ব্যবহারকারী আলাপ:আফতাবুজ্জামান/সংগ্রহশালা ৩০

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
সংগ্রহশালা ২৫ সংগ্রহশালা ২৮ সংগ্রহশালা ২৯ সংগ্রহশালা ৩০ সংগ্রহশালা ৩১ সংগ্রহশালা ৩২ সংগ্রহশালা ৩৪

চেমাও গুজব

@আফতাবুজ্জামান ভাই, আশা করি ভাল আছেন। উইকিপিডিয়া দিবস উপলক্ষ্যে চেমাও গুজব নিবন্ধটা শুরু করেছিলাম। এটা ইংরেজি ভাল নিবন্ধ। ভাবানুবাদ করেছি। ভাল নিবন্ধ হিসেবে মনোনায়ন দিয়েছি। হাতে সময় থাকলে ভাল নিবন্ধটা পর্যালোচনার অনুরোধ থাকলো। তাড়াহুড়ো নেই। ~ ফায়সাল বিন দারুল (২০২৩) ২০:৫৩, ৩১ জানুয়ারি ২০২৩ (ইউটিসি)

এই অংশ যদি পরিবর্তন করে যদি নিচের অংশ যোগ করা হত তাহলে নতুন বাবহারকারিদের জন্য নাম যোগ করতে সুবিধা হত

এই অংশ যদি পরিবর্তন করে যদি নিচের অংশ যোগ করা হত তাহলে নতুন বাবহারকারিদের জন্য নাম যোগ করতে সুবিধা হতঃ

<!-- আপনার নাম যোগ করার আগে নিচের কিছু বিষয় খেয়াল রাখবেন

১. এখানে আপনার নাম যোগ করার জন্য * {{ব্যবহারকারী|{{subst:সংশোধনের_ব্যবহারকারী}}}}{{subst:^| এসব কিছু ধরার দরকার নেই।

২. আপনাকে এখানে কিছু লিখতে হবে না ;) কেবল নিচে যান ও "পরিবর্তন প্রকাশ করুন" ক্লিক করুন। আপনার নাম স্বয়ংক্রিয়ভাবে যোগ হবে।

৩. আপানার নাম যোগ করার জন্য শুধু এই অংশ যোগ করুন: [[ব্যবহারকারী:আপনার_ব্যবহারকারী_নাম]] ([[ব্যবহারকারী আলাপ:আপনার_ব্যবহারকারী_নাম|আলাপ]]) আপনার সম্পাদনা শুরুর তারিখ ও ইউটিসি সময় (ইন্টারনেটে আপনি UTC now বলে খুঁজলেই আপনার সময় পেয়ে জাবেন)।
উদাহরণস্বরূপ, একজনের ব্যবহারকারী নাম Bangladesh12 এবং সে সম্পাদনা শুরু করেছে ১ ফেব্রুয়ারি ২০২৩, ৮:88 ইউটিসি সময় থেকে। তো সে নাম যোগ করবে এভাবে
[[ব্যবহারকারী:Bangladesh12]] ([[ব্যবহারকারী আলাপ:Bangladesh12|আলাপ]]) ০০:৪৯, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

৪. নাম যোগের পর অন্তত একটি নিবন্ধ অনুবাদ করতে ভুলবেন না। অন্যথায় আপনি পুরস্কার পাবার অযোগ্য বলে বিবেচিত হবেন -->
<!-- এই অংশের পর থেকে আপনার নাম লিখুন -->

ধন্যবাদ, HridoyKundu (আলাপ) ০৭:২৯, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

HridoyKundu, ধন্যবাদ আপনাকে। তবে আপনি যে পদ্ধতি দিয়েছে তাতে আরও বেশি ধাপ দেওয়া আছে দেখতে পাচ্ছি, বিশেষ করে ৩ নং পয়েন্ট বেশ জটিল। অন্যদিকে বর্তমানে যে পদ্ধতি দেওয়া আছে তাতে ধাপ কেবল দুটো: ১. উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২৩/অংশগ্রহণকারী পাতায় "নাম যোগ করতে এখানে ক্লিক করুন" বোতামে ক্লিককরণ ২. "পরিবর্তন প্রকাশ করুন" বোতামে ক্লিককরণ। এতেই নাম যোগ হয়ে যাবে। --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:০২, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
আচ্ছা ঠিক আছে, কোনো সমস্যা নাই, ধন্যবাদ☺️ HridoyKundu (আলাপ) ১৮:৩২, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (২ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৩ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৩ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫২, ২ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (৬ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৬ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

অমর একুশে প্রতিযোগিতা

প্রতিযোগিতার জন্য নির্বাচন করা নিবন্ধে যদি সময়ের মধ্যে কাজ শেষ করে জমা প্রদান না করতে পারি তাহলে কি ইতোমধ্যে আমার ঐ নিবন্ধে করা কাজ মুছে ফেলা হবে? অনুগ্রহ করা জানাবেন। Naznin S. Niti (আলাপ) ১৭:২৩, ৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Naznin S. Niti রাখার মতো উপযুক্ত হলে মুছে ফেলার প্রশ্নই আসেনা। মেহেদী আবেদীন ১৮:৪০, ৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@Mehediabedin ধন্যবাদ Naznin S. Niti (আলাপ) ০৬:৪২, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৭ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৭ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫২, ৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

Avro XYZ-এর প্রশ্ন (১৩:০৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩)

আমি মজা করে একটা উইকিপিডিয়া আর্টিকেল লিখি।এখন আর্টিকেলটা ডিলিট করতে পারছি না।কিভাবে ডিলিট করবো? --Avro XYZ (আলাপ) ১৩:০৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Avro XYZ উনাকে আর্টিকেলের নামটা জানান। উনি করে দেবে। মেহেদী আবেদীন ১৩:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
আর্টিকেলের নাম "অহিন মৌনতার প্রেম"
অহিন মৌনতার প্রেম Avro XYZ (আলাপ) ১৩:২৬, ৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

