয়শ্রেণী:তিপিটক এর বানান সংশোধন প্রয়োজন। বিষয়শ্রেণী:তিপিটক এর পরিবর্তে বিষয়শ্রেণী:ত্রিপিটক হবে। Gc Ray (আলাপ) ১৫:৩৮, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৪৪, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৬ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৬ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বাংলাদেশ কোস্ট গার্ডের সক্রিয় জাহাজের তালিকা

বাংলাদেশ কোস্ট গার্ডের সক্রিয় জাহাজের তালিকা পৃষ্ঠাটি অপসারণ করে পুনঃরায় বাংলাদেশ কোস্ট গার্ডের সক্রিয় বিমান এবং জাহাজের তালিকা পৃষ্ঠার সাথে লিঙ্ক করা যাবে না??? অপূর্ব রায়-২৩ (আলাপ) ০১:০৩, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@অপূর্ব রায়-২৩ আপনি কী এই পাতাটি ভিন্ন বিষয়বস্তু দিয়ে পুনরায় তৈরি করবেন? অন্যথায় অপসারণ অপ্রয়োজনীয়। এটা অপসারণ করলে ইন্টারনেটের কোথাও এই নিবন্ধের লিঙ্ক ব্যবহার করা হয়ে থাকলে সেটি অকার্যকর হয়ে যাবে। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৪৯, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
জি, আমি পৃষ্ঠাটি পূণরায় তৈরী করেছি। অপূর্ব রায়-২৩ (আলাপ) ০২:৩৬, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

পুনঃনির্দেশ বাতিল

আদি বৌদ্ধ সম্প্রদায় নিবন্ধের শুধু "আদি বৌদ্ধসংঘ" পুনঃনির্দেশটি বাদ দিয়ে দিয়েন। Gc Ray (আলাপ) ০৭:০৪, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৫০, ১৫ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ০২:৫৫, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

আরেকটি পরিবর্তন

ভাই আরেকটি পরিবর্তন

বিষয়শ্রেণী:আদি বৌদ্ধ বিদ্যালয় এর পরিবর্তে বিষয়শ্রেণী:আদি বৌদ্ধ সম্প্রদায় হবে।

Gc Ray (আলাপ) ০৬:৫১, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৩:৩৯, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ১৩:৪০, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৭ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৭ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫১, ১৬ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৮ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৮ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৭ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বানান সংশোধন

অভিধর্মকোশ নিবন্ধের বানান সংশোধন প্রয়োজন। এটি অভিধর্মকোষ হবে। Gc Ray (আলাপ) ১৩:৫৯, ১৭ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ০৮:৪৯, ১৮ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ১১:০৫, ১৮ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (১৯ এপ্রিল ২০২৪)

সুপ্রিয় অবদানকারী, টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৯ এপ্রিল ২০২৪ টেমপ্লেটটি বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে বিবরণ ছাড়াই তৈরি করেছে। তাই টেমপ্লেটটিতে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৬:৫০, ১৮ এপ্রিল ২০২৪ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

সম্মানিত ভাইয়েরা আমার একটা প্রশ্ন ছিল। উইকিপিডিয়াতে ছবি বা ফটো কিভাবে যোগ করে?

সম্মানিত ভাইয়েরা আমার একটা প্রশ্ন ছিল। উইকিপিডিয়াতে ছবি বা ফটো কিভাবে যোগ করে? Mhs Gamer (আলাপ) ১৮:৪৮, ১৮ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Mhs Gamer, ছবি কি আপনার নিজের হাতের তোলা? আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৫২, ১৮ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

পরিবর্তন

বহুগামিতা (বৈবাহিক সম্পর্ক) এর ইংরেজি Polygamy। বহুগামিতা (বৈবাহিক সম্পর্ক) নিবন্ধটি বহুবিবাহ নামেও রয়েছে। কিন্তু বহুবিবাহ এর ইংরেজি Polygyny। তাই আমার মতে "বহুগামিতা (বৈবাহিক সম্পর্ক)" টি পুনঃনির্দেশ ছাড়াই "বহুগামিতা" হওয়া উচিত। এবং Polygyny নিবন্ধ অনুবাদ করে "বহুবিবাহ" নিবন্ধ তৈরি করা দরকার। মূলত বহুবিবাহ ও বহুগামিতা পুরোপুরি এক নয়। Gc Ray (আলাপ) ০৬:৫৩, ১৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। দয়া করে উভয় নিবন্ধে প্রয়োজনীয় সংশোধন করে দিন। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:০৭, ১৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

কালিদাস নিয়ে Talal farhan-এর প্রশ্ন (১৬:৪৩, ১৯ এপ্রিল ২০২৪)

no --Talal farhan (আলাপ) ১৬:৪৩, ১৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

Raisul Islam 33-এর প্রশ্ন (১৭:০৮, ১৯ এপ্রিল ২০২৪)

উইকিপিডিয়ায় কি যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়েই নিবন্ধ লেখা যাবে? অর্থাৎ সকল শিক্ষাপ্রতিষ্ঠানই কি উইকিপিডিয়ায় উল্লেখযোগ্য? --Raisul Islam 33 (আলাপ) ১৭:০৮, ১৯ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

টেমপ্লেট

টেমপ্লেট:grc-translটেমপ্লেট:Automarkup এ দুটো দয়াকরে সঠিক করে দিবেন। Gc Ray (আলাপ) ০৪:৪২, ২০ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:০৬, ২০ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ০৫:৩১, ২১ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

.

আমি replit এর মাধ্যমে বট স্ক্রিপ্ট নিয়ে পরীক্ষা চালাচ্ছি। মূলত আমি pywiki স্ক্রিপ্ট এর মাধ্যমে উইকিপিডিয়া তে বট কিভাবে কাজ করে টা জানার চেষ্টা করছি। কিন্তু replit ব্যবহারের ফলে বার বার replit কর্তৃক ব্যবহৃত ip ব্লক করা হচ্ছে এখন আমি কি করতে পারি। R1F4T আলাপ ১৭:২৯, ২২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Rifat008, আমার জানা নেই কেন রেপ্লিটের আইপি বাধাপ্রাপ্ত। আফতাবুজ্জামান (আলাপ) ২০:২৬, ২২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

পুনঃনির্দেশ

বন্ধন নিবন্ধের পুনঃনির্দেশ বাদ করে দিয়েন দয়াকরে।

ভাই যদি সম্ভব হয় তবে পদ্ধতিটি শিখিয়ে দিবেন। Gc Ray (আলাপ) ০৭:১৮, ২১ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

@Gc Ray, করেছি। যে পুনঃনির্দেশ রাখতে চান না, সেই পুনঃনির্দেশের পাতায় {{অপসারণ| কারণ }} যোগ করে দিন। আফতাবুজ্জামান (আলাপ) ০০:৫২, ২২ এপ্রিল ২০২৪ (ইউটিসি)
ধন্যবাদ Gc Ray (আলাপ) ১৫:৩১, ২৩ এপ্রিল ২০২৪ (ইউটিসি)