দলের রং

দলের রং মডিউলে "প্রজাতন্ত্রী জনতা দল (তুরস্ক)" [ইংরেজি উইকিপিডিয়ায় "Republican People's Party (Turkey)"] যোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি। মেহেদী আবেদীন ১০:১৪, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Mehediabedin, করা হয়েছে। আফতাবুজ্জামান (আলাপ) ১৬:২৪, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

বিবরণ যোগের অনুরোধ (৯ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/৯ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১০ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১০ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ৯ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১১ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১১ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫১, ১০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

বিবরণ যোগের অনুরোধ (১৩ ফেব্রুয়ারি ২০২৩)

সুপ্রিয় অবদানকারী, বট কমন্সের নির্বাচিত ছবি ব্যবহার করে টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/১৩ ফেব্রুয়ারি ২০২৩ তৈরি করেছে। এখন টেমপ্লেটে বিবরণ যোগ করা প্রয়োজন। KanikBot (আলাপ) ১৫:৫০, ১২ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি) [এই তালিকা অনুযায়ী প্রেরিত]

উইকিপিডিয়া:অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা ২০২২/কীভাবে অনুবাদ করবেন নিয়ে Md Giku-এর প্রশ্ন (১৯:৪১, ১৬ ফেব্রুয়ারি ২০২৩)

Haarb মানে কি --Md Giku (আলাপ) ১৯:৪১, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

MD KHAIRUL BASAR-এর প্রশ্ন (১৫:৪১, ২০ ফেব্রুয়ারি ২০২৩)

আমি আমার উকিপিডিয়াতে আমি আমার ইতিহাস তুলে ধরতে চাই আমি এই সাইটে একে বারে নতুন কিভাবে কি করবো বুঝতে পারছি না। --MD KHAIRUL BASAR (আলাপ) ১৫:৪১, ২০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@MD KHAIRUL BASAR আপনার আগ্রহের জন্য ধন্যবাদ। তবে দুঃখিত যে এই সাইটে আপনি যা ইচ্ছা তাই লিখতে পারবেন না। দেখুন: WP:NOTফারহান  «আলাপ» ১৫:৫১, ২০ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ-এর প্রশ্ন (১৯:৫৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৩)

শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ আমার প্রশ্ন মনে এত রং লাগছে কেন --শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ (আলাপ) ১৯:৫৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ বেশ অপ্রাসঙ্গিক হওয়ায় আপনার প্রশ্ন উইকিপিডিয়ার মূল লক্ষ্যের অলক্ষ্যে চলে গেছে। যাইহোক, আপনার মনে এত রং লাগার একটা কারণ হতে পারে নামের বানানে এতগুলো চন্দ্রবিন্দু লাগানো। অবশ্য উল্টোটাও হতে পারে যে রং লাগার কারণেই এতগুলো চন্দ্রবিন্দু লাগানো। তাছাড়া, আরেকটা সম্ভাবনা আছে বসন্তকাল চলছে যেহেতু, রং লাগাই স্বাভাবিক। এর বাইরে উইকিপিডিয়াতে অ্যাকাউন্ট খুলতে পেরেই মনে রং লেগে গেছে। এবার রঙে রঙে সম্পাদনা শুরু করে দিন, রঙিন সম্পাদনা। বিস্তারিত সহায়িকা পেতে এখানে আলতো চাপুন, ধন্যবাদ। Aishik Rehman (আলাপ) ২০:০৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ (আলাপ) ২০:১৫, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@শাঁন্তঁ ছেঁলেঁ হাঁফিঁজুঁলঁ যার আলাপ পাতায় বার্তা দিবেন তাকে আলাদা পিং করার কোন মোজেজা নাই। রং লাগা ছাড়া আরও যদি কোন প্রশ্ন থাকলে করতে পারেন। Aishik Rehman (আলাপ) ২০:১৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

সংযোগকারী পৃষ্ঠাসমূহ

সংযোগাকারী পৃষ্ঠাসমূহ কি? ব্যবহার কি? কিভাবে সম্পাদনা করতে হয়? Robin Saha. (আলাপ🎙/ ই-মেইল ) ১৫:১৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Robin Saha, অন্য যে পৃষ্ঠায় উক্ত পাতার সংযোগ আছে। এটা উইকি সফটওয়্যার দ্বারা স্বয়ংক্রিয়ভাবে হয়। ধরুন, খ নিবন্ধে ক নিবন্ধ লিঙ্ক (সংযোগ) করলেন, তাহলে ক নিবন্ধের "সংযোগাকারী পৃষ্ঠাসমূহ" অংশে খ নিবন্ধের নাম দেখাবে। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:২৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

উইকিপিডিয়ায় নতুনদের অভিজ্ঞতার উন্নতিতে আপনার মতামত কাম্য!

সুপ্রিয় মেন্টর, শুভেচ্ছা নেবেন। আপনি হয়ত জানেন যে উইকিমিডিয়া ফাউন্ডেশনের গ্রোথ দল ইতিবাচক প্রেরণা প্রকল্প নিয়ে কাজ করছে, যা নতুন অবদানকারীদের ধরে রাখার লক্ষ্যে কাজ করছে। নিচের নকশা এবং প্রশ্নগুলো মূলত এই বৈশিষ্ট্যের উন্নতির ক্ষেত্রে ভূমিকা রাখবে। এই বৈশিষ্ট্য এবং নকশা নতুন অবদানকারীদের কাজ শুরু করতে এবং নবাগতরা করতে পারেন এমন নতুন ধরনের পরামর্শকৃত সম্পাদনার কাজ করতে উৎসাহ দেবে। অন্য সব গুরুত্বপূর্ণ গ্রোথ বৈশিষ্ট্যের মত আমরা ক/খ পরীক্ষণের মাধ্যমে নতুন এ বৈশিষ্ট্যের কার্যকারিতা পর্যবেক্ষণ করব। এই আলোচনা প্রথম দফায় পাওয়া মন্তব্যের উপর ভিত্তি করে শুরু হচ্ছে। আমরা এই ক্ষেত্রে আপনার মতামত জানতে চাই।

সম্পাদনা-পরবর্তী বার্তা।
নীড়পাতা থেকে সহজ ধরনের কাজ করেন এমন অবদানকারীদের নিয়ে প্রশ্ন

আমরা সহজ সম্পাদনা শেষ করেছেন এমন নবাগতকে নিচের নকশাটি দেখাতে চাই।

  • এই নকশা নিয়ে আপনার উইকির নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • দ্বিতীয় ধাপে আমরা সম্প্রদায়কে এই ধরনের বৈশিষ্ট্য নিয়ন্ত্রণের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?
নতুন অবদানকারীদের একটি সম্পাদনা শেষ করার পরের (সম্পাদনা-পরবর্তী বিজ্ঞপ্তি) বার্তা নিয়ে প্রশ্ন

আমরা এই নকশা দেখাতে চাই:

  • এই নকশা কি নবাগতদের পরামর্শকৃত সম্পাদনা করতে উৎসাহিত করবে?
  • একটি সম্পাদনাও শেষ হয়নি, এমন নবাগতদের কি এই বার্তা উৎসাহ দেবে?
  • দ্বিতীয় ধাপে আমরা আপনার সম্প্রদায়কে এই বৈশিষ্ট্যের সুবিধা (কতদিন ধরে অবদান রাখতে হবে, সম্পাদনা সংখ্যা, ইত্যাদি) দিতে চাই। কী ধরণের নিয়ন্ত্রণ সম্প্রদায়কে দিলে ভালো হয় বলে মনে করেন?

আপনার মতামত আমাদের জন্য অন্ত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার সময়ের জন্য ধন্যবাদ! Ankan (WMF) (আলাপ) ০৮:৪৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

@Ankan (WMF):
১. আমি জানি না।
২. হ্যাঁ, উৎসাহ দিতে পারে।
৩. এটা বলাটা একটু কঠিন। অনেকে দ্রুত উইকির বিষয়গুলি রপ্ত করে ফেলে। আবার অনেকে অনেক দিন সম্পাদনার করার পরেও রপ্ত করতে পারেন না। উভয়টি দিলে কেমন হয়? তাহলে বিভিন্ন উইকি তাদের প্রয়োজন অনুসারে এটি নিয়ন্ত্রণ করতে পারবে। আফতাবুজ্জামান (আলাপ) ২১:৩২, ২১ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ। Ankan (WMF) (আলাপ) ১৪:৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৩ (ইউটিসি)

টেমপ্লেট আমদানির অনুরোধ

জনপরিসংখ্যান বিষয়ক নিবন্ধে ইংরেজি উইকির Graph:Chart টেমপ্লেটটি প্রয়োজন হয়। টেমপ্লেটটি কি আমদানি করা যাবে? সম্ভব হলে এটি আমদানি করার অনুরোধ করছি। —সজীব (আলাপ) ১০:০৪, ১ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Sajeeb16, এটি আমদানি করা আছে। নিবন্ধে ব্যবহার করলে কাজ করার কথা। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:২৯, ১ মার্চ ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী:মোঃ হযরত বিল্লাল নিয়ে মোঃ হযরত বিল্লাল-এর প্রশ্ন (০৯:৪৯, ২ মার্চ ২০২৩)

আমার নিজের কর্মজীবন লিখতে চাই। আমি কিভাবে লিখবো? --মোঃ হযরত বিল্লাল (আলাপ) ০৯:৪৯, ২ মার্চ ২০২৩ (ইউটিসি)

অনেকদিন পরে বার্তা দিচ্ছি

নমস্কার আফতাবুজ্জামান, অনেকদিন পরে বাংলা উইকিপিডিয়া-যে ফিরে এলাম। এবং আশা রাখছি এখন থেকে প্রতিদিন অল্প অল্প সম্পাদনা চালিয়ে যাবো। এবং সাথে এও আশা রাখছি কোথাও কিছু ভুল হলে আপনি সাহায্য করবেন। ধন্যবাদ TryingToDo (আলাপ) ০২:৫২, ৩ মার্চ ২০২৩ (ইউটিসি)

@TryingToDo, হ্যাঁ, অবশ্যই। সাহায্যের দরকার হলে বলবেন। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:২৯, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
আমি এখন খোঁজার চেষ্টা করছি কিরকম ধরণের বিষয়ে লেখা যায়, আপনি যদি সাহায্য করেন তাহলে ভালো হয়। TryingToDo (আলাপ) ১৭:২৫, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@TryingToDo আপনি কি নতুন কিছু নিয়ে লিখবেন যেটা সম্পর্কে কোন ভাষার উইকিপিডিয়াতেই কোন তথ্য নেই? নাকি ইংরেজি উইকিপিডিয়া থেকে অনুবাদ করতে চান? উত্তর দিতে পারলে পরামর্শ দিতে পারবো। মেহেদী আবেদীন ১৭:৩৭, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
কোনটা করলে ভালো হবে আপনার মতে ? TryingToDo (আলাপ) ১৭:৪৯, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@TryingToDo, আপনার যেটা ভালো লাগে। অনুবাদ করলে সুবিধা হল তথ্য পেতে খোঁজাখুঁজি করতে হবে না, সময় কম লাগবে। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১০, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
আচ্ছা, তাহলে কিরকম বিষয়ের উইকিপিডিয়া পাতা অনুবাদ করলে ভালো হবে, মনে মানুষ পড়ার ভালো উপকৃত হবে ? TryingToDo (আলাপ) ১৮:৪৭, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@TryingToDo, বিজ্ঞান, চিকিৎসা, গণিত ইত্যাদি। আপনার যেটা ভালো লাগে। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৩৮, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

বাংলা প্যারামিটার

@আফতাব ভাই, আমি টেমপ্লেট:তথ্যছক ক্রিকেট সিরিজের অনুরূপ টেমপ্লেট:তথ্যছক ক্রিকেট সফরের প্যারামিটার গুলোকে ইংরেজির পাশাপাশি বাংলায় তৈরি করতে চাচ্ছি। তারপরে উভয় টেমপ্লেটের আওতাধীন সংশ্লিষ্ট নিবন্ধগুলোর তথ্যছক হালনাগাদ করে সম্পূর্ণ বাংলা প্যারামিটারওয়ালা তথ্যছক বানাবো এটাই আমার উদ্দেশ্য। কারণ আমি বাংলা নিবন্ধের তথ্যছকে ইংরেজি প্যারামাটার দেখতে পারিনা, আমার অসহ্য লাগে 😖। শুধু এই দুইটাই না আমি চাই বাংলা উইকিপিডিয়ার সকল তথ্যছকের প্যারামিটারগুলো বাংলায় থাকুক (অনেক কঠিন ব্যাপার)। তবে কিছু কিছু টেমপ্লেটে এরকম করা যায়। যদিও কাজটা অনেকের কাছে হাস্যকর বা অপ্রয়োজনীয় বলে মনে হবে 🥱। তাই এক্ষেত্রে আপনার মতামত জানতে চাই। আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০৪:২৬, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Abazizfahad, হ্যাঁ, চেষ্টা করতে পারেন। তবে কাজটা অনেক সময় সাপেক্ষ কাজ। আফতাবুজ্জামান (আলাপ) ১৫:২৭, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@Abazizfahad, কাজটি আপনি প্রথমে টেমপ্লেট:তথ্যছক ক্রিকেট সফর/খেলাঘর পাতায় করুন। কেননা আপনি সরাসরি টেমপ্লেটে করলে, কোন ভুল করলে অন্তর্ভুক্ত নিবন্ধে সাথেসাথে ত্রুটি আসবে। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:১৬, ৬ মার্চ ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান এজন্যই তো আমি কাজগুলো নিজস্ব খেলাঘর‌‌ পাতায় করছি। তবে মূল টেমপ্লেটে দুইটা সম্পাদনা করেছিলাম ঠিক আছে কিনা তা দেখার জন্য। আঃ আজিজ ফাহাদ (আলাপ) ০০:২৭, ৭ মার্চ ২০২৩ (ইউটিসি)

নিবন্ধ গুলো আমার ব্যবহারকারী নামস্থানে স্থানান্তর করে দিন

@আফতাবুজ্জামান ভাই, অনেকদিনপর আপনার আলাপ পাতায় বার্তা দিচ্ছি। আশা করি ভালো আছেন! নিম্নোক্ত নিবন্ধ গুলো আমার পুনর্নির্দেশ ছাড়াই আমার ব্যবহারকারী নামস্থানে স্থানান্তরের অনুরোধ করছি:

  1. মস্তিষ্কের লোব
  2. মস্তিষ্কের অপারকুলাম
  3. মস্তিষ্কের অসমতা

ফারহান  «আলাপ» ০৮:০০, ১০ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Md.Farhan Mahmud স্থানান্তর করা কেনো প্রয়োজন? —শাকিল (আলাপ · অবদান) ০৮:১৩, ১০ মার্চ ২০২৩ (ইউটিসি)
@শাকিল ভাই আমি চাচ্ছিলাম আমার তৈরি এই নিবন্ধ গুলো ব্যবহারকারী নামস্থানে সময় পেলে এগুলোর যান্ত্রিকতা দূর ও সম্প্রসারণ করব। ≈ ফারহান  «আলাপ» ০৮:১৬, ১০ মার্চ ২০২৩ (ইউটিসি)
@Md.Farhan Mahmud করা হয়েছে, নিবন্ধ তৈরির পরপরই এই ধরণের সমস্যাগুলো সংশোধন করে নেওয়া উচিত —শাকিল (আলাপ · অবদান) ০৮:৫১, ১০ মার্চ ২০২৩ (ইউটিসি)
@MdsShakil ভাই, অনেক আগের তৈরি। তখন এইসব জানতাম না! ≈ ফারহান  «আলাপ» ০৯:৫৬, ১০ মার্চ ২০২৩ (ইউটিসি)

সাদমান আস সামী-এর প্রশ্ন (০৬:৫৪, ১২ মার্চ ২০২৩)

আসসালামু আলাইকুম। আমি ত্রিশালের একজন বিশিষ্ট সমাজসেবক সম্পর্কে লিখতে চাই। --সাদমান আস সামী (আলাপ) ০৬:৫৪, ১২ মার্চ ২০২৩ (ইউটিসি)

@সাদমান আস সামী, অনুগ্রহ করে এই লাল লিঙ্কে ক্লিক করে লিখুন ও লিখে আমাকে জানান। আফতাবুজ্জামান (আলাপ) ১০:২০, ১২ মার্চ ২০২৩ (ইউটিসি)

পরামর্শগ্রহীতাদের প্রশংসাসূচক বার্তা প্রেরণ

সুপ্রিয় মেন্টর, শুভেচ্ছা নেবেন। আমরা আপনার বিশেষ:মেন্টর_ড্যাশবোর্ড-এ একটি নতুন মডিউল বসানোর কথা ভাবছি। এই মডিউল সেই সকল পরামর্শগ্রহীতার নাম প্রদর্শন করবে, যারা নির্দিষ্ট মানদণ্ডে উত্তীর্ণ।

প্রশ্নাবলী ১-এর জন্য।

যেমন, এই স্ক্রিনশটে এমন একজন পরামর্শগ্রহীতাকে দেখানো হচ্ছে যিনি মোট ২০টি অবদান রেখেছেন, এবং শেষ ৪৮ ঘণ্টায় কোনো পুনর্বহালকৃত সম্পাদনা নেই। এই মানদণ্ডের কিছু প্যারামিটার সেটিংস থেকে পরিবর্তন করা যাবে। এই স্ক্রিনশটে এটাও দেখা যাচ্ছে যে তিনি ৩টি ধন্যবাদ পেয়েছেন এবং একটানা ২দিন অবদান রেখেছেন। এরপরে, আপনি চাইলে তাদের সম্পাদনা যাচাই করে "প্রশংসা পাঠান"-এ ক্লিক করতে পারবেন। এই প্রশংসা বার্তার স্থলে একটি পূর্বনির্ধারিত বার্তা চলে আসবে, যা আপনি সম্পাদনা করে প্রকাশ করবেন। প্রকাশ করার সময় আপনি নবাগতের আলাপ পাতায় পুনর্নির্দেশিত হবেন।

একাধিক গবেষণায় দেখা গেছে যে অভিজ্ঞ অবদানকারী বা মেন্টরের প্রশংসা নবাগতদের সম্পাদনার কার্যকলাপকে তরান্বিত করে তোলে [১]। আর তাই মেন্টর হিসেবে প্রশংসা করার জন্য আপনিই যোগ্যতম ব্যক্তি।

প্রশ্নাবলী ১

  • এই নতুন মডিউল কি পরামর্শগ্রহীতাদের প্রশংসাসূচক বার্তা পাঠাতে আপনাকে উৎসাহিত করবে?
  • প্রশংসা করার জন্য পরামর্শগ্রহীতাদের প্রয়োজনীয় তথ্য কি আপনার কাছে আছে?
  • আপনি কি মনে করেন কিছু মেন্টর এই ভেবে দ্বিধাবোধ করতে পারেন যে এখানে বোঝা যাচ্ছে না অতিরিক্ত কোনো ধাপ আছে কীনা (আলাপ পাতায় গিয়ে বার্তা প্রকাশ করা)?
  • এই বৈশিষ্ট্য নিয়ে আপনার কোনো মন্তব্য বা পরামর্শ?
প্রশ্নাবলী ২-এর জন্য।

দ্বিতীয়ত, আমরা চাই এই নতুন মডিউলটি সবার জন্য কাজ করুক, তাই আমরা চাই মেন্টররাই যেন সেটিংস ঠিক করতে পারেন। এখানে আপনি একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে সম্পাদনার সংখ্যা নির্ধারণ করতে পারবেন যা একজন নবাগতকে প্রশংসার যোগ্য হিসেবে বিবেচিত করবে। তারপর আপনি পূর্বনির্ধারিত বার্তা ব্যবহার করতে পারবেন। এই বার্তাটি নবাগতকে প্রশংসা পাঠানোর সময় ব্যবহৃত হবে। বার্তার বিষয় এবং বিষয়বস্তু উভয়ই আগে থেকে ঠিক করা যেতে পারে।

পরিশেষে, যখন একজন পরামর্শগ্রহীতা আপনার মানদণ্ডের সাথে মিলে যাবে, তখন যেন আপনি একটি বিজ্ঞপ্তি পান, সেটা সেটিংস থেকে ঠিক করে রাখতে পারেন।

প্রশ্নাবলী ২

  • প্রশংসা করার ক্ষেত্রে পরামর্শগ্রহীতা খুঁজে পাওয়ার জন্য সম্পাদনার সময়সীমা নির্ধারণ করার সেটিংস নিয়ে কি আপনি সন্তুষ্ট?
  • আমরা কি একটি পূর্বনির্ধারিত বার্তা প্রদান করব, যা আপনি পরে সম্পাদনা করতে পারবেন?
  • আপনি কি প্রশংসাযোগ্য নবাগত পাওয়া গেলে সে সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি পেতে চাইবেন?
  • মডিউলের সেটিংসে আপনি কি নতুন কোনো সেটিংস দেখতে চান?

আপনার সময়ের জন্য ধন্যবাদ! Ankan (WMF) (আলাপ) ১৯:০৮, ১৪ মার্চ ২০২৩ (ইউটিসি)

@Ankan (WMF),
প্রশ্নাবলী ১: হ্যাঁ, প্রশংসাসূচক বার্তা পাঠানোর জন্য এমন কিছু থাকলে ভালো। তবে আমার মনে হয়, সাথে এমন কিছুও লিখে দেওয়া উচিত যে মেন্টররা যেন পরামর্শগ্রহীতাদের সম্পাদনা যাচাই করে বার্তা পাঠায়, ২০ সম্পাদনা করেছে বলে আন্দাজে না পাঠায়।
প্রশ্নাবলী ২: হ্যাঁ। হ্যাঁ। হ্যাঁ। ৩ নম্বর চালু হলে তা চালু/বন্ধ করা সুবিধা থাকলে ভালো। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৩১, ১৫ মার্চ ২০২৩ (ইউটিসি)

ব্যবহারকারী আলাপ:মুনমুন বড়ুয়া চৌধুরী নিয়ে মুনমুন বড়ুয়া চৌধুরী-এর প্রশ্ন (০৭:৫৬, ১৭ মার্চ ২০২৩)

আমি একটি পাতা তৈরী করতে চাইছি। দয়া করে, আমাকে এ ব্যাপারে সাহায্য করুন। ধন্যবাদ। --মুনমুন বড়ুয়া চৌধুরী (আলাপ) ০৭:৫৬, ১৭ মার্চ ২০২৩ (ইউটিসি)

@মুনমুন বড়ুয়া চৌধুরী, আপনি একজন এখনো উল্লেখযোগ্য নয় এমন ব্যক্তিকে নিয়ে লিখছেন। এই পাতা উইকিপিডিয়ায় রাখা যাবে না। আপনি অন্যভাবে উইকিপিডিয়ায় অবদান রাখুন। যেমন, আপনি যেখানে থাকেন, সেই গ্রামের ইউনিয়নের পাতার উন্নতি ঘটান। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:০৩, ১৭ মার্চ ২০২৩ (ইউটিসি)
জয় বড়ুয়া লাভলু তরুন বিজ্ঞানী। গুগরে সার্চ দিলে তার নামে অসংখ্য ডকুমেন্ট আসে মুনমুন বড়ুয়া চৌধুরী (আলাপ) ১৭:০৭, ১৭ মার্চ ২০২৩ (ইউটিসি)
@মুনমুন বড়ুয়া চৌধুরী, আমি দেখেছি। তবে তাকে নিয়ে আপাতত উইকিপিডিয়ায় পাতা রাখা যাবে না বলেই মনে হচ্ছে। ভবিষ্যতে তিনি যখন আরও খ্যাতি পাবেন তখন করা যেতে পারে। আফতাবুজ্জামান (আলাপ) ১৭:১৪, ১৭ মার্চ ২০২৩ (ইউটিসি)

বিগত বছরে জয়বাংলা ইয়ুথ এ্যাওয়্যার্ড পেলো, ২০২২ সালে পুরো বিশ্বের সেরা রোবোটিক্সসের মদ্যে ৪ নম্বরে তার নাম এলো, এই তরুন বিজ্ঞানী জয় বড়ুয়া লাভলু এর। মুনমুন বড়ুয়া চৌধুরী (আলাপ) ১৭:১৯, ১৭ মার্চ ২০২৩ (ইউটিসি)

জলঢাকা উপজেলা বালার পোকর খ্রিস্টান ধর্মবন্দী বিভিন্ন জমি জমা গাছপালা কেটে নষ্ট বিনষ্ট করে ফেলতেছে খ্রিস্টান ধর্মবন্দী জমিজমা৷ ও বিশাল বাগান নষ্ট করে ফেলতেছে ।

জলঢাকা উপজেলা বালার পোকর খ্রিস্টান ধর্মবন্দী বিভিন্ন জমি জমা গাছপালা কেটে নষ্ট বিনষ্ট করে ফেলতেছে খ্রিস্টান ধর্মবন্দী জমিজমা৷ ও বিশাল বাগান নষ্ট করে ফেলতেছে । 37.111.220.73 (আলাপ) ২০:৩৯, ২১ মার্চ ২০২৩ (ইউটিসি) {{subst:db-badfiletype-notice|চিত্র:ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের লোগো.png|nowelcome=|{{{key1}}}={{{value1}}}}} NahidHossain (আলাপ) ০১:৫৪, ২২ মার্চ ২০২৩ (ইউটিসি)

Possible orphan non-free files

Hi! If you have some time perhaps you could check the files on ব্যবহারকারী:MGA73/OrphanNon-free. It is non-free files that are oprhan or only used outside main namespace. It could also be files with a non-free rationale but a free license (not a good combination). --MGA73 (আলাপ) ১৫:৫৯, ২৮ মার্চ ২০২৩ (ইউটিসি)

Unlikely free - change to fair use

Hi! I think চিত্র:সাইয়েদ মুহাম্মদ ইসহাক.jpg should be changed to fair use. --MGA73 (আলাপ) ১৯:৩৩, ৩১ মার্চ ২০২৩ (ইউটিসি)

@MGA73, Done. Thanks. আফতাবুজ্জামান (আলাপ) ২২:৩৬, ৩১ মার্চ ২০২৩ (ইউটিসি)

ধ্বংসপ্রবল আইপি বাধাদানের অনুরোধ

Bangla muslim নামক এক ব্যবহারকারী একাধারে ধ্বংস প্রবল সম্পাদনা করতেছে। তার আইপি বাধাদানের অনুরোধ রইল। 𝓑𝓐𝓓𝓗𝓞𝓝 (আলাপ) ১৮:১৬, ২ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Restore old versions

Hi! I think that চিত্র:চুনতি বড় মিয়াজী ও ছোট মিয়াজী মসজিদ.jpg and চিত্র:চুনতি বড় মিয়াজী ও ছোট মিয়াজী মসজিদ২.jpg are free because of c:Commons:Copyright_rules_by_territory/Bangladesh#Freedom_of_panorama. So the non-free rationale template should be replaced with {{Information}}. Perhaps you could check if this is a photo taken by the original uploader and then undelete the old version of the files? Same with চিত্র:এনএক্স ভবন.jpg. --MGA73 (আলাপ) ১৫:৪৯, ২৮ মার্চ ২০২৩ (ইউটিসি)

I'm trying to move all files in বিষয়শ্রেণী:সকল মুক্ত মিডিয়া that are okay for Commons. Feel free to help :-D --MGA73 (আলাপ) ১৫:৫২, ২৮ মার্চ ২০২৩ (ইউটিসি)

Hello again. Per PSID 24620631 there are 53 files with a non-free rationale but a free license. In most cases that is not a good thing. If the file is free it should be fixed as above. Perhaps you could have a look? --MGA73 (আলাপ) ১৪:৩১, ৩০ মার্চ ২০২৩ (ইউটিসি)

Only 22 left and I see some are signatures and they are tricky so that might be okay. But চিত্র:হাইব্রিড টপোলজি.png is wrong. Either it is free and original version could be restored or it is non-free and should be deleted because someone could just make a free diagram to replace it. --MGA73 (আলাপ) ১৮:৪৬, ২ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
I just realised that if we edit like Special:Diff/6582588 then the file will be removed from "All free files" and only be in "All free in the US only files". I think that is perhaps better. --MGA73 (আলাপ) ০৬:০৬, ৩ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

I think those are ready to undelete and move to Commons:

  1. চিত্র:প্রত্যয়পত্রের প্রক্রিয়া.PNG
  2. চিত্র:শার্পলেস ইপক্সিডেশন.jpg
  3. চিত্র:মলা পুঁটি.jpg

--MGA73 (আলাপ) ০৮:৩৪, ৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@MGA73, Done. Thanks. আফতাবুজ্জামান (আলাপ) ১৭:২১, ৬ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

আইপি ব্লক সংক্রান্ত

আসসালামু আলাইকুম, আমি কিছুক্ষন আগেই একটি একাউন্ট নিবন্ধন করি। আমার আইপি সমস্যা জানিয়ে আমায় ব্লক করে দেয়া হয়েছে। আমি কোন প্রক্সি বা ভিপিএন ব্যবহার করিনি। আমি কীভাবে আমার একাউন্ট আনব্লক করতে পারি? আমি আমার নিজ সম্পর্কে লিখার জন্য উইকিপিডিয়ায় এসেছিলাম 103.25.248.244 (আলাপ) ০৭:৪৩, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

আপনার একাউন্টের নাম বা ইউজারনেম লিখুন। উনি আপনার আইপি ব্লক সরিয়ে দিতে পারবেন। মেহেদী আবেদীন ০৭:৪৫, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

চিত্র:হুগলী কলেজিয়েট স্কুল প্রতিষ্ঠানিক লোগো.svg

Hi! This does not look like a textlogo. Any idea how old the logo is? --MGA73 (আলাপ) ০৯:১৬, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

And চিত্র:লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদ, লেহ-এর প্রতীক.png? --MGA73 (আলাপ) ০৯:১৭, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
@MGA73, Hi, Hooghly Collegiate School was founded in 1812. I don't when the logo was introduced but i think it's under PD. The middle part of logo is File:Emblem of India.svg and rest are just text & circle.
The top part of চিত্র:লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদ, লেহ-এর প্রতীক.png is little bit complex & may be we should not move it to commons. আফতাবুজ্জামান (আলাপ) ০০:৩৫, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
Aha! Well when File:Emblem of India.svg is PD then there are not that much left to worry about. But we could keep numer 2 local just to be safe. --MGA73 (আলাপ) ১২:০৯, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
I moved the first file but left the second here. There are a few files at বিশেষ:অব্যবহৃত_চিত্র to check/deleted. --MGA73 (আলাপ) ১২:১৮, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

উইকিপ্রকল্প মূল্যায়ন

টেমপ্লেট:উইকিপ্রকল্প মূল্যায়ন ব্যবহার করলে নিবন্ধ শুধু প্রকল্প পাতায় যুক্ত হচ্ছে, গুরুত্ব অনুযায়ী বিষয়শ্রেণিতে যুক্ত হচ্ছে না। 𝓑𝓐𝓓𝓗𝓞𝓝 (আলাপ) ১১:১৪, ৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@BadhonCR, টেমপ্লেটটিতে এখনো গুরুত্ব অনুযায়ী বিষয়শ্রেণিতে যুক্ত হওয়ার ব্যবস্থা করা হয়নি। আফতাবুজ্জামান (আলাপ) ০০:৩৭, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
@আফতাবুজ্জামান ব্যবস্থা করলে ভালো হতো। ব্যবস্থা করার অনুরোধ জানাচ্ছি। 𝓑𝓐𝓓𝓗𝓞𝓝 (আলাপ) ১১:৪১, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

গ্যাজেটে অন্ধকার সংস্করণ (ডার্ক মোড) সুবিধা দেওয়া

ইংরেজি উইকির মতো বাংলা উইকিতেও এটা বাস্তবায়ন করলে ভালো হত। লাইট মোড বা আলোকিত সংস্করণে চোখের উপর অনেক চাপ পড়ে। - অর্ণব (আলাপ | অবদান) ০৭:২০, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

সহমত ডার্ক মোড সুবিধা থাকলে অনেক ভালো হতো। 𝓑𝓐𝓓𝓗𝓞𝓝 (আলাপ) ১১:৪০, ১০ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
@BadhonCR, @Zaheen: যোগ করেছি। বিশেষ:পছন্দসমূহ-এর গ্যাজেট ট্যাবে গেলে পাবেন। আফতাবুজ্জামান (আলাপ) ২০:০৭, ১১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
অনেক ধন্যবাদ। অর্ণব (আলাপ | অবদান) ২০:০৮, ১১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)
আলোচনাসভায় আপনি ঘোষণা দিলে ভালো হত। অন্যদের কাজে লাগতে পারে।--অর্ণব (আলাপ | অবদান) ২০:১৩, ১১ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

উৎসকোড প্রকাশিত

আপনার প্রস্তাবিত "স্বয়ংক্রিয় সংগ্রহশালা" কাজের জন্য আমার লেখা প্রোগ্রামের উৎসকোড প্রকাশিত হয়েছে। বটের ব্যবহারকারী পাতায় তা পাবেন। উৎসকোড প্রকাশিত হওয়ায় সবাই এই প্রোগ্রাম ব্যবহার করতে এবং উন্নয়ন করতে পারবে। ধন্যবাদ — AKanik 💬 ০৯:৪২, ১৪ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

Ahammad Ibrahim-এর প্রশ্ন (১৯:২৮, ১৫ এপ্রিল ২০২৩)

শুভেচ্ছা জানিয়ে শুরু করছি, আমি কি ভাবে --Ahammad Ibrahim (আলাপ) ১৯:২৮, ১৫ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

@Ahammad Ibrahim, আপনি বিশেষ:নীড়পাতা থেকে শুরু করতে পারেন। আফতাবুজ্জামান (আলাপ) ১৯:৩৯, ১৫ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

সম্পাদনার অনুরোধ, ১৯ এপ্রিল ২০২৩

এই পাতাটা অপসারণ করা হোক। কারণ সে উইকিপিডয়িাতে নতুন পাতাে তৈরীতে বাধা সৃষ্টি করছে। নমুনা দেখেন: https://bn.wikipedia.org/w/index.php?title=%E0%A6%85%E0%A6%A8%E0%A6%B2_%E0%A6%9A%E0%A7%8C%E0%A6%A7%E0%A7%81%E0%A6%B0%E0%A7%80&action=edit 103.237.37.235 (আলাপ) ২৩:০৮, ১৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

আসলে উইকিপিডিয়া:দ্রুত অপসারণের জন্য বিচারধারা- নামক বিচারধারার শর্তাবলি পূরণ করলেই সাধারণত পাতা অপসারণ করা হয়। আপনি যে পাতাটি তৈরি করেছিলেন সেটি এই শর্তাবলি পূরণ করেছিল। ≈ ফারহান  «আলাপ» ২৩:৫৮, ১৯ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

চিত্রলেখা ঢাকা ২০২৩

সুপ্রিয় আফতাবুজ্জামান,

চিত্রলেখা ঢাকা ২০২৩ প্রতিযোগিতায় নিবন্ধ তালিকা থেকে আপনি তিনটির বেশি নিবন্ধ তৈরি করেছেন, কিন্তু একটিও জমা দেননি। প্রতিযোগিতার নিয়মানুসারে তিনটির বেশি নিবন্ধ আপনি একসাথে হাতে রাখতে পারবেন না। প্রথমে নিবন্ধগুলো ফাউন্টেনে জমা দিয়ে এরপর অন্য নিবন্ধ তৈরি করুন। প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণের জন্য শুভকামনা। Wasiul Bahar (আলাপ) ১৬:১৩, ২৩ এপ্রিল ২০২৩ (ইউটিসি)

দয়া করে দেখুন

@আফতাবুজ্জামান জনাব, বিষয়শ্রেণী:১৯৯৪-এ জর্জিয়ায় (অঙ্গরাজ্য) প্রতিষ্ঠিত দেখুন। নিচের বিষয়শ্রেণীগুলো হবে জর্জিয়ায় (অঙ্গরাজ্য) প্রতিষ্ঠিত এমন -- কুউ পুলক  ১৩:২৭, ২ মে ২০২৩ (ইউটিসি)

@কুউ পুলক, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৩:৪৮, ২ মে ২০২৩ (ইউটিসি)

দেখুন

@আফতাবুজ্জামান জনাব, বিষয়শ্রেণী:১৯৯৪-এ জর্জিয়ায় (অঙ্গরাজ্য) প্রতিষ্ঠিত দেখুন। নিচের বিষয়শ্রেণীগুলো হবে জর্জিয়ায় (অঙ্গরাজ্য) প্রতিষ্ঠিত এমন -- কুউ পুলক  ১৩:২৭, ২ মে ২০২৩ (ইউটিসি)

@কুউ পুলক, করেছি। আফতাবুজ্জামান (আলাপ) ১৩:৪৮, ২ মে ২০২৩ (ইউটিসি)

হিন্দু ধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত ব্যক্তিদের তালিকা নিয়ে Amhed Sourov-এর প্রশ্ন (০৭:৫২, ১১ মে ২০২৩)

দ্বীপিকা কারক ভারতী অভিনেত্রী হিন্দু থেকে মুসলিম হয়েছেন৷ --Amhed Sourov (আলাপ) ০৭:৫২, ১১ মে ২০২৩ (ইউটিসি)

Ongko Bid-এর প্রশ্ন (১৭:১৪, ১১ মে ২০২৩)

Greetings how to add table --Ongko Bid (আলাপ) ১৭:১৪, ১১ মে ২০২৩ (ইউটিসি)

যোগাযোগ

ভাই, আপনার সাথে একটু যোগাযোগ করতে চাই! কীভাবে করতে পারি?

@Rezaul Karim:, এখানেই যোগাযোগ করতে পারেন। এখানেই বলুন। --আফতাবুজ্জামান (আলাপ) ২১:৫৬, ১৩ মে ২০২৩ (ইউটিসি)
ভাই সরাসরি যোগাযোগের সুযোগ আছে কি? শিখার জন্য! Rezaul Karim (আলাপ) ২২:০৩, ১৩ মে ২০২৩ (ইউটিসি)


আমি এই প্লাটফারমে নতুন, শিখতে চাই, জানতে চাই! আপনার কাছে হেল্প চাই৷ সুযোগ থাকলে সম্ভব হলে সরাসরি দেথা করে শিখতে পারতাম বা অন্তত মেইলে

@Rezaul Karim:, কী শিখতে চান এখানেই বলুন। যেমন, কীভাবে লেখা যোগ করতে হয়? ধরুন, আপনি এক ইউনিট ব্যবস্থা নিবন্ধে লেখা যোগ করতে চান। তো উক্ত নিবন্ধে গিয়ে কলম আইকনে ক্লিক করে লেখা যোগ করুন। এখন কিছু না বুঝলেও শুরু করে দিন, করতে করতেই শিখে যাবেন, বুঝে যাবেন। আর কোথাও আটকালে আমাকে এখানে বলতে পারেন। --আফতাবুজ্জামান (আলাপ) ২২:৩৫, ১৩ মে ২০২৩ (ইউটিসি)

Tanvir Hayder-এর প্রশ্ন (০৬:৫৩, ১৬ মে ২০২৩)

নতুন পাতা নিয়ম অনুযায়ী তৈরী করলেও এডমিনরা ডিলিট করে দেয় কেন.? তথ্যসূত্র উল্লেখ করলেও বলে, তথ্য নাই বলে ডিলিট করে দেয়। --Tanvir Hayder (আলাপ) ০৬:৫৩, ১৬ মে ২০২৩ (ইউটিসি)

@Tanvir Hayder, আপনি যে নিবন্ধ সম্পর্কে বলছে সেটি এখনো বিদ্যমান (হোটেল রিলাক্স), অপসারিত নিবন্ধটি আপনার তৈরি করা একটি ভুল পুনর্নির্দেশ ছিল। আপনি চাইলে এখনো নিবন্ধটি মানোন্নয়ন করতে পারেন। → Tanbiruzzaman 💬 ০৭:১৭, ১৬ মে ২০২৩ (ইউটিসি)
(হোটেল রিলাক্স) এটি কি প্রকাশ করা থাকবে.?
এর সোর্স গুলো উন্মুক্ত রয়েছে৷ আপনি যদি একটু তদন্ত করে আমাকে জানাতেন। Tanvir Hayder (আলাপ) ০৭:২২, ১৬ মে ২০২৩ (ইউটিসি)

Tanvir Hayder-এর প্রশ্ন (১৮:২৮, ১৭ মে ২০২৩)

অন্যান্য ইউজার থেকে নিবন্ধ/ব্যবহারকারী পাতা কীভাবে লক করতে হয়? যদি একটু সাহায্য করতেন, অনেক উপকার হতো। --Tanvir Hayder (আলাপ) ১৮:২৮, ১৭ মে ২০২৩ (ইউটিসি)

@Tanvir Hayder, আমি সুরক্ষিত করে দিতে পারি, তবে এতে আপনিও সম্পাদনা করতে পারবেন না। আর কোনও কারণ ছাড়া কেউ আপনার ব্যবহারকারী পাতা সম্পাদনা করতে যাবে না। আফতাবুজ্জামান (আলাপ) ১৮:৩২, ১৭ মে ২০২৩ (ইউটিসি)
ধন্যবাদ💛
আপাততঃ লক করতে চাই না।
পরবর্তীতে জানাবো, ইনশাআল্লাহ ❤️ Tanvir Hayder (আলাপ) ২৩:২৫, ১৭ মে ২০২৩ (ইউটিসি)